আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: ভারত আর অস্ট্রেলিয়ার জয়ের পর পয়েন্টস টেবিলে বড়ো ফেরবদল 1

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচের গতকাল ফলাফল এসেছে। ভারত আর বাংলাদেশের মধ্যে ম্যাচের পাশাপাশি অস্ট্রেলিয়া আর পাকিস্তানের ম্যাচের ফলাফলও এসেছে। ভারত বাংলাদেশকে এক ইনিংস এবং ৪৬ রানে হারিয়ে দিয়েছে। অস্ট্রেলিয়া ইনিংস আর ৫ রানে পাকিস্তানকে হারিয়েছে। এই দুই ম্যাচের পর আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে বড়ো পরিবর্তন এসেছে।

 

ভারতের স্থিতি আরো উন্নত

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: ভারত আর অস্ট্রেলিয়ার জয়ের পর পয়েন্টস টেবিলে বড়ো ফেরবদল 2

ভারত বাংলাদেশের বিরুদ্ধে জয় হাসিল করে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস টেবিলে নিজের জায়গা আরো মজবুত করেছে। টুর্নামেন্টে এটি ভারতের সপ্তম ম্যাচ ছিল। দল এর আগে খেলা সমস্তা ম্যাচ জিতেছিল। বাংলাদেশ এই ম্যাচে প্রথমে ব্যাট করে ১০৬ রান করেছিল। ভারত ৩৪৭ রানে ইনিংস সমাপ্তি ঘোষণা করে আর বাংলাদেশের শেষ ইনিংস ১৯৫ রানে শেষ হয়ে যায়। এই জয়ের সঙ্গেই ভারতের তিন সিরিজে ৩৬০ পয়েন্ট হয়ে গিয়েছে।

 

অস্ট্রেলিয়ার দুই ধাপের ফায়দা

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: ভারত আর অস্ট্রেলিয়ার জয়ের পর পয়েন্টস টেবিলে বড়ো ফেরবদল 3

অস্ট্রেলিয়া পয়েন্ট টেবিলে দু ধাপের ফায়দা পেয়েছে। অস্ট্রেলিয়া এর আগে অ্যাসেজ সিরিজে ৫টি ম্যাচ খেলেছিল আর তাদের ৫৬ পয়েন্টস ছিল। পাকিস্তানের সঞগে তাদের এই সিরিজ দুই ম্যাচে আর এক ম্যাচ জেতায় তারা ৬০ পয়েন্টস পেয়েছে। এই জয়ের সঙ্গেই অস্ট্রেলিয়ার ১১৬ পয়েন্টস হয়ে গিয়েছে আর টেবিলে তারা দ্বিতীয় স্থানে চলে এসেছে। পাকিস্তানের জন্য আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে এটি প্রথম ম্যাচ ছিল আর তাতে তারা বড়ো হারের মুখে পড়েছে। সিরিজের দ্বিতীয় ম্যাচ ২৯ নভেম্বর থেকে খেলা হবে।

 

নিউজিল্যান্ড – ইংল্যান্ড সিরিজের অংশ নয়

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: ভারত আর অস্ট্রেলিয়ার জয়ের পর পয়েন্টস টেবিলে বড়ো ফেরবদল 4

নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে। এর প্রথম ম্যাচ বে ওভালে খেলা হচ্ছে। যদিও এই সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ নয়। এই কারণ এই সিরিজের প্রভাব পয়েন্টস টেবিলে পড়বে না। আফগানিস্তান আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ২৭ নভেম্বর থেকে টেস্ট ম্যাচ খেলা হবে আর এই টেস্ট ম্যাচও চ্যাম্পিয়নশিপের অংশ নয়।

 

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস টেবিল:

দল ম্যাচ বিজয় গলার মালা টাই আঁকে ছাপ
1 ভারত 7 6 0 0 0 360
2 অস্ট্রেলিয়া 6 3 1 0 1 116
3 নিউজিল্যান্ড 2 1 1 0 0 60
4 শ্রীলঙ্কা 2 1 1 0 0 60
5 ইংল্যান্ড 5 2 2 0 1 56
6 ওয়েস্ট ইন্ডি 2 0 2 0 0 0
7 দক্ষিণ আফ্রিকা 3 0 3 0 0 0
8 বাংলাদেশ 2 0 2 0 0 0
9 পাকিস্তান 1 0 1 0 0 0

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *