বিসিসিআই চেয়েছিল আইসিসির কাছে শঙ্করের জায়গায় ময়ঙ্ককে দলে শামিল করার অনুমতি, আইসিসি দিল এই জবাব

ভারতীয় দল আর ইংল্যাণ্ডের দলের মধ্যে বিশ্বকাপ ২০১৯এর ৩৮তম ম্যাচ বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ইংল্যান্ড দল ৩১ রানের ব্যবধানে জিতে নিয়েছে। এই ম্যাচ জেতার সঙ্গেই ইংল্যান্ড সেমিফাইনালে পৌঁছনোর নিজেদের আশা জিইয়ে রেখেছে। এই ম্যাচে চোটের কারণে বিজয় শঙ্কর খেলেননি।

বিজয় শঙ্কর সম্পূর্ণ বিশ্বকাপ থেকে বাদ

বিসিসিআই চেয়েছিল আইসিসির কাছে শঙ্করের জায়গায় ময়ঙ্ককে দলে শামিল করার অনুমতি, আইসিসি দিল এই জবাব 1

বিজয় শঙ্করের পায়ের বুড়ো আঙুলে সমস্যা ছিল, যে কারণে তিনি এই ম্যাচে খেলতে পারেননি। প্র্যাকটিস চলাকালীন জসপ্রীত বুমরাহের একটি বল তার পায়ের বুড়ো আঙুলে লেগেছিল। যে কারণে তিনি আহত হয়ে গিয়েছিলেন। এর মধ্যেই তিনি নিজের এই চোটের কারণে পুরো বিশ্বকাপ ২০১৯ থেকে ছিটকে গিয়েছেন।

আইসিসি বিসিসিআইকে দিলেন ময়ঙ্ক আগরওয়ালকে শামিল করার মঞ্জুরী

বিসিসিআই চেয়েছিল আইসিসির কাছে শঙ্করের জায়গায় ময়ঙ্ককে দলে শামিল করার অনুমতি, আইসিসি দিল এই জবাব 2

আপনাদের জানিয়ে দিই যে বিজয় শঙ্করের জায়গায় ময়ঙ্ক আগরওয়ালকে ভারতীয় দলে জায়গা দেওয়া হয়েছে। ময়ঙ্ক এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে ডেবিউ করেননি। তাকে সোজা বিশ্বকাপে দলের জন্য নির্বাচিত করে নেওয়া হয়েছে। বিসিসিআই আইসিসির কাছে ময়ঙ্ক আগরওয়ালকে বিজয় শঙ্করের জায়গায় দলে শামিল করার দাবী জানিয়েছিল আর বিসিসিআইয়ের এই দাবী আইসিসি মেনে নিয়েছে।

দুর্দান্ত থেকেছে ময়ঙ্কের ঘরোয়া রেকর্ড

বিসিসিআই চেয়েছিল আইসিসির কাছে শঙ্করের জায়গায় ময়ঙ্ককে দলে শামিল করার অনুমতি, আইসিসি দিল এই জবাব 3

জানিয়ে দিই যে ময়ঙ্ক আগরওয়ালের ঘরোয়া রেকর্ড দুর্দান্ত থেকেছে। তিনি ৭৫টি লিস্ট এ ম্যাচে ৪৮.৭১ এর দুর্দান্ত গড়ে ৩৬০৫ রান করেছেন। অন্যদিকে তিনি নিজের ৫০টি প্রথম শ্রেণীর ম্যাচে ৫০.১৭ গড়ে ৩৯৬৪ রান করেছেন। তিনি ভারতীয় দলের হয়ে দুটি টেস্ট ম্যাচেও খেলেছেন যার মধ্যে তিনি ৬৫র দুর্দান্ত গড়ে ১৯৫ রান করেছেন। শিখর ধবনের আহত হওয়ার পর ওপেনিংয়ে কেএল রাহুল এখনো পর্যন্ত বিশেষ কিছুই করতে পারেননি। এই কারণে ভারতীয় টিম ম্যানেজমেন্ট বিজয় শঙ্করের জায়গায় ময়ঙ্ক আগরওয়ালকে সুযোগ দিয়েছেন। তাকে বিশ্বকাপে ভারতের আগামি ম্যাচগুলিতে ভারতীয় দলের ওপেনিংয়ে সুযোগ দেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *