টিম পেইনের পরিবর্তে এই ক্রিকেটারকে অস্ট্রেলিয়ার অধিনায়ক করার সুপারিশ ইয়ান চ্যাপেলের, তুললেন এই বড় প্রশ্ন 1

ভারতের বিরুদ্ধে সিরিজ হারার পর থেকেই টিম পেইনের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। টিম ইন্ডিয়ার বেশ কিছু মূখ্য খেলোয়াড় চোটের কারণে বর্ডার গাভাস্কার ট্রফির বাইরে ছিলেন। এর পরেও টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে পরাস্ত করতে সক্ষম হয়েছে। আর এর জেরে ভারত বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম স্থান অধিকার করেছে।

টিম পেইনের পরিবর্তে এই ক্রিকেটারকে অস্ট্রেলিয়ার অধিনায়ক করার সুপারিশ ইয়ান চ্যাপেলের, তুললেন এই বড় প্রশ্ন 2

এর ফলে কার্যত মুন্ডপাত চলছে অধিনায়ক তথা উইকেটকিপার ব্যাটসম্যান টিম পেইনকে নিয়ে। অধিনায়ক হিসেবে সেভাবে সফলতা দিতে পারেননি, ব্যাট ও গ্লাভস হাতেও সেভাবে আহামরি কিছু করতে পারেননি। আর এই অবস্থায় এবার শক্তিশালী দক্ষিণ আফ্রিকা সফরে যেতে হবে অস্ট্রেলিয়াকে। এমন পরিস্থিতিতে টিম পেইনকে সরিয়ে কাকে অধিনায়ক করা যায়, তা নিয়ে উঠছে প্রশ্ন। এবার সেই প্রশ্নের জবাব দিলেন কিংবদন্তী অসি ক্রিকেটার ইয়ান চ্যাপেল।

টিম পেইনের পরিবর্তে এই ক্রিকেটারকে অস্ট্রেলিয়ার অধিনায়ক করার সুপারিশ ইয়ান চ্যাপেলের, তুললেন এই বড় প্রশ্ন 3

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল বলেছেন, টিম পেইনের কোনও বিকল্প না থাকায় ২০১৮ সালে বল বিকৃতি মামলায় জড়িত থাকা সত্ত্বেও স্টিভ স্মিথকে আবার অস্ট্রেলিয়ার অধিনায়ক করা যেতে পারে। পেইনের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল ভারতের কাছে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে। অস্ট্রেলিয়ার সংস্থা ‘ওয়াইড ওয়ার্ল্ড অফ স্পোর্টস’কে দেওয়া সাক্ষাৎকারে চ্যাপেল বলেছেন, “আমার ধারণা পরিস্থিতি যদি এমন হয়ে যায় তবে তাকে (স্টিভ স্মিথ) আবারও অধিনায়ক করা যেতে পারে।”

টিম পেইনের পরিবর্তে এই ক্রিকেটারকে অস্ট্রেলিয়ার অধিনায়ক করার সুপারিশ ইয়ান চ্যাপেলের, তুললেন এই বড় প্রশ্ন 4

এরপর চ্যাপেল প্রশ্ন তুলেছিলেন যে ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক হওয়ার বিষয়ে আজীবন নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তবে বল বিকৃতিতে স্মিথেরও বড় ভূমিকা ছিল, অথচ তার বেলায় কেন এই কম শাস্তি? এই নিয়ে ইয়ান চ্যাপেল বলেছেন, “কেন স্মিথ এবং ওয়ার্নারকে একই শাস্তি দেওয়া হয়নি? কেন স্মিথকে অধিনায়কত্বের জন্য ২৪ মাস নিষিদ্ধ করা হয়েছিল, যেখানে ওয়ার্নারকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে?”

Leave a comment

Your email address will not be published.