আইসিসি এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল করল ঘোষণা, এই ৪ ভারতীয় খেলোয়াড় পেলেন জায়গা 1

আইসিসি ক্রিকেট ২০১০-২০২০ দশকের জন্য বেশকিছু পুরষ্কারের ঘোষণা করেছে। এছাড়াও সিসিসি এই দশকের জন্য প্রত্যেক ফর্ম্যাটের ‘টি অফ দ্য ডিকেড’ও নির্বাচন করেছে। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকে ওয়ানডে আর টি-২০ ফর্ম্যাটের অধিনায়ক বাছা হয়েছে। আইসিসি তিন ফর্ম্যাটের জন্য ১১ খেলোয়াড়ের দল ভোটিংয়ের আধারে নির্বাচিত করেছে। ওয়ানডে আর টি-২০ দুই ফর্ম্যাটেই নির্বাচিত দলে ভারতীয় খেলোয়াড়দের কর্তৃত্ব রয়েছে। মহেন্দ্র সিং ধোনিকে দুই ফর্ম্যাটেরই অধিনায়ক করা হয়েছে।

বেশকিছু তারকা পেলেন জায়গা

আইসিসি এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল করল ঘোষণা, এই ৪ ভারতীয় খেলোয়াড় পেলেন জায়গা 2

আইসিসির পুরষদের টি-২০ টিম অফ দ্য ডিকেড এ গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস গেইল আর এবি ডেভিলিয়র্সের মতো তারকাদের নামও রয়েছে। বোলিং বিভাগে জসপ্রীত বুমরাহ, লাসিথ মালিঙ্গা আর রশিদ খানের মতো বোলারদের জায়গা দেওয়া হয়েছে। এছাড়াও অ্যারন ফিঞ্চ আর কায়রন পোলার্ডের মতো বিস্ফোরক ব্যাটসম্যানদেরও এই দলে রাখা হয়েছে। ওয়ানডে ছাড়া আইসিসি টেস্ট আর টি-২০তে ‘টিম অফ দ্য ডিকেড’ ঘোষনা করেছে। টেস্ট ফর্ম্যাটের দলে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকেই অধিনায়ক হিসেবে বাছা হয়েছে।

বাকি আইসিসি পুরষ্কারের অপেক্ষা রয়েছে সমর্থকদের

আইসিসি এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল করল ঘোষণা, এই ৪ ভারতীয় খেলোয়াড় পেলেন জায়গা 3

শুধু দলের ঘোষণা করাই নয় বরং আইসিসি এই দশকে দুর্দান্ত প্রদর্শন করা খেলোয়াড়দের পুরস্কার দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে। এই শ্রেণীতে বোলার অফ দ্য ডিকেড ব্যাটসম্যান অফ দ্য ডিকেড আর অলরাউন্ডার অফ দ্য ডিকেডের মতো পুরষ্কারও রয়েছে।
আলাদা আলাদা পুরস্কারের জন্য আইসিসি সোশ্যাল মিডিয়ায় আলাদা আলাদা ভোটিং করিয়েছে। যারপর এখন আইসিসির তরফে সিদ্ধান্ত আসা বাকি। সমস্ত খেলোয়াড়, ক্রিকেট সমর্থক আর ক্রিকেট এক্সপার্টদেরও এই পুরস্কারের অধীর আগ্রহে অপেক্ষা রয়েছে।

এই রকম হলো আইসিসি টি-২০ ‘টিম অফ দ্য ডিকেড’

আইসিসি এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল করল ঘোষণা, এই ৪ ভারতীয় খেলোয়াড় পেলেন জায়গা 4

আইসিসি দ্বারা প্রকাশ করা টি-২০ আন্তর্জাতিকের ‘টিম অফ দ্য ডিকেড’ এর প্রথম একাদশে বেশকিছু পুরোনো খেলোয়াড়দের পাশাপাশি বর্তমান খেলোয়াড়দেরও জায়গা দেওয়া হয়েছে।

এই রকম হলো প্রথম একাদশ:

মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার এবং অধিনায়ক, ভারত), রোহিত শর্মা (ভারত), ক্রিস গেইল (ওয়েস্টইন্ডিজ), অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডেভিলিয়র্স (দক্ষিণ আফ্রিকা), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), কায়রন পোলার্ড (ওয়েস্টইন্ডিজ), রশিদ খান (আফগানিস্তান) জসপ্রীত বুমরাহ (ভারত) লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *