ধোনির সঙ্গে তুলণা করা নিয়ে এই বড়ো কথা বলে দিলেন ঋষভ পন্থ, শুনলে আপনিও হবেন অবাক

মানুষ এমএস ধোনির মত তারকা খেলোয়াড়ের সঙ্গে তরুণ ঋষভ পন্থের তুলনা করে থাকেন। এর মধ্যেই স্বয়ং তরুণ ঋষভ পন্থ একটি বয়ান দিয়েছেন। যেখানে তিনি মানুষের কাছে অ্যাপিল করেছেন যে ধোনির মত তারকা খেলোয়াড়ের সঙ্গে তার তুলনা বন্দ করে দিন, সেই সঙ্গে তিনি বলেন যে, লাগাতার ৩-৪ মাস ভারতে খেলে বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের পরিস্থিতিতে নিজেকে বদলানো দলের জন্য একটা চ্যালেঞ্জ হবে।

আমি চাইনা, যে লোকে ওই মহান খেলোয়াড়ের সঙ্গে আমার তুলনা করুক

ধোনির সঙ্গে তুলণা করা নিয়ে এই বড়ো কথা বলে দিলেন ঋষভ পন্থ, শুনলে আপনিও হবেন অবাক 1
AUCKLAND, NEW ZEALAND – FEBRUARY 08: Rishabh Pant and MS Dhoni of India celebrate winning game two of the International T20 Series between the New Zealand Black Caps and India at Eden Park on February 08, 2019 in Auckland, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

ঋষভ পন্থ ধোনির সঙ্গে নিজের তুলনা নিয়ে বলেন,

“আমি একজন খেলোয়াড় হিসেবে এমএস ধোনির সঙ্গে নিজের তুলনার ব্যাপারে কখনো ভাবি না। আমি ওনার কাছে অনেক কিছু শিখি। তিনি এই খেলার মহান খেলোয়াড়। আমি চাইনা, যে মানুষ ওই মহান খেলোয়াড়ের সঙ্গে আমার তুলনা করুক, আমি চাই এটা বন্ধ করা হোক। আমি ওনার সঙ্গে সবসময়ই কথা বলি আর ওনার পরামরশ নিতে থাকি, যে আমি কিভাবে নিজের খেলাকে আরো ভালো করতে পারি”।

ধোনি-কোহলির সঙ্গে অনেক কিছু শিখেছি
ধোনির সঙ্গে তুলণা করা নিয়ে এই বড়ো কথা বলে দিলেন ঋষভ পন্থ, শুনলে আপনিও হবেন অবাক 2

ঋষভ পন্থ আগে নিজের বয়ানে বলেন,

“আমি ধোনি আর কোহলি দুজনের কাছে অনেক কিছু শিখেছি আর যা সবচেয়ে জরুরী জিনিস শিখেছি সেটা হল ডিসিপ্লিন। আমরা দেখেছি যে এই দুজন খেলোয়াড় কত ভালোভাবে চাপের পরিস্থিতিতে খেলেন। যদিও এমনটা সকলেই করতে পারেন না। ওই দুজনের কাছে আমার জন্য শেখার মত অনেক কিছু রয়েছে”।

ইংল্যান্ডের পরিস্থিতির অনুযায়ী নিজেকে বদলানো এক বড়ো চ্যালেঞ্জ
ধোনির সঙ্গে তুলণা করা নিয়ে এই বড়ো কথা বলে দিলেন ঋষভ পন্থ, শুনলে আপনিও হবেন অবাক 3

ঋষভ পন্থ আগে বিশ্বকাপ নিয়ে বলেন,

“বিশ্বকাপ আমাদের জন্য চ্যালেঞ্জ অবশ্যই হবে, কারণ আমরা অস্ট্রেলিয়ার সঙ্গে ঘরোয়া সিরিজ খেলেছিলাম আর এখন আইপিএল ভারতেই খেলব। যদিও এখানের থেকে ইংল্যান্ডের পরিস্থিতি আলাদা অবশ্যই হবে। এই কারণে আমাদের জন্য পরিস্থিতির অনুযায়ী নিজেদের বদলানো একটা বড়ো চ্যালঞ্জ হবে”।

আমি কখনো বলিনি যে আমি পারফেক্ট
ধোনির সঙ্গে তুলণা করা নিয়ে এই বড়ো কথা বলে দিলেন ঋষভ পন্থ, শুনলে আপনিও হবেন অবাক 4

জানিয়ে দিই, যে ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার বিষেণ সিং বেদী অস্ট্রেলিয়া সিরিজে ফ্লপ হওয়ার পর ঋষভ পন্থকে সাদা ঘোড়া বলেছিলেন, এই ব্যাপারে ঋষভ পন্থ বলেন,

“আমি কখনো বলিনি যে আমি পারফেক্ট। আমি প্রত্যেক দিনের সঙ্গে নিজেকে উন্নত করার চেষ্টা করছি। যখন আমি অস্ট্রেলিয়ায় ছিলাম তোয়ামরা ভারতের বাইরে সিরিজ জিততে চাইছিলাম আর দলের প্রত্যেক মেম্বার খালি এটাই ভাবছিল। যখনই আমরা মাঠে যেতাম, তো আমাদের মানসিকতা স্রেফ জয়ের হত আর এর উপর আমরা ধ্যান কেন্দ্রিত করতাম”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *