করোনা ভাইরাসের কারনে টি-২০ বিশ্বকাপ হতে পারে ক্যানসেল, এখন এই বছর অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হতে পারে

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে। এখনো পর্যন্ত এই ভাইরাসের কারণে ৩৭.৮ হাজার মানুষ নিজেদের প্রাণ হারিয়েছেন। অন্যদিকে ৭.৮৫ লক্ষ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ক্রিকেটও এই ভাইরাসের কারণে অনেক বেশি প্রভাবিত হয়েছে। এখন এর প্রভাব আইসিসি টি-২০ বিশ্বকাপেও পড়তে পারেন যা অস্ট্রেলিয়ায় আয়োজিত হওয়ার কথা।

আইসিসি টি-২০ বিশ্বকাপ হতে পারে স্থগিত

করোনা ভাইরাসের কারনে টি-২০ বিশ্বকাপ হতে পারে ক্যানসেল, এখন এই বছর অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হতে পারে 1

বর্তমান সময়ে করোনা ভাইরাসের ক্রমবর্দ্ধমান প্রকোপের আক্রণে ক্রিকেট খেলা সম্ভব হচ্ছে না। অস্ট্রেলিয়াতেও এর অনেকটাই প্রভাব দেখা যাচ্ছে। যে কারণে ওই দেশ আগামী কিছু মাসের জন্য লকডাউন রাখার সিদ্ধান্ত নিয়েছে। যার ফলে আইসিসি টি-২০ বিশ্বকাপও প্রভাবিত হতে পারে। যে ব্যাপারে এখন টাইমস অফ ইন্ডিয়ার একটি সূত্র জানিয়েছে যে

“বর্তমান সময়ে এই আলোচনা চলছে যে বিশ্বকাপকে স্থগিত রাখা হোক, কিন্তু কতদিন পর্যন্ত তা নিয়ে কথা হয়নি। যাই হোক ভারতের অস্ট্রেলিয়া সফর ডিসেম্বরে হওয়ার কথা, অন্যদিকে আগামী বছরের শুরুতে বিগব্যাশ লীগ খেলা হবে। মার্চে কোনো আলোচনা হতে পারছে না, কারণ তারপরই আইপিএল খেলা হবে আর ব্রডকাস্টাররা পরপর দুটি টি-২০ ইভেন্ট চায় না”।

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২২তে খেলা হতে পারে এখন

করোনা ভাইরাসের কারনে টি-২০ বিশ্বকাপ হতে পারে ক্যানসেল, এখন এই বছর অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হতে পারে 2

অস্ট্রেলিয়ায় খেলা হতে চলা এই টি-২০ বিশ্বকাপ নিয়ে কোনো বড়ো সিদ্ধান্ত মে মাসেই নেওয়া হবে। যখন আইসিসি সমস্ত ক্রিকেট বোর্ডের একটি মিটিং ডাকবে। যেখানে অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপের উপর বেশকিছু বড়ো সিদ্ধান্ত নেওয়া হবে। যার আগে টাইমস অফ ইন্ডিয়ার একটি সোর্স সম্ভাবনার ব্যাপারে জানিয়েছে যে,

“যে কারণে মার্চেও টি-২০ বিশ্বকাপ সম্ভব হতে দেখা যাচ্ছে না। ভারত এমনিতেও ২০২১ টি-২০ বিশ্বকাপের আয়োজন করছে, তো আদর্শ বিকল্প ২০২২ হওয়া উচিত”।

ভাইরাসের কারণে বন্ধ সম্পূর্ণ ক্রিকেট

করোনা ভাইরাসের কারনে টি-২০ বিশ্বকাপ হতে পারে ক্যানসেল, এখন এই বছর অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হতে পারে 3

করোনা নামক এই ভয়ঙ্কর ভাইরাসের কারণে বেশকিছু বড়ো সিরিজকে স্থগিত করতে হয়েছে। শুধু তাই নয় পিসিএল আর আইপিএল ২০২০র মতো টি-২০ লীগেও এর বড়ো প্রভাব পড়েছে। এছাড়াও বেশকিছু আসন্ন সিরিজের উপরেও এর প্রভাব পড়তে দেখা যাচ্ছে। মাত্র টি-২০ বিশ্বকাপের মতো টুর্নামেন্টই নয়, এশিয়া কাপ ২০২০র উপরও করোনা ভাইরাসের বড়ো প্রভাবও পড়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *