আইসিসি র‍্যাঙ্কিং: টপ ১০ ব্যাটসম্যানদের মধ্যে জায়গা পেলেন ময়ঙ্ক, এক নম্বর থেকে এতো দূরে বিরাট

ভারতীয় দলের জোরে বোলার ঈশান্ত শর্মা বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভীষণই ভালো বোলিং করেছিলেন। তার ফলাফল তিনি এখন আইসিসি দ্বারা জারি করা টেস্ট ক্রিকেটের বোলারদের র‍্যাঙ্কিংয়ে দেখতে পেয়েছেন। এখন ঈশান্ত শর্মা টপ ২০ তে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে আইসিসি র‍্যাঙ্কিংয়ে ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল বড়ো ফায়দা পেয়েছেন।

ময়ঙ্ক আগরওয়াল টপ ১০ এ পৌঁছলেন

আইসিসি র‍্যাঙ্কিং: টপ ১০ ব্যাটসম্যানদের মধ্যে জায়গা পেলেন ময়ঙ্ক, এক নম্বর থেকে এতো দূরে বিরাট 1

কলকাতা টেস্টে খুব বড়ো ইনিংস খেলতে না পারা সত্ত্বেও ভারতীয় ওপেনার ময়ঙ্ক আগরওয়াল আইসিসি র‍্যাঙ্কিংয়ে বড়ো ফায়দা পেয়েছেন। এখন তিনি র‍্যাঙ্কিংয়ে ১০ নম্বরে পৌঁছে গিয়েছেন। পিঙ্ক বলে সেঞ্চুরি করা বিরাট কোহলিও ফায়দা পেয়েছেন। অন্যদিক স্টিভ স্মিথ আর বিরাট কোহলির মধ্যেকার দূরত্বও কম হয়ে গিয়েছে। ইংল্যান্ডের বেন স্টোকস এখন ৩ ধাপ উঠে এসে ৯ নম্বরে পৌঁছে গিয়েছেন।
অজিঙ্ক রাহানে আর চেতেশ্বর পুজারা এখনো র‍্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রেখেছেন। রোহিত শর্মা টপ ১০ থেকে ছিটকে গিয়ে ১৩ নম্বরে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে ডবল সেঞ্চুরি করা ভিজে ওয়াটলিং এখন ১২ নম্বরে উঠে এসেছেন। অস্ট্রেলিয়ার মার্নস লাবুশেনও বড়ো ফায়দা পেয়েছেন এখন তিনি র‍্যাঙ্কিংয়ে ১৪ নম্বরে উঠে এসেছেন। ডেভিড ওয়ার্নার এখন ১৭ নম্বরে উঠে এসেছেন।

 ranking Batsman Team Rating
1 Steven smith AUS 937
2 Virat Kohli IND 928
3 Kane williamson Nz 877
4 Cheteshwar Pujara IND 791
5 Ajinkya Rahane IND 759
6 Henry nichols Nz 744
7 Dimuth Karunaratne SL 723
8 Tom latham Nz 707
9 Ben stokes ENG 704
10 Mayank Agarwal IND 700

 

বোলিংয়ে ঈশান্ত শর্মার হল ফায়দা

আইসিসি র‍্যাঙ্কিং: টপ ১০ ব্যাটসম্যানদের মধ্যে জায়গা পেলেন ময়ঙ্ক, এক নম্বর থেকে এতো দূরে বিরাট 2

ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ উইকেট নেওয়া নীল ওয়াগনর এখন র‍্যাঙ্কিংয়ে ৩ নম্বরে পৌঁছে গিয়েছেন। র‍্যাঙ্কিংয়ে ১৫ নম্বরে এখন রবীন্দ্র জাদেজা পৌঁছে গিয়েছেন। অন্যদিকে পিঙ্ক বল টেস্টে ৯ উইকেট নেওয়া ঈশান্ত শর্মা আইসিসি র‍্যাঙ্কিংয়ে ১৭ নম্বরে উঠে এসেছেন। অন্যদিকে ওই ম্যাচে ৮ উইকেট নেওয়া উমেশ যাদব এখন আইসিসি র‍্যাঙ্কিংয়ে ২১ নম্বরে পৌঁছে গিয়েছেন। অস্ট্রেলিয়ার জোশ হেজেলউডও এখন র‍্যাঙ্কিংয়ে ৯ নম্বরে পৌঁছে গিয়েছেন। ভারতের মহম্মদ শামি টপ ১০ থেকে ছিটকে গিয়েছেন।

 ranking Bowler Team Rating
1 Pat Cummins AUS 907
2 Kagiso Rabada RSA 839
3 Neil Wagner Nz 816
4 Jason holder WI 814
5 Jaspreet Bumrah IND 794
6 James anderson ENG 790
7 Vernon Philander RSA 783
8 Camer roach WI 780
9 Josh Hazlewood AUS 772
10 Ravichandran Ashwin IND 772

 

অলরাউন্ডার র‍্যাঙ্কিং

আইসিসি র‍্যাঙ্কিং: টপ ১০ ব্যাটসম্যানদের মধ্যে জায়গা পেলেন ময়ঙ্ক, এক নম্বর থেকে এতো দূরে বিরাট 3

যদি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে কথা বলা হয় তো অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ২ নম্বর জায়গা ধরে রেখেছেন। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন এখন ৫ নম্বরে পৌঁছে গিয়েছেন। নিউজিল্যাণ্ডের কলিন ডি গ্র্যাণ্ডহোম র‍্যাঙ্কিংয়ে ৮ নম্বরে পৌঁছেছেন। ইংল্যান্ডের বেন স্টোকসো এখনো অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে ৩ নম্বরের জায়গা ধরে রেখেছেন।

 

অন্য খেলোয়াড়দের র‍্যাঙ্কিং দেখার জন্য এখানে দেখুন

<blockquote class=”twitter-tweet” data-lang=”en-gb”><p lang=”en” dir=”ltr”>👉 Ben Stokes jumps to No.9<br>👉 Mayank Agarwal makes his top-10 debut<br>👉 Virat Kohli closes the gap with Steve Smith<br><br>The latest <a href=”https://twitter.com/MRFWorldwide?ref_src=twsrc%5Etfw”>@MRFWorldwide</a> ICC Test Rankings for batting: <a href=”https://t.co/UQn9xI4e8K”>https://t.co/UQn9xI4e8K</a> <a href=”https://t.co/axw8iq6Lnc”>pic.twitter.com/axw8iq6Lnc</a></p>&mdash; ICC (@ICC) <a href=”https://twitter.com/ICC/status/1199236479609901056?ref_src=twsrc%5Etfw”>26 November 2019</a></blockquote>
<script async src=”https://platform.twitter.com/widgets.js” charset=”utf-8″></script>

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *