স্ট্যাটস: ধবন আর রোহিত করলেন ঝুড়ি ঝুড়ী রেকর্ডস, শচীন, গাঙ্গুলী আর সেহবাগের মত তারকাদের ফেললেন পেছনে
Indian Cricket team captain Rohit Sharma (L) and Shikhar Dhawan (2L) run between the wickets during the one day international (ODI) Asia Cup cricket match between Pakistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 23, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

ভারত আর পাকিস্থানের মধ্যে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচ গতকাল খেলা হয়েছে। এই ম্যাচে পাক অধিনায়ক টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। অন্যদিকে পাকিস্থান এই ম্যাচে তাদের প্রথম একাদশে দুটি বড় পরিবর্তন করে।

পাক ব্যাটসম্যানরা হলেন ব্যর্থ
স্ট্যাটস: ধবন আর রোহিত করলেন ঝুড়ি ঝুড়ী রেকর্ডস, শচীন, গাঙ্গুলী আর সেহবাগের মত তারকাদের ফেললেন পেছনে 1
মিডল অর্ডার ব্যাটসম্যান শোয়েব মালিকের ৭৮ রানের দুর্দান্ত ইনিংস আরও একবার পাকিস্থানের ভরসা হয়। শোয়েবের এই ইনিংসের সৌজন্যে পাকিস্থানী দল গতকাল এশিয়া কাপের সুপার ৪ এর ম্যাচে তাদের চির প্রতিদ্বন্ধী ভারতের বিরুদ্ধে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান করতে সফল হয়।

ভারত হাসিল করল জয়

স্ট্যাটস: ধবন আর রোহিত করলেন ঝুড়ি ঝুড়ী রেকর্ডস, শচীন, গাঙ্গুলী আর সেহবাগের মত তারকাদের ফেললেন পেছনে 2
Indian batsman Shikhar Dhawan celebrates after scoring a century (100 runs) during the one day international (ODI) Asia Cup cricket match between Pakistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 23, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

২৩৮ রানের স্কোর তাড়া করতে নেমে ভারতের শুরুটা দুর্দান্ত হয়। এর মধ্যেই রোহিত এবং ধবন সেঞ্চুরি পার্টনারশিপ গড়েন। তাদের ভয়ঙ্কর ব্যাটিংয়েরই প্রভাবে কোনও পাকিস্থানী বোলারই কিছু করে উঠতে পারেন নি। রোহিত এবং ধবন এই ম্যাচে সেঞ্চুরি করেন। ২০০৫ এর পর প্রথমবার এটা হল যখন পাকিস্থানের বিরুদ্ধে একই ম্যাচে দুজন ব্যাটসম্যান সেঞ্চুরি করলেন।

জেনে নিন কোন কোন রেকর্ড হল আজ

১—লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম উইকেটের জন্য ধবন আর রোহিত সবচেয়ে বড় পার্টনারশিপ গড়লেন। দুজনে মিলে ২১০ রানের পার্টনারশপ গড়েন। এর আগে এই রেকর্ড সেহবাগ এবং গম্ভীরের নামে ছিল।

২—ধবন এবং রোহিত পাকিস্থানের বিরুদ্ধে প্রথম উইকেট জুটিতে সবচেয়ে বড় পার্টনারশিপ গড়েন। তারা দুজনে মিলে ২১০ রানের পার্টনারশিপ গড়েন। তাদের আগে এই রেকর্ড শচীন সৌরভের নামে ছিল।
৩—একশোর বেশি রানের পার্টনারশিপ গড়া ওপেনিং ব্যাটসম্যান জুটি হিসেবে ধবন এবং রোহিত ৪ নম্বরে পৌঁছে গেলেন। তারা সেহবাগ আর শচিনের জুটিকে পেছনে ফেলেদেন।

স্ট্যাটস: ধবন আর রোহিত করলেন ঝুড়ি ঝুড়ী রেকর্ডস, শচীন, গাঙ্গুলী আর সেহবাগের মত তারকাদের ফেললেন পেছনে 3
Indian cricket team captain Rohit Sharma (L) and his teammate Shikhar Dhawan (C) run between the wickets during the one day international (ODI) Asia Cup cricket match between Pakistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 23, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

৪—রোহিত আজ ওয়ানডে ক্রিকেটে ৭০০০ রান পূর্ণ করেন।

৫—ধবন আজ ১৫টি সেঞ্চুরি পূর্ণ করেছেন ওয়ানডে ক্রিকেটে। সেই সঙ্গে তিনি সবচেয়ে কম ইনিংসে এই কৃতিত্ব করে দেখানোর সূচিতে তৃতীয় নম্বরে পৌঁছে গিয়েছেন। তার আগে রয়েছেন আমলা এবং কোহলি।
৬—পাকিস্থানের বিরুদ্ধে একই ম্যাচে দুটি সেঞ্চুরি করার কৃতিত্ব গতকাল মিলিয়ে মোট তৃতীয়বার হল। শেষবার এই কৃতিত্ব হয়েছিল ২০০৫ এ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *