ধোনির নামে যোগ হল তার কেরিয়ায়রের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড

বিশ্বকাপ ২০১৯ ইংল্যাণ্ড আর ওয়েলসে খেলা হচ্ছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৪ জুলাই লর্ডসের ঐতিহাসিক ময়দানে খেলা হবে। এই বিশ্বকাপ এখন রোমাঞ্চকর মোড়ে পৌঁছে গিয়েছে। ভারতীয় দল সহজেই ওয়েস্টইন্ডিজকে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে মহেন্দ্র সিং ধোনির নামে একটা লজ্জাজনক রেকর্ড যোগ হয়েছে।

ভারত সহজেই হারিয়েছে ওয়েস্টইন্ডিজকে

ধোনির নামে যোগ হল তার কেরিয়ায়রের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 1

এই বিশ্বকাপের ৩৪তম ম্যাচে ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজ মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে ভারতীয় দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাটিং করে ভারতীয় দলের হয়ে বিরাট কোহলি ৭২ আর মহেন্দ্র সিং ধোনি ৫৬ রান করেন। যার সাহায্যে ভারতীয় দল ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান করে। এই লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্টইন্ডিজের হয়ে সুনীল অ্যাম্ব্রিস ৩১ রান করেন। এবং তারা এই ম্যাচ ১২৫ রানে হেরে যায়। বিরাট কোহলিকে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত করা হয়। মহম্মদ শামি এই ম্যাচে ৪ উইকেট নেন।

মহেন্দ্র সিং ধোনির নামে যোগ হল এক লজ্জাজনক রেকর্ড

ধোনির নামে যোগ হল তার কেরিয়ায়রের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 2

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির উইকেটের পেছনে সচারচর খারাপ দিন যায় না। তাকে এই সময় বিশ্বের সর্বশ্রেষ্ঠ উইকেটকিপারও বলা হয়ে থাকে। কিন্তু ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনি ৯ রান বাই হিসেবে দিয়েছেন। এটা তার একদিনের কেরিয়ারে উইকেটকিপার হিসেবে দেওয়া সবচেয়ে বেশি রান। এর আগে ২০১৪য় তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেই ৭ রান দিয়েছিলেন। এই ম্যাচে তার হাত থেকে একটা মুশকিল স্ট্যাম্পিংও হাতছাড়া হয়েছে। যদিও তিনি জসপ্রীত বুমরাহের বলে কার্লোস ব্রেথওয়েটের একটা দুর্দান্ত ক্যাচ ধরে তার ভরপাইও করেন।

এখন ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারতীয় দল

ধোনির নামে যোগ হল তার কেরিয়ায়রের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 3

ইংল্যাণ্ডে চলা এই বিশ্বকাপে ভারতীয় দলের পরের ম্যাচ ৩০জুন বার্মিংহ্যামের মাঠে ইংল্যাণ্ডের বিরুদ্ধে রয়েছে। ইংল্যাণ্ডের দল নিজেদের আগের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে। অন্যদিকে ভারতীয় দল তাদের গত ম্যাচে ওয়েস্টইন্ডিজকে ১২৫ রানে হারিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *