জয়ের পরও খুশি দেখায়নি মর্গ্যানকে, বললেন এই বিভাগে উন্নতি করার প্রয়োজন

একদিনের বিশ্বকাপে আজ টুর্নামেন্টের ২৪তম ম্যাচ ইংল্যাণ্ড আর আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টারে খেলা হয়েছে। এই ম্যাচে ইংল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাট করে অধিনায়ক ইয়োন মর্গ্যানের (১৪৮) ঝোড়ো ইনিংসের দমে ৩৯৭/৬ এর বিশাল স্কোর করে। আফগানিস্তানের দল অসম্ভব দেখানো ২৯৮ রানের লক্ষ্য পার করতে পারেনি আর দলে এই লক্ষ্যের জবাবে ২৪৭/৮ রানই করতে পারে আর ইংল্যান্ড এই ম্যাচ ১৫০ রানের বড়ো ব্যবধানে জিতে নেয়।

আফগানিস্তান একটা ভীষণই ভাল দল

জয়ের পরও খুশি দেখায়নি মর্গ্যানকে, বললেন এই বিভাগে উন্নতি করার প্রয়োজন 1

দলের এই জয়ের পর ইংল্যান্ড অধিনায়ক ইয়োন মর্গ্যান নিজের পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“আফগানিস্তান একটা ভীষণই ভাল দল। ওদের কাছে ক্ষমতা রয়েছে যে ওরা ভবিষ্যতে যথেষ্ট ভাল ক্রিকেট খেলবে। ওদের স্পিন আক্রমণ আমাদের জন্য একটা চ্যালেঞ্জ ছিল আর আজ এই চ্যালেঞ্জ আমরা ভীষণই ভালভাবে পার করেছি”।

নিজের খেলায় করেছি পরিবর্তন

জয়ের পরও খুশি দেখায়নি মর্গ্যানকে, বললেন এই বিভাগে উন্নতি করার প্রয়োজন 2

ইয়োন মর্গ্যান এই ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেন। মর্গ্যান নিজের বয়ানে আরো বলেন,

“আমি নিজের খেলাকে এখন বদলে নিয়েছি। যখন আমি শুরুতে এসেছিলাম তখন আমি স্কুল আর সুইপ বেশ কিছু শট ট্রাই করতাম, কিন্তু বর্তমানে আমার প্রচেষ্টা সামনের দিকে শট খেলায় থাকে। আমি এখন সামনের দিকে বেশি ভাল খেলতে পারি আর ইনোভেটিভ শটে ততটা ধ্যান দিই না। কারণ ক্রিকেট অনেক বেশি বিকশিত হয়ে গিয়েছে। বিপক্ষ দল আপনার ইনোভেটিভ শটের জন্যও ফিল্ড নির্ধারিত করে। এই অবস্থায় আপনি সামনের দিকে যত খেলবেন তত ফায়দা হবে”।

আজ আমরা কিছু ক্যাচ ছেড়েছি, এই ভুলকে আমাদের শুধরোতে হবে

জয়ের পরও খুশি দেখায়নি মর্গ্যানকে, বললেন এই বিভাগে উন্নতি করার প্রয়োজন 3

নিজের দলের ক্যাচিং শুধরোনো নিয়ে ইয়োন মর্গ্যান বলেন,

“আগামি দু তিনটি ম্যাচ আমাদের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। আমরা নিজেদের এই জয়ের ছন্দকে ধরে রাখতে চাই, এই কারণে আমাদের দ্বারা খেলা প্রত্যেক ম্যাচে নিজেদের ১০০ শতাংশ দিতে চাই। আমারা কোনোভাবেই ঢিলেঢালা হতে চাইনা। আমরা আজ কিছু ক্যাচ ফেলেছি, এই ভুলকে আমাদের শুধরোতে হবে। উড আর আর্চার ১৫০ কিমির গতিতে বোলিং করছে। যা দেখা ভীষণই দুর্দান্ত। বেন স্টোকসের বোলিংও আমাদের জন্য যথেষ্ট পজিটিভ বিষয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *