ওয়ানডে ক্রিকেটে জায়গা না পাওয়ায় নিরাশ অজিঙ্ক রাহানে দিলেন এই বড়ো বয়ান, শুনলে হবেন অবাক

ভারত আর বাংলাদেশের মধ্যে ১৪ নভেম্বর থেকে ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ইন্দোরে খেলা হবে। অন্যদিকে সিরিজের দ্বিতীয় ম্যাচ কলকাতার ইডেন গার্ডেনে খেলা হবে। এই টেস্ট সিরিজের আগে ভারতীয় দলের সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে একটি প্রেস কনফারেন্স করেছেন। যেখানে তিনি বেশকিছু ইন্টারেস্টিং কথাবার্তা বলেছেন।

ওয়ানডেতেও দ্রুত প্রত্যাবর্তন করব

ওয়ানডে ক্রিকেটে জায়গা না পাওয়ায় নিরাশ অজিঙ্ক রাহানে দিলেন এই বড়ো বয়ান, শুনলে হবেন অবাক 1

ওয়ানডে ক্রিকেটে নিজের প্রত্যাবর্তন নিয়ে প্রেস কনফারেন্সে অজিঙ্ক রাহানে বলেন,

“বর্তমানে আমার প্রয়ুন যে আমি টেস্ট ক্রিকেটে লাগতার নিজের দলের হয়ে রান করি। যদি আমি রান করি তো আমার বিশ্বাস যে আমি ওয়ানডে ক্রিকেটেও প্রত্যাবর্তন করতে পারব। আমার নিজের উপর বিশ্বাস রয়েছে যে আমি অবশ্যই ওয়ানডে দলে প্রত্যাবর্তন করতে পারি। যদিও আমাকে বর্তমানে বাঁচতে হবে আর লাগাতার নিজের টেস্ট দলের হয়ে রান করতে হবে। যদি আমি এমটা করতে সফল হই তো অবশ্যই ওয়ানডে ক্রিকেটেও দ্রুত প্রত্যাবর্তন করব”।

আমি প্রথমবার পিঙ্ক বলে প্র্যাকটিস করেছি

ওয়ানডে ক্রিকেটে জায়গা না পাওয়ায় নিরাশ অজিঙ্ক রাহানে দিলেন এই বড়ো বয়ান, শুনলে হবেন অবাক 2

পিঙ্ক বলে করা প্র্যাকটিসের অভিজ্ঞতা শেয়ার করে রাহানে বলেন, “ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে আমরা দুটি সেশন পিঙ্ক বলের সঙ্গে প্র্যাকটিস করেছিলাম। একটি সেশন আমরা দিনে প্র্যাকটিস করেছি আর একটি সেশন আমরা রাতে প্র্যাকটিস করেছিলাম। এটা যথেষ্ট রোমাঞ্চক ছিল আর কিছুটা আলাদাও ছিল। আমাদের লক্ষ্য বলের মেরিটের উপরেই খেলার ছিল আর আমরা রাহুল দ্রাবিড়ের কাছেও পিঙ্ক বলে খেলার ব্যাপারে কথা বলেছিলাম। বর্তমানে আমাদের ধ্যান ইন্দোর টেস্টে রয়েছে। আপনাকে একটা সময় একটাই ম্যাচ নিতে হবে আর তার হিসেবে আগে এগোতে হবে। আমার সঙ্গে অনেক খেলোয়াড়রা পিঙ্ক বলে প্র্যাকটিস করেছিল, শামি আর জাদেজাও ওখানে ছিল। আমি কখনো পিঙ্ক বলে খেলিনি। আমি প্রথমবার পিঙ্ক বলে প্র্যাকটিস করেছিলাম”।
ডে-নাইট টেস্টে আসন্ন শিশিরের প্রশ্নে অজিঙ্ক রাহেন বলেন, “আমরা সাধারণত ওয়ানডে ক্রিকেটে দেখেছি যে যদি শিশির আসে তো পরে বোলিং করা দলের জন্য বোলিং করা যথেষ্ট মুশকিল হয়ে যায়। যদিও এখন আমরা বলতে পারব না যে কলকাতায় কতটা শিশির পড়বে আর পিঙ্ক বলে বোলিং করা মুশকিল হবে। আমরা শিশিরকে মাথায় রেখে কলকাতা ডে-নাইট টেস্টের জন্য প্র্যাকটিস করব”।

বাংলাদেশকে হালকাভাবে নেব না

ওয়ানডে ক্রিকেটে জায়গা না পাওয়ায় নিরাশ অজিঙ্ক রাহানে দিলেন এই বড়ো বয়ান, শুনলে হবেন অবাক 3

বাংলাদেশের দলকে ভাল বলে ভারতের সহঅধিনায়ক বলেন, “বাংলাদেশ একটা ভীষণই ভালো দল। ওরা এমন একটা দল, যারা একজুট হয়ে খেলে। আমরা নিজেদের বিপক্ষের চেয়ে বেশি নিজেদের শক্তির উপর ধ্যান দিই, কারণ এটা টেস্ট চ্যাম্পিয়নশিপ চলছে, এই কারণে প্রত্যেক ম্যাচ যথেষ্ট গুরুত্বপূর্ণ। আমরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভালো প্রদর্শন দেখিয়েছি, কিন্তু তার মানে এটা নয় যে আমরা বাংলাদেশকে হালকাভাবে নেব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *