মহেন্দ্র সিং ধোনির সমর্থনে নামল আইসিসি, এই বড় কথা বলল ধোনির জন্য 1

ভারতীয় দলের তারকা উইকেটকিপার এবং বিস্ফোরক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ৭ জুলাই নিজের ৩৮তম জন্মদিন পালন করবেন। তার জন্মদিনের আগে আইসিসি তাকে একটি দুর্দান্ত উপহার দিয়েছে। জন্মদিনের আগে আইসিসি নিজের অফিসিয়াল ওয়েবসাইটে ধোনির জন্য একটি ভিডিয়ো শেয়ার করে তাকে ভারতীয় ক্রিকেটের চেহারা বদলে দেওয়া খেলোয়াড় জানিয়েছে।

আইসিসি দিল ধোনিকে এই নতুন উপহার

ভারতীয় ক্রিকেটের দিগগজদের মধ্যে শামিল মহেন্দ্র সিং ধোনকে সমর্পিত করা ভিডিয় আইসিসি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে। এই ভিডিয়োতে আইসিসি তাকে ভারতীয় ক্রিকেটের চেহারা বদলে দেওয়া খেলোয়ার বলেছে। আইসিস ক্রিকেটে দেওয়া যোগদানের জন্য মহেন্দ্র সিং ধোনিকে এই পুরস্কার দিয়েছে। এতে লেখা রয়েছে যে ধোনি এমন একটা নাম যিনি পুরো বিশ্বের কোটি কোটি ক্রীড়াপ্রেমীদের ইন্সপায়ার করেছেন।

শুধু তাই নয় আইসিসি ধোনিকে একজন নির্বিবাদি মানুষও বলেছে। এছাড়াও আইসিসি লিখেছে যে মহেন্দ্র সিং ধোনি শুধু একটা নাম নয়। আইসিসি দ্বারা শেয়ার করা ভিডিয়োতে ধোনির আলাদা আলাদা গেম উইনিং মোমেন্টসও দেখানো হয়েছে। এছাড়াও বেশ কিছু তারকা খেলোয়াড়দের দ্বারা ধোনির প্রশংসা করতে দেখানো হয়েছে। আপনাদের জানিয়ে দিই যে মহেন্দ্র সিং ধোনি ভারতের সবচেয়ে সফল অধিনায়ক।

মহেন্দ্র সিং ধোনির সমর্থনে নামল আইসিসি, এই বড় কথা বলল ধোনির জন্য 2

কারণ তিনি ভারতকে দুটি বিশ্বকাপ খেতাব দিয়েছেন, ভারত প্রথম বিশ্বকাপ খেতাব ১৯৮৩ সালে কপিলদেবের নেতৃত্বে জিতেছিল। এরপর ধোনির অধিনায়কত্বে ভারতীয় দল ২০১১য় এই ট্রফিতে জেতে। এর আগে ধোনি টি-২০ বিশ্বকাপ জেতা ভারতের প্রথম খেলোয়াড় এবং বিশ্বের প্রথম অধিনায়ক হয়েছিলেন।

ধোনি জানেন না কবে নেবেন অবসর

বিশ্বকাপ ২০১৯ ধোনির জন্য খুব একটা স্পেশাল যায়নি। এই টুর্নামেন্টে তার স্লো শুরুর জন্য তাকে বেশ কিছু তারকা ক্রিকেটার এবং সমর্থকদের দ্বারা সমালোচিত হতে হয়েছে। এই আলোচনার পর ধোনি বলেন যে কিছু মানুষ চান যে আমি অবসর নিয়ে নিই। কিন্তু সেই সঙ্গে ধোনি এটাও বলেছেন যে তিনি জানেন না যে কবে তিনি অবসর নেবেন।

মহেন্দ্র সিং ধোনির সমর্থনে নামল আইসিসি, এই বড় কথা বলল ধোনির জন্য 3

বিশ্বকাপের শেষ লীগ ম্যাচে ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নেমেছে। এই জয় ভারতীয় জন্য ভীষণই গুরুত্বপূর্ণ কারণ যদি ভারত শ্রীলঙ্কাকে হারিয়ে দেয় আর অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকার হাতে হেরে যায় তো ভারত পয়েন্টস টেবিলে টপে পৌঁছে যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *