যদি ১৫ এপ্রিলের পর শুরু হয় আইপিএল, তো দেখতে পাওয়া যাবে এই ৩টি বড়ো পরিবর্তন 1

আইপিএল প্রথমে ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল, কিন্তু করোনা ভাইরাসের ভয়ের কারণে বিসিসিআই ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আগামী মরশুমকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দিয়েছে। ১৫ এপ্রিল বা তার পর যদি এই টুর্নামেন্ট শুরু হয়, তো এই আইপিএলে বেশিকিছু বড়ো পরিবর্তন দেখতে পাওয়া যেতে পারে। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে সেই পরিবর্তনগুলির ব্যাপারেই জানাতে চলেছি যা এই আইপিএলে দেখতে পাওয়া যেতে পারে।

খেলা হতে পারে বেশি ডবল হেডার

যদি ১৫ এপ্রিলের পর শুরু হয় আইপিএল, তো দেখতে পাওয়া যাবে এই ৩টি বড়ো পরিবর্তন 2

আইপিএল ২০২০র প্রথমে যে শিডিউল এসেছিল, তাতে মাত্র ৫দিনই ডবল হেডার ম্যাচ রাখা হয়েছিল, কিন্তু আইপিএলের স্থগিত হওয়ার কারণে এখন বেশি ডবল হেডার ম্যাচ দেখতে পাওয়া যেতে পারে। এই বছরের শিডিউলে শনিবার ডবল হেডার ম্যাচ রাখা হয়নি, স্রেফ রবিবারই ডবল হেডার ম্যাচ রাখা হয়েছিল। তবে এখন শনিবারও বিসিসিআই ডবল হেডার ম্যাচ রাখতে পারে। এমনও হতে পারে যে শনিবার আর রবিবার ছাড়াও ডবল হেডার ম্যাচ দেখতে পাওয়া যেতে পারে।

৬০টির কম ম্যাচ দেখতে পাওয়া যেতে পারে

যদি ১৫ এপ্রিলের পর শুরু হয় আইপিএল, তো দেখতে পাওয়া যাবে এই ৩টি বড়ো পরিবর্তন 3

আইপিএলে ক্রিকেট সমর্থকরা ৬০টি ম্যাচ দেখতে পান, কিন্তু দেরীতে আইপিএল শুরু হওয়ার কারণে এই ম্যাচের সংখ্যায় কিছু কমতি হতে পারে। ৬০ থেকে কমে এই ম্যাচগুলির সংখ্যা ৪০-৪৫ও হতে পারে। কম উইন্ডোতে ৬০টি ম্যাচ করা যথেষ্ট মুশকিল হতে পারে। এই অবস্থায় বিসিসিআইকে না চাইতেও ৬০ এর কম ম্যাচ করানোর এই কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে। যদি আইপিএল ২০২০তে ৬০ এর কম ম্যাচ হয় তো এটা বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের কাছে যথেষ্ট নিরাশার কথা হবে।

দলগুলি পেতে পারে ১৪টির কম ম্যাচ

যদি ১৫ এপ্রিলের পর শুরু হয় আইপিএল, তো দেখতে পাওয়া যাবে এই ৩টি বড়ো পরিবর্তন 4

যদি আইপিএলে এবার ৬০টির কম ম্যাচ হয় তো এর মানে দাঁড়াবে যে ফ্রেঞ্চাইজিগুলির ম্যাচের সংখ্যাওও কমে যাবে। এই অবস্থায় একটি দল প্রায় ১০টির মতো ম্যাচ পেতে পারে।
নিয়মের মোতাবেক প্রত্যেকটি আইপিএল দলকে বাকি ৭টি দলের সঙ্গে অনিবার্যভাবে ২টি ম্যাচ খেলতে হয়, আর এই অবস্থায় তাদের মোট ১৪টি ম্যাচ খেলতে হয়। কিন্তু এবার বিসিসআই এই নিয়মকেও বদলাতে পারে। আর দলগুলির ম্যাচের সংখ্যাকে কম করতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *