বলের সঙ্গে ট্যাম্পারিং মামলায় আইসিসি নিকোলস পুরণকে দিল এই শাস্তি, দেখে নিন 1

স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার আইপিএল চলাকালীন নিজেদের এক বছরের ব্যান শেষ করেছেন। তাদের এক বছরের ব্যান দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বলের সঙ্গে ট্যাম্পারিং করতে পাওয়া যাওয়ার পর করা হয়েছিল। এখন আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচ চলাকালীন ওয়েস্টইন্ডিজের নিকোলস পুরণকেও বলের সঙ্গে ট্যাম্পারিং করতে পাওয়া গিয়েছে। এখন আইসিসি তার উপর ৪ ম্যাচের ব্যান লাগানো হয়েছে।

বলের সঙ্গে ট্যাম্পারিং করার মামলায় নিকোলস পুরণকে করা হল ব্যান

বলের সঙ্গে ট্যাম্পারিং মামলায় আইসিসি নিকোলস পুরণকে দিল এই শাস্তি, দেখে নিন 2

আফগানিস্তান আর ওয়েস্টইন্ডিজের মধ্যে মধ্যে খেলা হওয়া তৃতীয় একদিনের ম্যাচ চলাকালীন তরুণ উইকেটকিপার নিকোলস পুরণকে বলের সঙ্গে ট্যাম্পারিং করতে পাওয়া গিয়েছিল। যার উপর এখন আইসিসি অ্যাকশন নিয়েছে। তারা ওয়েস্টইন্ডিজের এই তরুণ খেলোয়াড়কে চার ম্যাচের জন্য ব্যান করা হয়েছে। যে কারণে এখন তিনি আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজ আর তারপর ভারতের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ খেলতে পারবেন না। যে কারণে তাদের দলকে ভীষণই কমজোর দেখাচ্ছে। নিকোলস পুরণ বর্তমান সময়ে ভীষণই দুর্দান্ত ফর্মে চলছেন, যে কারণে ওয়েস্টইন্ডিজ দল ভীষণই বড়ো ধাক্কা খেয়েছে।

ঠিক এইভাবে মাঠে ঘটেছিল ঘটনা

বলের সঙ্গে ট্যাম্পারিং মামলায় আইসিসি নিকোলস পুরণকে দিল এই শাস্তি, দেখে নিন 3

লখনৌতে আফগানিস্তান আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তৃতীয় একদিনের ম্যাচ খেলা হয়েছিল। যেখানে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান নিকোলস পুরণকে বলের সঙ্গে ট্যাম্পারিং করতে পাওয়া গিয়েছিল। এই ম্যাচে ৩৪তম ওভারে বল করতে আসেন আলজারি জোসেফ করতে এসেছিল। তার বলেই নিকোলস পুরণ বলে সাইন আনার চেষ্টায় তাতে নখ লাগিয়ে নিজের লোয়ারে ঘষেন। যা কিনা বলের সঙ্গে ট্যাম্পারিং মানা হয়। এই ঘটনাকে হটস্টারে দেখানো হয়েছিল। যার পর দ্রুতই এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল। যে কারণেই তারপর এখন আইসিসি এত বড়ো অ্যাকশন নিয়েছে। ভারতের বিরুদ্ধে নিকোলস পুরণ দলে প্রত্যাবর্তন করবেন।

ওয়েস্টইন্ডিজের দল এখন খেলবে টি-২০ সিরিজ

বলের সঙ্গে ট্যাম্পারিং মামলায় আইসিসি নিকোলস পুরণকে দিল এই শাস্তি, দেখে নিন 4

একদিনের সিরিজের পর এখন ওয়েস্টইন্ডিজ দল আফগানিস্তানের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। যেখানে তাদের দল আরো একবার সিরিজ জেতার জন্য মাঠে নামবে। একদিনের সিরিজে ওয়েস্টইন্ডিজ ৩-০ ফলাফলে জয়লাভ করেছিল। তাদের দলের অধিনায়কত্ব কায়রণ পোলার্ডের হাতে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *