ভিডিয়ো: বিরাট কোহলির তাইজুল ইসলাম নিজের দুর্দান্ত ক্যাচ, বলা যেতে পারে ২০১৯ এর সর্বশ্রেষ্ঠ ক্যাচ

ডে-নাইট টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি একটি দুর্দান্ত সেঞ্চুরি করেন। তিনি নিজের টেস্ট কেরিয়ারের ২৭তম সেঞ্চুরি করেন। ম্যাচের প্রথম দিন বাংলাদেশ দল নিজেদের প্রথম ইনিংস ১০৬ রানে শেষ করে। অন্যদিকে ভারত প্রথম দিন নিজেদের প্রথম ইনিংসে ৩ উইকেটে ১৭৪ রান করে ফেলেছিল। ম্যাচের প্রথম দিন বিরাট কোহলি ৫৯ রান করে অপরাজিত থাকেন।

বিরাট কোহলি ভারতীয় দলের হয়ে খেললেন ১৩৬ রানের দুর্দান্ত ইনিংস

ভিডিয়ো: বিরাট কোহলির তাইজুল ইসলাম নিজের দুর্দান্ত ক্যাচ, বলা যেতে পারে ২০১৯ এর সর্বশ্রেষ্ঠ ক্যাচ 1

দ্বিতীয় দিনও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বাংলাদেশের বোলারদের উপর চড়ে বসেন। ভারতীয় দলের হয়ে অধিনায়ক বিরাট কোহলি ১৩৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তিনি নিজের এই ইনিংসে মোট ১৯৪টি বলের মুখোমুখি হন আর মোট ১৮টি বাউন্ডারি মারেন। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অধিনায়ক হিসেবে নিজের ২০তম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেন। টেস্ট ক্রিকেটে তার মোট ২৭টি সেঞ্চুরি হয়ে গিয়েছে। যার মধ্যে ৭টি সেঞ্চুরি তিনি একজন সাধারণ ক্রিকেটার হিসেবে করেছিলেন। আর ২০টি সেঞ্চুরি তিনি অধিনায়ক হিসেবে করেছেন।

তাইজুল ইসলাম দুর্দান্ত ক্যাচ নিয়ে শেষ করেন বিরাটের ইনিংস

ভিডিয়ো: বিরাট কোহলির তাইজুল ইসলাম নিজের দুর্দান্ত ক্যাচ, বলা যেতে পারে ২০১৯ এর সর্বশ্রেষ্ঠ ক্যাচ 2

আসলে ভারতীয় ইনিংসের ৮১তম ওভারে বল করে আসেন ইবাদত হুসেন। তার এই ওভারের তৃতীয় বলে স্ট্রাইক নেন বিরাট কোহলি। বিরাট স্কোয়ার লেগের দিকে একটি দুর্দান্ত শট খেলেন। এই বলটি যখন হাওয়ায় ছিল তো মনে হচ্ছিল যে সহনেই বাউন্ডারি লাইনে পৌঁছে যাবে। কিন্তু ডিপ স্কোয়ার লেগে ফিল্ডিং করা তাইজুল ইসলাম সুপারম্যানের মত হাওয়ায় লাফিয়ে উঠে দুর্দান্ত ক্যাচ ধরে আর নিজের দলকে একটি গুরুত্বপূর্ণ উইকেট এনে দেন। ইবাদত হুসেন ভারতীয় অধিনায়ককে আউট করার পর তাকে সেলামও করেন। এটা তার সেলিব্রেশনের ধরণ।

এখানে দেখুন ক্যাচের ভিডিয়ো

আপনারা এই ভিডিয়োতে পরিস্কার দেখতে পারেন যে কিভাবে বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলাম ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির দুর্দান্ত ক্যাচ নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *