ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৩৭ রান করতেই বিশ্ব ক্রিকেটের আরো একটি ঐতিহাসিক রেকর্ড গড়বেন কোহলি

বিশ্বকাপ ২০১৯ ইংল্যাণ্ড আর ওয়েলসে খেলা হচ্ছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ লর্ডসের ঐতিহাসিক মাঠে খেলা হবে। এই বিশ্বকাপ এখন রোমাঞ্চকর মোড়ে পৌঁছে গিয়েছে। ভারতীয় দলের পরের ম্যাচ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলা হবে। যা আজ ম্যাঞ্চেস্টারে অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে আরো একটি বড়ো কৃতিত্ব করে দেখানোর সুযোগ রয়েছে।

৩৭ রান করতেই আরো একটি রেকর্ড গড়বেন বিরাট কোহলি

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৩৭ রান করতেই বিশ্ব ক্রিকেটের আরো একটি ঐতিহাসিক রেকর্ড গড়বেন কোহলি 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি যখনই মাঠে নামেন কোনো না কোনো নতুন রেকর্ড গড়েন বা কোনো বড়ো রেকর্ড ভাঙেন। এই বিশ্বকাপেও পাকিস্তানের বিরুদ্ধে খেলে তিনি একদিনের ক্রিকেটে সবচেয়ে দ্রুত ১১০০০ রান করার রেকর্ড গড়েছিলেন। এখন এই খেলোয়াড় আরো একটি বড়ো রেকর্ডের একদম কাছে পৌঁছে গিয়েছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হতে চলা ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক যেমনই আরো ৩৭ রান করবে তো তিনি বিশ্ব ক্রিকেটে সবচেয়ে দ্রুত ২০ হাজার রান পূর্ণ করে ফেলবেন। এমনটা করা বিরাট কোহলি মাত্র তৃতীয় ভারতীয় খেলোয়াড় হয়ে যাবেন। তার আগে শচীন তেন্ডুলকর ৩৪,৩৫৭ আর রাহুল দ্রাবিড় ২৪,২০৮ রান করেছেন। বিরাট কোহলি টেস্ট ক্রিকেটে ৬৬১৩, টি-২০ ক্রিকেটে ২২৬৩ আর একদিনের ক্রিকেটে ১১০৮৭ রান করেছেন।

ব্রায়ান লারা আর শচীন তেণ্ডুলকরের রেকর্ড ভাঙবেন

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৩৭ রান করতেই বিশ্ব ক্রিকেটের আরো একটি ঐতিহাসিক রেকর্ড গড়বেন কোহলি 2

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৩৭ রান করলে বিরাট কোহলি ব্রায়ান লারা আর ভারতের শচীন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দেবেম । এই দুই খেলোয়াড় ২০ হাজার রান ৪৫৩টি ইনিংসে করেছিলেন। অন্যদিকে কোহলি এখনো পর্যন্ত মাত্র ৪১৬টি ইনিংসই খেলেছেন। এই লিস্টে তৃতীয় নাম্বারে রিকি পন্টিং রয়েছেন। যিনি এই রানে পৌঁছতে ৪৬৮টি ইনিংস খেলেছেন। বিশ্ব ক্রিকেটে এখনো পর্যন্ত ১১ জন খেলোয়াড় ২০ হাজার রানের সংখ্যা পার করেছেন। বিরাট কোহলি এই তালিকায় পৌঁছনো ১২তম খেলোয়াড় হয়ে যাবেন। এই টুর্নামেন্টে বিরাট এখনো পর্যন্ত তিনটি হাফসেঞ্চুরি করেছেন আর দুর্দান্ত ব্যাটিং করছেন।

এখন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলবে ভারতীয় দল

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৩৭ রান করতেই বিশ্ব ক্রিকেটের আরো একটি ঐতিহাসিক রেকর্ড গড়বেন কোহলি 3

ইংল্যাণ্ড চলতি বিশ্বকাপে ভারতীয় দলের পরের ম্যাচ আজ বৃহস্পতিবার ২৭ জুন ম্যাঞ্চেস্টারের মাঠে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রয়েছে। ওয়েস্টইন্ডিজ দল তাদের আগের ম্যাচ নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে হেরে গিয়েছিল। অন্যদিকে ভারতীয় দল নিজেদের গত ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে এসেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *