আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের হলো ঘোষণা, বিরাত কোহলি সমেত এই ভারতীয় খেলোয়াড়দের লোকসান

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ঘরের দল নিউজিল্যান্ড জিতে নিয়েছে। এর সঙ্গেই বাংলাদেশ নিজেদের দেশে হওয়া টেস্ট ম্যাচে জিম্বাবোয়েকে হারিয়েছে। এরপর আইসিসি নতুন র‍্যাঙ্কিং ঘোষণা করে দিয়েছে। ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে বেশকিছু বড়ো পরিবর্তন হয়েছে। এই দুই ম্যাচে বেশকিছু খেলোয়াড় ব্যাট হাতে প্রদর্শন করেছেন তো বেশকিছু খেলোয়াড় ব্যর্থ হয়েছেন।

বিরাটের কাছ থেকে ছিনিয়ে নেওয়া হলো মুকুট

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের হলো ঘোষণা, বিরাত কোহলি সমেত এই ভারতীয় খেলোয়াড়দের লোকসান 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি প্রথম টেস্ট ম্যাচে ২ আর ১৯ রানের ইনিংস খেলেন। এর ফলে তার লোকসান হয়েছে। প্রথম টেস্টের আগে তার ৯২৮ রেটিং পয়েন্টস ছিল যা এখন কমে ৯০৬ হয়ে গিয়েছে। যে কারণে বিরাট কোহলি ব্যাটিং র্যা ঙ্কিংয়ে দ্বিতীয় নম্বরে নেমে গিয়েছেন। অস্ট্রেলিয়ার দল এর মধ্যে কোনো টেস্ট ম্যাচ খেলেননি আর স্টিভ স্মিথের ৯১১ রেটিং পয়েন্টসই রয়েছে। এই কারণে তিনি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থানে এসে গিয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলির কাছে আবারো এক নম্বরের মুকুট হাসিল করার সুযোগ থাকবে।

ময়ঙ্ক আগরওয়াল আবারো শীর্ষ ১০ এ

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের হলো ঘোষণা, বিরাত কোহলি সমেত এই ভারতীয় খেলোয়াড়দের লোকসান 2

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল প্রথম টেস্টে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান ছিলেন। তিনি দুই ইনিংস মিলিয়ে ৯১ রান করেছিলেন। তিনি দু ধাপের ফায়দা পেয়েছেন আর তিনি র‍্যাঙ্কিংয়ে দশম স্থানে উঠে এসেছেন। চেতেশ্বর পুজারার এক ধাপের লোকসা হয়েছে আর তিনি অষ্টম স্থানে নেমে গিয়েছেন। সহঅধিনায়ক রাহানে ৭৫৯ রেটিং পয়েন্টস নিয়ে নবম স্থানে বজায় রয়েছেন। চোটের কারণে দলের বাইরে থাকা রোহিত শর্মা ১৩তম স্থানে রয়েছেন।

কিউয়ি ব্যাটসম্যানদের ফায়দা

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের হলো ঘোষণা, বিরাত কোহলি সমেত এই ভারতীয় খেলোয়াড়দের লোকসান 3

কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন একটিই ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন আর তার ব্যাট থেকে ৮৯ রানের ইনিংস বেরিয়েছিল। তিনি র‍্যাঙ্কিংয়ে এক ধাপের ফায়দা পেয়েছেন। তিনি মার্নস লাবুসেনকে পেছনে ফেলে তৃতীয় স্থান উঠে এসেছেন। ১০০তম টেস্ট ম্যাচ খেলা রস টেলর ১৪তম স্থানে উঠে এসেছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে ২০৩ রানের অপরাজিত ইনিংস খেলা মুশফিকুর রহিম ৫ ধাপের ফায়দা পেয়েছেন আর তিনি ২০ নম্বরে উঠে এসেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *