আইসিসি ‘প্লেয়ার অফ দ্য মান্থের জন্য নমিনেট করল ৩জন খেলোয়াড়কে, এক ভারতীয় শামিল তালিকায়

সম্প্রতিই আন্তর্জাতিক ক্রিকেট পরিষদ খেলোয়াড়দের দুর্দান্ত প্রদর্শনকে সম্মানিত করতে একটি নতুন পুরস্কার ঘোষণা করেছিল। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা এই পুরস্কারের নাম রেখেছে ‘আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ’। আইসিসি ঠিক করেছিল যে এই পুরস্কার এক মাসে সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করা আন্তর্জাতিক খেলোয়াড়দের দেওয়া হবে। পুরস্কারের ঘোষণার সময় আইসিসির পাশপাশি ক্রিকেট সমর্থক আর ক্রিকেট এক্সপার্টরা এই পুরস্কারের জন্য বেশকিছু সম্ভাব্য প্রার্থীদের নামকে প্রধান হিসেবে ধরেছিলেন। তবে এখন পরিস্থিতি ক্লিয়ার হয়ে গিয়েছে আর আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থের পুরস্কারের জন্য শেষ তিনজন নমিনির নাম অফিসিয়ালি ঘোষণা করে দিয়েছে।

আইসিসি পুরস্কারের জন্য নমিনেট করল ৩জন প্রার্থীর

আইসিসি ‘প্লেয়ার অফ দ্য মান্থের জন্য নমিনেট করল ৩জন খেলোয়াড়কে, এক ভারতীয় শামিল তালিকায় 1

আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থের প্রার্থী হিসেবে জানুয়ারি মাসে দুর্দান্ত প্রদর্শন করা ৩জন খেলোয়াড়কে অফিসিয়ালি নমিনেট করে দিয়েছে। এই খেলোয়াড়দের মধ্যে অস্ট্রেলিয়া সফরে ঐতিহাসিক জয়ের হিরো ঋষভ পন্থের নামও রয়েছে। এছাড়াও ইংল্যান্ডের শ্রীলঙা সফরে ২ টেস্ট ম্যাচের সিরিজে ১০০ এরও বেশি গড়ে ৪২৬ রান করা ইংলিশ অধিনায়ক জো রুটের নামও পুরস্কারের নমিনি হিসেবে ঘোষণা করা হয়েছে। আইসিসি এই পুরস্কারের জন্য নির্বাচিত ৩ জন খেলোয়াড়দের মধ্যে শেষ নাম হল আয়ারল্যান্ডের সিনিয়র ব্যাটসম্যান পল স্টার্লিংয়ের। স্টার্লিংও গত মাসে ১০৫.০০ গড়ে ৪২০ ওয়ানডে রান করেছেন।

অস্ট্রেলিয়া সফরে পন্থ করেছিলেন দুর্দান্ত প্রদর্শন

আইসিসি ‘প্লেয়ার অফ দ্য মান্থের জন্য নমিনেট করল ৩জন খেলোয়াড়কে, এক ভারতীয় শামিল তালিকায় 2

ভারতের অস্ট্রেলিয়া সফরে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ নিজের দুর্দান্ত ব্যাটিংয়ের সৌজন্যে ভারতীয় দলকে বিপরীত পরিস্থিতি থেকে টেনে তোলার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সিডনিতে হওয়া তৃতীয় টেস্টের ঐতিহাসিক ড্র করাতে পন্থের ৯৭ রানের ইনিংস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। এছাড়াও ব্রিসবেনে হওয়া সিরিজের চতুর্থ আর শেষ টেস্টেও পন্থ টেস্টের শেষ দিন ৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে ভারতীয় দলকে ঐতিহাসিক জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এরপর আইসিসি তাকে প্লেয়ার অফ দ্য মান্থের জন্য নমিনেট করেছে।

স্টার্লিং আর রুট গত মাসে ১০০ উপর গড়ে রান করেছিলেন

আইসিসি ‘প্লেয়ার অফ দ্য মান্থের জন্য নমিনেট করল ৩জন খেলোয়াড়কে, এক ভারতীয় শামিল তালিকায় 3

যদি ইংলিশ অধিনায়ক জো রুট আর আইরিশ ব্যাটসম্যান পল স্টার্লিংয়ের কথা বলা হয় তো এই দুই খেলোয়াড়ই গত মাসে ভীষণই ভালো ক্রিকেট খেলেছেন। শ্রীলঙ্কা সফরে ইংল্যান্ড অধিনায়ক আর সিনিয়র ব্যাটসম্যান জো রুট ২টি টেস্টের ৪টি ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে ১০৬.৫০ গড়ে ৪২৬ রান করেছিলেন। অন্যদিকে পল স্টার্লিং গত মাসে ওয়ানডে ক্রিকেটে ১০৫.০০ এর দুর্দান্ত গড়ে ৪২০ রান করেছিলেন। এই কারণে এই দুই খেলোয়াড়কে পুরস্কারের জন্য নমিনেট করা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *