পাকিস্তানের কাছে হারের পর ইংল্যান্ডের উপর ক্রুদ্ধ হল আইসিসি, এই ২ খেলোয়াড়ের উপর লাগাল জরিমানা 1

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় খেলা হওয়া আইসিসি বিশ্বকাপ ২০১৯ এ সোমবার ষষ্ঠ ম্যাচ খেলা হয়েছে। ট্রেন্টব্রিজ, ন্যাটিংহ্যামে খেলা হওয়া এই ম্যাচে ঘরের দল ইংল্যান্ড আর পাকিস্তা মুখোমুখি হয়েছিল যেখানে পাকিস্তান অবাক করে দিয়ে ঘরের দল ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়ে দিয়েছে।

ইংল্যাণ্ডের পাকিস্তানের হাতে চাঞ্চল্যকর হার

এই আইসিসি ক্রিকেট বিশ্বকাপের খেতাবের প্রবল দাবীদার হিসেবে মনে করা ইংল্যাণ্ডকে পাকিস্তান দল দারুণ ধাক্কা দিয়ে টস হারার পর ৩৪৮ রানের বিশাল স্কোর দাঁড় করিয়ে দেয়।

পাকিস্তানের কাছে হারের পর ইংল্যান্ডের উপর ক্রুদ্ধ হল আইসিসি, এই ২ খেলোয়াড়ের উপর লাগাল জরিমানা 2

এরপর পাকিস্তান তারকা ব্যাটসম্যান ভরপুর ইংল্যাণ্ডের দলকে জো রুট আর জোস বাটলারের সেঞ্চুরি সত্ত্বেও এই স্কোর পর্যন্ত পৌঁছতে দেয়নি আর ১৪ রানে চাঞ্চল্যকরভাবে ইংল্যাণ্ডকে হারিয়ে দেয়।

ইংল্যাণ্ডের জোফ্রা আর্চার আর জেসন রয়ের উপর আইসিসি করল জরিমানা

ইংল্যাণ্ড ক্রিকেট দলের কাছে পাকিস্তানের বিরুদ্ধে এই ধরণের প্রদর্শনের আশা ছিলনা কিন্তু ইংল্যাণ্ডের বোলাররা প্রথমে নিরাশ করেন এরপর বাটলার-রুট ছাড়া আর কোনো ব্যাটসম্যানই বিশেষ কিছু করতে পারেননি। ইংল্যাণ্ডের হারের ধাক্কার মাঝেই আইসিসি তাদের কড়া ধাক্কা দেয় আর তাদের দুই প্রধান খেলোয়াড় জেসন রয় আর জোফ্রা আর্চারের উপর জরিমানা করে। এই দুই খেলোয়াড়ের ম্যাচ ফিজের ১৫ শতাংশ জরিমানা করা হয়।

পাকিস্তানের কাছে হারের পর ইংল্যান্ডের উপর ক্রুদ্ধ হল আইসিসি, এই ২ খেলোয়াড়ের উপর লাগাল জরিমানা 3

জেসন রয় ম্যাচ চলাকালীন পাকিস্তানের ব্যাটসম্যান মহম্মদ হাফিজের ক্যাচ ছাড়া পর ভুল রকমভাবে রান আউটের চেষ্টা করার দোষ করেন তো অন্যদিকে জোফ্রা আর্চার পাকিস্তানের ইনিংসের ২৮তম ওভারে অ্যাম্পায়ার দ্বারা ওয়াইড বল দেওয়ায় অসন্তোষ প্রকাশ করেন।

পাকিস্তান দলের উপরও স্লো ওভার রেটের কারণে আইসিসি চালাল চাবুক

ইংল্যাণ্ডের এই দুই খেলোয়াড়ের পাশাপাশিই পাকিস্তানের পুরো দলের উপর জয়ের পরও আইসিসি স্লো ওভার রেটের কারনে নিজেদের হান্টার চালায়। পাকিস্তান দল এই ম্যাচে নির্ধারিত সময়ে এক ওভার কম করে।

পাকিস্তানের কাছে হারের পর ইংল্যান্ডের উপর ক্রুদ্ধ হল আইসিসি, এই ২ খেলোয়াড়ের উপর লাগাল জরিমানা 4

এই কারণে আইসিসি পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদের উপর ম্যাচ ফিজের ২০ শতাংশ জরিমানা এবং বাকি খেলোয়াড়দের উপর ম্যাচ ফিজের ১০ শতাংশ জরিমানা করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *