আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন ব্যাটিং র‍্যাঙ্কিং ঘোষিত, টপ-১০এ পরিবর্তন, জেনে নিন এখন কোন জায়গায় বিরাট

পাকিস্তান আর বাংলাদেশের মধ্যে রাওয়ালপিন্ডিতে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলা হয়েছে। পাকিস্তান এই ম্যাচ এক ইনিংস আর ৪৪ রানে জিতে নিয়েছে। টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ এপ্রিলে খেলা হবে। এই ম্যাচের আইসিসি র‍্যাঙ্কিংয়েও যথেষ্ট প্রভাব পড়েছে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস টেবিলেও পাকিস্তান যথেষ্ট ফায়দা পেয়েছে।

 

বাবর আজমের ফায়দা

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন ব্যাটিং র‍্যাঙ্কিং ঘোষিত, টপ-১০এ পরিবর্তন, জেনে নিন এখন কোন জায়গায় বিরাট 1

পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম আইসিসি টেস্ট ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ফায়দা পেয়েছেন। তিনি এই টেস্ট ম্যাচে ১৪৩ রানের ইনিংস খেলেছিলেন। টেস্ট ম্যাচে তার নিয়মিত ফর্ম বজায় রয়েছে। এই কারণে তিনি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ২ ধাপ উপরে অর্থাৎ পাঁচ নম্বরে পৌঁছে গিয়েছেন। তিনি এই ম্যাচের আগে ৭ নম্বরে ছিলেন। এর সঙ্গেই তিনি এই মুহূর্তে বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যিনি ওয়ানডে, টেস্ট আর টি-২০তে টপ-৫ এ শামিল রয়েছেন। তিনি টি-২০তে প্রথম স্থানে, ওয়ানডে ক্রিকেটে বিরাট কোহলির আর রোহিত শর্মার পর তৃতীয় স্থানে রয়েছেন।

 

বিরাট প্রথম স্থানে রয়েছেন

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন ব্যাটিং র‍্যাঙ্কিং ঘোষিত, টপ-১০এ পরিবর্তন, জেনে নিন এখন কোন জায়গায় বিরাট 2

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টেস্ট ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থানে বজায় রয়েছেন। বিরাটের ৯২৮ রেটিং পয়েন্টস রয়েছে আর তিনি স্টিভ স্মিথের চেয়ে ১৭ পয়েন্ট এগিয়ে রয়েছে। ৯১১ রেটিং পয়েন্টস নিয়ে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ দ্বিতীয় স্থানে রয়েছেন। অস্ট্রেলিয়ারই তরুণ ব্যাটসম্যান মার্নস লাবুসেন তৃতীয় আর নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন চতুর্থ স্থানে রয়েছেন। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ষষ্ঠ আর চেতেশ্বর পুজারা সপ্তম স্থানে রয়েছেন। এছাড়াও জো রুট, অজিঙ্ক রাহানে আর বেন স্টোকসও টপ -১০ এ রয়েছেন।

 

নিউজিল্যান্ড-ভারত এর টেস্ট সিরিজ

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন ব্যাটিং র‍্যাঙ্কিং ঘোষিত, টপ-১০এ পরিবর্তন, জেনে নিন এখন কোন জায়গায় বিরাট 3

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে ২১ ফেব্রুয়ারি থেকে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। এই সিরিজের আইসিসি ব্যাটিং আর বোলিংয়ের সঙ্গেই অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে যথেষ্ট প্রভাব পড়তে পারে। ভারতের ৩জন ব্যাটসম্যান টপ-১০এ রয়েছেন অন্যদিকে নিউজিল্যান্ডেরও একজন ব্যাটসম্যান টপ-১০ এ রয়েছেন। ভারতীয় দল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম স্থানে রয়েছে। ভারতীয় দল এখনো পর্যন্ত হওয়া ৩টি সিরিজের সবকটিতেই জিতেছে।

 

<blockquote class=”twitter-tweet”><p lang=”en” dir=”ltr”>Following his 143 against Bangladesh, Babar Azam has made his way into the top five in the latest <a href=”https://twitter.com/MRFWorldwide?ref_src=twsrc%5Etfw”>@MRFWorldwide</a> ICC Test Rankings 👏 <a href=”https://t.co/QW8Xcjo9Cr”>pic.twitter.com/QW8Xcjo9Cr</a></p>&mdash; ICC (@ICC) <a href=”https://twitter.com/ICC/status/1227151162052358144?ref_src=twsrc%5Etfw”>February 11, 2020</a></blockquote> <script async src=”https://platform.twitter.com/widgets.js” charset=”utf-8″></script>

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *