কোহলিকে নিয়ে এই চাঞ্চল্যকর বয়ান দিলেন পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতার

ভারতীয় দল টেস্ট ক্রিকেটে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করছে আর এটাই কারণ যে ভারত টেস্ট ক্রিকেটের এক নম্বর দল হয়ে রয়েছে। ভারতকে তার দেশের মাটিতে হারানো তো একটা স্বপ্নই হয়ে থেকে গিয়েছে। গত ৬ বছরে ভারত নিজেদের দেশে স্রেফ একটিই মাত্র টেস্ট ম্যাচ হেরেছে। ভারতের দল আরো বেশি মজবুত হয়ে গিয়েছে। অন্যদিকে অন্য দলগুলিকে টেস্ট ক্রিকেটে যথেষ্ট কমজুরি দেখাচ্ছে।

টেস্ট ক্রিকেটের কোহালিটি দেখে বিরাটের হয়ত হচ্ছে দুঃখ

কোহলিকে নিয়ে এই চাঞ্চল্যকর বয়ান দিলেন পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতার 1

শোয়েব আকতার নিজের ইউটিউব চ্যানেলে বলতে গিয়ে বলেছেন,

“টেস্ট ক্রিকেট নীচে যাচ্ছে। যেভাবে টেস্ট ক্রিকেটের কোয়ালিটি চলছে, তাতে বিরাট কোহলি নিশ্চিতভাবে দুঃখী হবে। তিনি নিজের বয়ানে টেস্ট ক্রিকেটের কোয়ালিট্র জন্য দুঃখ প্রকাশ করেছিলেন আর এটা একটা দুঃখের কথাও, ও বলেছিল যে টেস্ট ক্রিকেটকে বাঁচানোর জন্য সততার ভাবনা থাকা উচিৎ আর মানুষের এফর্ট চাই, যা বর্তমানে দেখতে পাওয়া যাচ্ছে না। ও ভাবছে হয় যে ও আজ নিজের দলকে এতটা মজবুত বানিয়ে দিয়েছে যে কোনো দলই ওর দলকে চ্যলেঞ্জা দিতে পারবে না”।

টি-২০ লীগও দায়ী

কোহলিকে নিয়ে এই চাঞ্চল্যকর বয়ান দিলেন পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতার 2

শোয়েব আকতার নিজের কথা আগে বলতে গিয়ে বলেছেন, “টেস্ট ক্রিকেটের পড়তির স্তরের একটি বজায় লীগ ক্রিকেটও, কারণ লীগ ক্রিকেট যবে থেকে এসেছে তখন থেকে খেলোয়াড়রা টেস্ট ক্রিকেটের চেয়ে বেশি গুরুত্ব লীগ ক্রিকেটকেই দিয়েছে। আমিও মানি যে টাকা গুরুত্বপূর্ণ, কিন্তু আপনি স্রেফ লীগ ক্রিকেটের উপরেই নিজের পুরো ধ্যান কেন্দ্রিত করতে পারেন না”।
ফাফ দু’প্লেসি আর বিরাট কোহলির নেতৃত্বের তুলনা করতে গিয়ে তিনি বলেছেন, “ফাফ দু’প্লেসি যে ধরণের অধিনায়কত্ব করেছিলেন সেটা ভীষণই নিরাশাজনক ছিল। অন্যদিকে বিরাট কোহলির অধিনায়কত্ব ভীষণই ভালো ছিল। এটা এইটেস্ট সিরিজে একটা ভীষণ বড়ো ব্যবধান ছিল”।

আমি যদি বিরাটের সঙ্গে খেলতাম তো ওকে অ্যাগ্রেশন দেখাতাম

কোহলিকে নিয়ে এই চাঞ্চল্যকর বয়ান দিলেন পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতার 3

শোয়েব আকতার অ্যাগ্রেশনের সঙ্গে খেলোয়াড়দের খেলার পরামর্শ দিতে গিয়ে বলেছেন,

“যদি আজ আমি বিরাট কোহলির সঙ্গে খেলতাম তো আমি ওকে অ্যাগ্রেশন দেখাতাম আর সম্ভবত ও-ও আমাকে এর জবাব দিত, কিন্তু আমি মানছি যে এটা টেস্ট ক্রিকেটের জন্য ভালো। আমি এটা বলছি না যে আপনি লড়াই ঝগড়া করুন, কিন্তু আপনি নিজের অ্যাগ্রেশন অবশ্যই দেখান”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *