সঞ্জয় মঞ্জরেকর আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য বাছলেন চার নম্বর ব্যাটসম্যান আর অলরাউন্ডার 1

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরকে বিসিসিআই কমেন্ট্রি প্যানেল থেকে বাদ দিয়ে দিয়েছে। এর পেছনে অনুমান করা হচ্ছে যে এই সিনিয়র ক্রিকেটার ২০১৯এ বেশকিছু বিতর্কের জন্ম দিয়েছিলেন। সেই কারণেই বিসিসিআই এই বড়ো পদক্ষেপ নিয়েছে। কিন্তু এখন যখন করোনা ভাইরাসের কারণে সকলেই বাড়িতে বন্দী তো মঞ্জরেকর টুইটারে হ্যাশট্যাগ শুরু করেছেন যেখানে সমর্থকদের তাকে প্রশ্ন করতে দেখা যাচ্ছে।

টি-২০ বিশ্বকাপে চার নম্বর, অলরাউণ্ডার খেলোয়াড় কাকে বাছবেন?

টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর নিজের টুইটার অ্যাকাউন্টে #Talkcricketwithsanjay শুরু করেছেন। এতে ক্রিকেট সমর্থকদের সঞ্জয় মঞ্জরেকরের কাছে প্রশ্ন করতে দেখা যাচ্ছে। এর মধ্যে একজন টুইটার ইউজার মঞ্জরকরকে প্রশ্ন করেছেন যে – আইসিসি টি-২০ বিশ্বকাপে ৪ নম্বর এবং অলরাউন্ডার খেলোয়াড় হিসেবে কাকে শামিল করতে চাইবেন। এই প্রশ্নের জবাবে মঞ্জরেকর লেখেন – শ্রেয়স আইয়ার, হার্দিক পাণ্ডিয়া…

চার নম্বরে শ্রেয়স আইয়ার প্রমান করেছেন সক্ষমতা

সঞ্জয় মঞ্জরেকর আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য বাছলেন চার নম্বর ব্যাটসম্যান আর অলরাউন্ডার 2

ভারতীয় ক্রিকেট দল দীর্ঘ সময় ধরে চার নম্বর ব্যাটসম্যানের সন্ধান করছিল। আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর মতো বড়ো ইভেন্টেও ভারতকে চার নম্বরের সমস্যা নিয়ে সংঘর্ষ করতে দেখা গিয়েছে। কিন্তু গত কিছু সময়ে চার নম্বরে ব্যাটিং করে শ্রেয়স আইয়ার যে ধরণের প্রদর্শন দেখিয়েছেন তা দেখে এটা বলা একদম ভুল হবে না যে টিম ইন্ডিয়ার চার নম্বর পারফেক্ট ব্যাটসম্যানের সন্ধান শ্রেয়স আইয়ারের রূপে শেষ হয়ে গিয়েছে। পরিসংখ্যানের কথা বলা হলে শ্রেয়স আইয়ার এখনো পর্যন্ত খেলা ১৮টি একদিনের ম্যাচে ৪৯.৮৯ গড়ে ৭৪৮ রান করেছেন। নিউজিল্যাণ্ড সফরেই আইয়ারের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরিও এসেছে। এছাড়াও ২২টি টি-২০ ম্যাচে ২৭.৮০ গড়ে ৪১৭ রান করেছেন। দুর্দান্ত পরিসংখ্যানের সঙ্গে শ্রেয়স আইয়ার এখন টিম ইন্ডিয়ার চার নম্বর ব্যাটসম্যান হিসেবে সেট হয়ে গিয়েছেন।

হার্দিক পাণ্ডিয়া হয়ে গিয়েছেন ফিট

সঞ্জয় মঞ্জরেকর আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য বাছলেন চার নম্বর ব্যাটসম্যান আর অলরাউন্ডার 3

সঞ্জয় মঞ্জরেকর অলরাউন্ডার হিসেবে টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে বেছেছেন। পাণ্ডিয়া গত প্রায় সাড়ে ছয় মাস ধরে টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন। আসলে তার সেপ্টেম্বরে কোমরের নীচের অংশ চোট লেগেছিল এরপর থেকে তিনি সুস্থ হওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু এখন হার্দিক সম্পূর্ণ ফিট হয়ে গিয়েছেন আর ক্রিকেট মাঠে প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হওয়া একদিনের সিরিজে হার্দিকের নির্বাচন হয়েছিল কিন্তু করোণা ভাইরাসের কারণে এই সিরিজ বাতিল হয়ে যায়। তার আগে ডিওয়াই টুর্নামেন্ট চলাকালীন হার্দিক ব্যাট এবং বলে দুর্দান্ত প্রদর্শন করে নিজের সক্ষমতা আবার প্রমান করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *