বিরাট কোহলির সঙ্গে আমার কোনো তুলনা নেই, আমি ওর কাছাকাছিও নই: বাবর আজম

বাবর আজম গত বছরই মাত্র ২৬টি ইনিংসে ১০০০ টি-২০ আন্তর্জাতিক রান করার উপলব্ধী হাসিল করেছিলেন। জানিয়ে দিই যে বিরাট কোহলি ২৭টি ইনিংসে নিজের এক হাজার টি-২০রান পূর্ণ করেছিলেন। অন্যদিকে বাবর মাত্র ২৬টি ইনিংসে হাজার রান পূর্ণ করেন। পাকিস্থানের মানুষ বাবর আজমকে নিজেদের বিরাট কোহলি বলেই মনে করেন আর তার তুলনা ভারতীয় অধিনায়কের সঙ্গে করে থাকেন, কিন্তু এর মধ্যেই বাবর আজম পাকিস্থানের লোকেদের কাছে আবেদন করেছেন যে তার তুলনা যাতে বিরাট কোহলির সঙ্গে না হয়, কারণ তিনি বিরাট কোহলিকে নিজের থেকে কয়েক গুণ বেশি ভালো ব্যাটসম্যান মনে করেন।

আমি বিরাট কোহলির কাছাকাছিও নই
বিরাট কোহলির সঙ্গে আমার কোনো তুলনা নেই, আমি ওর কাছাকাছিও নই: বাবর আজম 1
বাবর আজম পাকিস্থানী মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে বলেন, “লোকে আমার তুলনা কোহলির সঙ্গে করেন, কিন্তু আমার মনে হয় যে ও ভীষণই বড়ো খেলোয়াড়। আমার মনে হয়না আমি তার কাছাকাছিও রয়েছে”।

আমাদের দুজনের কোনো তুলনাই হয়না
বিরাট কোহলির সঙ্গে আমার কোনো তুলনা নেই, আমি ওর কাছাকাছিও নই: বাবর আজম 2
বাবর আজম পাকিস্থানী মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে বলেন, “আমি সবে শুরুয়াত করেছি আর ও আগে থেকেই অনেক কিছু হাসিল করে ফেলেছে। আমাকে এখনো অনেক উপলব্ধী হাসিল করতে হবে। যখন আমার প্রদর্শন বিরাট কোহলির স্তরে পৌঁছে যাবে তখন আপনি আমার তুলনা বিরাট কোহলির সঙ্গে করতে পারেন, কিন্তু এখনো আমাদের দুজনের মধ্যে কোনো তুলনাই হয়না”।

বাবর হতে পারেন বিশ্বস্তরীয় খেলোয়াড়
বিরাট কোহলির সঙ্গে আমার কোনো তুলনা নেই, আমি ওর কাছাকাছিও নই: বাবর আজম 3
পাকিস্থানের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান রশিদ লতিফ নিজের এক বয়ানে বলেন, “বাবর আজম গত এক বছর ধরে প্রদর্শন করছেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তার প্রদর্শন দেখে প্রথমবার আমার মনে হয় যে, বাবর একজন বিশ্বস্তরীয় খেলোয়াড় হতে পারেন। ওর কাছে ইঞ্জামাম, মহম্মদ ইউসুম আর ইউনিস খানের মত ব্যাটসম্যান হওয়ার ক্যালিবার রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *