আইসিসি র‍্যাঙ্কিংয়ে রোহিত আর পন্থের হলো বড়ো ফায়দা, রবীন্দ্র জাদেজার দেখা গেলো ক্যারিশমা 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্য সিডনির মাঠে খেলা হওয়া ম্যাচে ভারতীয় দলের বেশকিছু খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করে ম্যাচ ড্র করিয়ে দেয়। ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করা খেলোয়াড়দের কথা বলা হলে শুভমান গিল, মহম্মদ সিরাজ, রবীন্দ্র জাদেজা, হনুমা বিহারী, রোহিত শর্মা, চেতেশ্বর পুজারার মতো বেশিছু খেলোয়াড় শামিল ছিলেন। এই সমস্ত খেলোয়াড়দের আইসিসির সাম্প্রতিক টেস্ট র‍্যাঙ্কিংয়ে ফায়দা হয়েছে।

ব্যাটসম্যানদের হল ফায়দা

আইসিসি র‍্যাঙ্কিংয়ে রোহিত আর পন্থের হলো বড়ো ফায়দা, রবীন্দ্র জাদেজার দেখা গেলো ক্যারিশমা 2

আইসিসির সাম্প্রতিক র‍্যাঙ্কিংয়ে পুজারা দু ধাপ ফায়দা পেয়েছেন আর এর সঙ্গেই তিনি অষ্টম স্থানে উঠে এসেছেন। রোহিত শর্মা বর্তমানে ১৭তম স্থানে রয়েছেন। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ঋষভ পন্থ ১৯ ধাপের ফায়দা পেয়েছেন আর তিনি ২৬তম স্থানে রয়েছেন। অন্যদিকে রবীন্দ্র জাদেজা ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ২ ধাপ ফায়দা পেয়ে ৩৪তম স্থানে পৌঁছে গিয়েছেন।
তরুণ ক্রিকেটার শুভমান গিলেরও আইসিসি র‍্যাঙ্কিংয়ে এন্ট্রি হয়েছে, গত দুটি টেস্টে দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে শুভমান ৬৯তম স্থানে পৌঁছে গিয়েছেন। যদি তিনি এমনই দুর্দান্ত প্রদর্শন করতে থাকেন তো তার আইসিসি র‍্যাঙ্কিংয়ে উন্নতি দেখা যেতে পারে।

বোলিং র‍্যাঙ্কিংয়ে শামিল মহম্মদ সিরাজ

ভারতীয় দলের বোলিং র‍্যাঙ্কিংয়ে নজর দেওয়া হলে বেশিরভাগ ভারতীয় বোলারদের লোকসান হয়েছে। তবে সবচেয়ে ভালো বিষয় মহম্মদ সিরাজের জন্য হয়েছে, যিনি দুটি ম্যাচ খেলে টপ-১০০ বোলারদের মধ্যে শামিল হয়ে গিয়েছেন। সিরাজ সাম্প্রতিক র‍্যাঙ্কিংয়ে ৭৭তম স্থানে পৌঁছে গিয়েছেন। বাকি ভারতীয় বোলারদের র‍্যাঙ্কিংয়ে নজর করলে রবিচন্দ্রন অশ্বিন নবম, বুমরাহ দশম, রবীন্দ্র জাদেজা ত্রয়োদশ আর মহম্মদ শামি ষোড়শ স্থানে রয়েছেন। অন্যদিকে ঈশান্ত শর্মা ১৭তম, উমেশ যাদব ২৩তম স্থানে, শাহবাজ নদীম ৮৪তম আর নভদীপ সাইনি ৮৭তম স্থানে রয়েছেন।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে জাদেজার ক্যারিশমা

আইসিসির অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে রবীন্দ্র জাদেজা বেন স্টোকসের পর দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছেন। রবীন্দ্র জাদেজা সিডনি টেস্টে দুর্দান্ত ব্যাটিং আর বোলিং করছেন। সিডনি টেস্টের প্রথম ইনিংসে জাদেজা ৪ উইকেট নেন। অন্যদিকে জাদেজা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলা টেস্ট সিরিজে ভালো ব্যাটিংও করেছেন। ভারতের রবিচন্দ্রন অশ্বিনও অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শামিল রয়েছেন। অশ্বিন বর্তমানে সপ্তম স্থানে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *