INDvsAUS: ইয়ান চ্যাপেলের বড় খোলসা, রবি শাস্ত্রী ড্রিংক করার সময় জানিয়েছিলেন তৃতীয় বোলারের নাম

ভারতীয় ক্রিকেট দল সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্ট ম্যাচের সিরিজ খেলতে প্রস্তুত। ভারতকে ১৭ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাস্কার ট্রফির চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। এই টেস্ট সিরিজের দিকে সকলেরই মনোযোগ রয়েছে। কারণ বিশ্বের সবচেয়ে সেরা দুই দল মুখোমুখি হতে চলেছে।

ইশান্ত শর্মার না থাকায় দলের তৃতীয় বিকল্প কে?

INDvsAUS: ইয়ান চ্যাপেলের বড় খোলসা, রবি শাস্ত্রী ড্রিংক করার সময় জানিয়েছিলেন তৃতীয় বোলারের নাম 1

ভারতের এই চার ম্যাচের টেস্ট সিরিজে জোরে বোলিংয়ের উপর বিশেষ দায়িত্ব রয়েছে। ভারতের জোরে বোলিং আক্রমণ এমনিতে তো ভীষণই ভালো, কিন্তু এর মধ্যে একজন প্রধান জোরে বোলার ঈশান্ত শর্মা চোটের কারনে এই সিরিজে দলে নেই। ঈশান্ত শর্মা ভারতের পেস আক্রমণের সবচেয়ে বড় হাতিয়ার হিসেবে গত কিছু বছরের প্রমানিত হচ্ছেন, কিন্তু তার না থাকায় ভারতীয় দলকে কিছু না কিছু লোকসান তো ভুগতে হতে পারে। তবে এই সিরিজে জোরে বোলিংয়ে জসপ্রীত বুমরাহ আর মহম্মদ শামির উপর বড়ো দায়িত্ব থাকতে চলেছে।

বুমরাহ-শামির সঙ্গে তৃতীয় জরে বোলারের ব্যাপারে ইয়ান চ্যাপেলের খোলসা

INDvsAUS: ইয়ান চ্যাপেলের বড় খোলসা, রবি শাস্ত্রী ড্রিংক করার সময় জানিয়েছিলেন তৃতীয় বোলারের নাম 2

কিন্তু এখন সবচেয়ে বড়ো প্রশ্ন এটাই যে ভারতের হয়ে জোরে বোলিং আক্রমণে জসপ্রীত বুমরাহ আর মহম্মদ শামির সঙ্গে তৃতীয় বোলার কে হবেন? এর জন্য দলের কাছে উমেশ যাদব, মহম্মদ সিরাজ আর নভদীপ সাইনি রূপে তিনটি বিকল্প রয়ছে। এটা তো প্রথম টেস্টেই জানা যাবে যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট তৃতীয় জোরে বোলার হিসেবে কাকে মাঠে নামাতে পারে। কিন্তু অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা খেলোয়াড় ইয়ান চ্যাপেল খোলসা করেছেন যে তিনি জেনে গিয়েছেন যে ভারত তৃতীয় বোলার হিসেবে কাকে মাঠে নামাবে।

ইয়ান চ্যাপেল বলেছেন, রবি শাস্ত্রী বলেছিলেন তৃতীয় বোলারের নাম

INDvsAUS: ইয়ান চ্যাপেলের বড় খোলসা, রবি শাস্ত্রী ড্রিংক করার সময় জানিয়েছিলেন তৃতীয় বোলারের নাম 3

ইয়ান চ্যাপেল খোলসা করেছেন যে একবার রবি শাস্ত্রীর সঙ্গে ড্রিংক্স করার সময় রবি শাস্ত্রীই বলেছিলেন যে তৃতীয় বোলার কে হবেন। ইয়ান চ্যাপেল পিটিআইয়ের সঙ্গে ক্রিকেট কনভারসেশনে বলেছেন যে, “আমি রবি শাস্ত্রীর সঙ্গে সেইদিন ড্রিংকস করছিয়াম আর ও জানিয়েছিল যে সম্ভবত উমেশ যাদবকে তৃতীয় বোলার হিসেবে নামানো হতে পারে।”

ইয়ান চ্যাপেল আগে বলেন যে, “ভারতের কাছে দুজন স্মার্ট জোরে বোলার রয়েছে –জসপ্রীত বুমরাহ আর মহম্মদ শামি। যদি আপনি আমাকে জিজ্ঞাসা করেন তো আমি বলব প্রথমে ব্যাটিং করা দল ৩০০ স্কোর যদি করে তো আপনি অ্যাডিলেডে টেস্ট ম্যাচ জেতার রাস্তায় থাকবেন”।

অধিনায়ক হিসেবে অজিঙ্ক রাহানে হবেন উন্নত

INDvsAUS: ইয়ান চ্যাপেলের বড় খোলসা, রবি শাস্ত্রী ড্রিংক করার সময় জানিয়েছিলেন তৃতীয় বোলারের নাম 4

এছাড়াও বিরাট কোহলির প্রথম টেস্ট ম্যাচের পর থাকা নিয়ে ইয়ান চ্যাপেল বলেছেন যে, “কোহলির অনুপস্থিতি একটা বড় ফ্যাক্টর হতে পারে”। অধিনায়ক নিয়ে চ্যাপেল রাহানের উপর ভরসা করছেন। তিনি বলেছেন যে, “আমি রাহানেকে একবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অধিনায়কত্ব করতে দেখেছি। আমার মনে হয় যে ওর অধিনায়কত্ব ভীষণই ভালো। ও ভীষণই আক্রামণাত্মক অধিনায়ক”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *