বিরাট কোহলি জিতলেন আইসিসির এই পুরস্কার, এই তারকা খেলোয়াড়দের ফেললেন পেছনে 1

স্টার স্পোর্টসে আইসিসি সোমবার তিন ফর্ম্যাটে পুরস্কার জেতা খেলোয়াড়দের নাম ঘোষণা করেছেন। যার মধ্যে ভারতীয় দলের বেশকিছু বড়ো বড়ো তারকা খেলোয়াড়াও জায়গা করে নিয়েছেন। এই তালিকায় বেশকিছু ধরণের পুরস্কার দেওয়া হয়েছে, যারা গত ১০ বছরে দুর্দান্ত প্রদর্শন করেছেন।

বিরাট কোহলি জিতলেন বেস্ট আইসিসি স্যার গ্যারফিল্ড সোবার্স পুরস্কার

বিরাট কোহলি জিতলেন আইসিসির এই পুরস্কার, এই তারকা খেলোয়াড়দের ফেললেন পেছনে 2

আইসিসির দশকের সর্বশ্রেষ্ঠ মে ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে বিরাট কোহলিকে নির্বাচন করেছে। এর সঙ্গেই তাকে আইসিসির এই দশকের সেরা খেলোয়াড়ও হিসেবে নির্বাচিত করা হয়েছে। এই বড়ো উপলব্ধির জন্য বিরাটকে স্যার গ্যারফিল্ড সোবার্স পুরস্কার দেওয়া হয়েছে। কেরিয়ারের শেষ ১০ বছরে তিনি দুর্দান্ত প্রদর্শন করে ভালো ব্যাটিং করেছেন। ১০ বছরের ভেতরে তার ব্যাট থেকে ২০,৩৯৬ রান বেরিয়েছে। যার মধ্যে ৬৬টি সেঞ্চুরি আর ৯৪টি হাফসেঞ্চুরি রয়েছে। তার সর্বশ্রেষ্ঠ গড় ৫৬.৯৭।

স্টিভ স্মিথ জিতলেন বেস্ট টেস্ট অ্যাওয়ার্ড

বিরাট কোহলি জিতলেন আইসিসির এই পুরস্কার, এই তারকা খেলোয়াড়দের ফেললেন পেছনে 3

আইসিসি দশকের সেরা টেস্ট পুরস্কারে অস্ট্রেলিয়ার তারকা স্টিভ স্মিথকে ভূষিত করেছে। স্টিভ স্মিথ টেস্ট ম্যাচে ৬৫.৭৯ গড়ে দুর্দান্ত ব্যাটিং করে ৭০৪০ রান করেছেন। যার মধ্যে তিনি মোট ২৬টি সেঞ্চুরি আর ২৮টি হাফসেঞ্চুরি করেছেন। অস্ট্রেলিয়ান দলের ঝোড়ো ব্যাটসম্যান স্টিভ স্মিথ যেভাবে টেস্টে ব্যাটিং করেছেন আর রান বৃষ্টি করেছেন, সেই আধারে আইসিসি তাকে এই খেতাব দিয়েছে। টেস্টে তার ব্যাট থেকে এখনও পর্যন্ত ৭ হাজারের বেশি রা বেরিয়েছে।

রশিদ খান হলেন বেস্ট টি-২০ মেন প্লেয়ার অফ দ্য ডিকেড

বিরাট কোহলি জিতলেন আইসিসির এই পুরস্কার, এই তারকা খেলোয়াড়দের ফেললেন পেছনে 4

আইসিসি এই দশকের টি-২০র বেস্ট মেন প্লেয়ার অফ দ্য ডিকেট হিসেবে আফগানিস্তানের তারকা রশিদ খানকে নির্বাচিত করেছে। গত ১০ বছরে তিন ফর্ম্যাটেই তিনি দুর্দান্ত বোলিং করে মানুষকে প্রভাবিত করেছেন। এই দশকে তিনি মোট ৮৯টি উইকেট নিয়েছেন যার মধ্যে তার গড় ছিল ১২.৬২।

আইসিসি করল টুইট

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *