ভারত- অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে ইয়ান হিলি দিলেন এই বড় বয়ান

ভারতীয় দলকে নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত অস্ট্রেলিয়া সফরে যেতে হবে। ভারতীয় দল ২১ নভেম্বর থেকে১৮ জানুয়ারি পর্যন্ত এই সফরে থাকবে। ভারতীয় দল এই সফরে ৩টি টি২০, তিনটি ওয়ানডে আর চারটি টেস্ট ম্যাচ খেলবে। ২১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত ভারতীয় দল তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে। অন্যদিকে এরপর ভারতীয় দলকে ৬ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। এরপর ভারতীয় দল ১২ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারির মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার জন্য সিরিজ গুরুত্বপূর্ণ
ভারত- অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে ইয়ান হিলি দিলেন এই বড় বয়ান 1
ভারত অস্ট্রেলিয়া সিরিজে নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটকিপার ইয়ান হিলি নিজের একটি বয়ানে বলেন, “ আমার মনে হয় যে অস্ট্রেলিয়া ক্রিকেটকে ফের ভালো ট্র্যাকে নিয়ে আসার জন্য ভারতের অস্ট্রেলিয়ার সফর গুরুত্বপূর্ণ। এটা একটা রোমাঞ্চকর সিরিজ হতে পারে আর যদি এই সিরিজে অস্ট্রেলিয়া ভাল প্রদর্শন করে তো তারা বিশ্বকাপ ২০১৯ আর অ্যাসেজ ২০১৯ এর জন্য যথেষ্ট আত্মবিশ্বাস পাবে”।

আমাদের বোলারদের ফিরে পেতে হবে আত্মবিশ্বাস
ভারত- অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে ইয়ান হিলি দিলেন এই বড় বয়ান 2
তিনি আগে নিজের বয়ানে বলেন, “ আমাদের দলের বোলিং গত বেশ কিছু সময় ধরে ভাল ছিল না, এই কারণে আমার মনে হয় যে আমাদের বোলারদের ভারতের জন্য পরিকল্পনা তৈরি করে রাখতে হবে। ওদের নিশ্চিত করতে হবে যে কি ভাবে ইয়র্কারের প্রয়োগ করতে হবে। আমাদের বোলাররা তাদের পরিকল্পনাকে মাঠে লাগু করুক আর নিজের আত্মবিশ্বাস ফিরে পাক। আমাদের বোলিংয়ে গভীরতা রয়েছে আর তারা ভারতের বিরুদ্ধে ভালো বোলিং করার ক্ষমতা রাখে”।

১১৯ টেস্ট খেলেছেন অস্ট্রেলিয়ার হয়ে
ভারত- অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে ইয়ান হিলি দিলেন এই বড় বয়ান 3
ইয়ান হিলি অস্ট্রেলিয়ার দলের হয়ে ১১৯টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ২৭.৩৯ গড়ে ৪৩৫৬ রান করেছেন। অন্যদিকে নিজের ওয়ানডে ক্রিকেটে তিনি ১৬৮টি ম্যাচ খেলে ২১.০০ গড়ে ১৭৬৪ রান করেছেন। তিনি অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৮তে অভিষেক করেছিলেন। অন্যদিকে তিনি নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ ১৯৯৯ তে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *