ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রান করতে মরিয়া আত্মবিশ্বাসী রাহুল- জানুন কি বললেন 1

ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজ সফর করার সময় আগস্ট ২০১৯ সালে ভারতের হয়ে সাদা জার্সিতে কেএল রাহুল শেষবারের মতো খেলেছিলেন। এটিই সেই সিরিজ যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ওপেনিং সংস্করণে ভারতের যাত্রা শুরু করেছিল। কে এল রাহুল এখন মুখিয়ে রয়েছেন ইংল্যান্ড সিরিজে খেলার জন্য। এবার টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণের জন্য প্রস্তুতি নিচ্ছে ভারতীয় দল, যা ইংল্যান্ড এবং ভারতের পাঁচ ম্যাচের সিরিজের সাথে আগামী ৪ আগস্ট থেকে শুরু হবে। দু’বছরে ভারতের টপ এবং মিডল-অর্ডারে অন্তহীন প্রতিযোগিতার কারণে রাহুল টেস্ট ফর্ম্যাট থেকে দূরে ছিল।

চার নম্বার পজিশনের জন্য রাহুলের পাশে দাঁড়ালেন সৌরভ

যদিও তিনি সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত দলের সদস্য। রাহুল সম্প্রতি বলেছেন, “সাদা জার্সিতে রান পাওয়াটা সব সময় ভাল। আমি যখন লাল-বলের খেলা খেলি তখন এটি হয়ে গেছে, তাই সেখানে উপস্থিত হওয়া এবং রান সংগ্রহ করা খুব ভাল লাগছিল। ধৈর্য ধরে থাকা এবং আমার পালা অপেক্ষা করা জরুরী। আমি আমার গেম নিয়ে কাজ করছি মাঝখানে কিছুটা সময় পাওয়া এবং কিছু রান করা ভাল।” ভারতের তিন দিনের প্রস্তুতি ম্যাচ চলাকালীন কাউন্টি ইলেভেনের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন রাহুল এবং তিনি তার দলের হয়ে রান করার ব্যাপারে আশাবাদী।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রান করতে মরিয়া আত্মবিশ্বাসী রাহুল- জানুন কি বললেন 2

সর্বশেষ ভারত ইংল্যান্ড সফরে (২০১৮ সালে) পাঁচটি টেস্টের প্রত্যেকটিরই অংশ ছিল রাহুল, যদিও তিনি ২৯.৯০ গড়ে মাত্র ২৯৯ রান করতে পেরেছিলেন, কেনিংটন ওভালে দ্বিতীয় ইনিংসে ১৪৯ রানের ইনিংস খেলেছিল রাহুল। এই বিষয়ে তিনি বলেছেন, “২০১৮-এ যখন আমি বাদ পড়েছি তখন আমাকে ফিরে গিয়ে কোচের সাথে আলোচনা করতে হয়, আমি কোথায় বিভ্রান্তিতে আছি তা শিখতে প্রচুর ভিডিও দেখেছি এবং এটি সংশোধন করার চেষ্টা করেছি। আমি খুশি।”

KL Rahul of India

রাহুল বিসিসিআই টিভি-র সঙ্গে সাক্ষাৎকারে আরও যোগ করেছেন, “যেমন তারা বলে, ব্যর্থতা আপনাকে শক্তিশালী করে তোলে, আপনাকে খেলা সম্পর্কে আরও মনোনিবেশ এবং সংকল্পবদ্ধ করে তোলে। এটি আমার পক্ষে আলাদা নয়। আমি সুযোগের অপেক্ষায় রয়েছি, অনেক বেশি শান্ত ও আরও সুশৃঙ্খল থাকার চেষ্টা করছি।”

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রান করতে মরিয়া আত্মবিশ্বাসী রাহুল- জানুন কি বললেন 3

“আমি সব সময় আত্মবিশ্বাসী ছিলাম। আত্মবিশ্বাস নিয়ে আমি কখনই চিন্তিত হইনি। এটি আমার আত্মবিশ্বাস যার কারণে আমি এই পর্যন্ত অর্জন করতে পেরেছি, তবে এটি শান্ত মাথা বজায় রাখা, আপনার ভুলগুলি থেকে শেখার বিষয়। আমি আমার খেলাটি উপভোগ করছি। আমি ভুল করেছি, তার থেকে শিখেছি। আমি আরও শক্তিশালী হই যেমন আমি বলেছিলাম এটি আবার একটি ভাল সুযোগ, আশা করি আমি দলের হয়ে কাজটি করতে পারব।”

Leave a comment

Your email address will not be published.