“আমি ২১ দিনের ছুটি মেনে নেবো না”

করোনা ভাইরাস এই মুহূর্তে সমগ্র বিশ্বে নিজের ভয়ঙ্কর রূপ নিয়ে ফেলেছে, যার আওতায় দেশের পর দেশ আক্রান্ত হয়ে চলেছে। পুরো বিশ্বকে একরকমভাবে করোনা নামের ভয়ঙ্কর আর প্রাণঘাতী ভাইরাসের সামনে অসহায় দেখাচ্ছে। এই কারণে অর্ধেকের বেশি পৃথিবী লকডাউন হয়ে গিয়েছে, যেভাবে পুরো বিশ্ব একরমভাবে থেমে গিয়েছে। এর একটা বড়ো প্রভাব ভারতেও দেখতে পাওয়া যাচ্ছে। ভারতে করোনা ভাইরাসের প্রভাব দ্রুতগতিতে বেড়ে চলেছে। ভারতে ক্রমবর্দ্ধমান প্রভাবের মধ্যে ইন্ডিয়ান প্রীমিয়ার লীগকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে, কিন্তু তারপরও এই টুর্নামেন্টের শুরু হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। এর মধ্যেই ইংল্যান্ডের অলরাউন্ডার তথা আইপিএল রাজস্থান রয়্যালসের তারকা বেন স্টোকস একটি বড়ো বয়ান দিয়েছেন।

বেন স্টোকসের আশা ২০ এপ্রিল থেকে শুরু হবে আইপিএল

“আমি ২১ দিনের ছুটি মেনে নেবো না” 1

ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস ত্রয়োদশ আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। যদিও তিনি জানেন যে করোনা ভাইরাসের কারণে এই টি-২০ লীগ বাতিল হওয়ার সম্পূর্ণ সম্ভবনা রয়েছে। আইপিএল ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল কিন্তু এই লীগকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। রাজস্থান রয়্যালসের হয়ে খেলা বেন স্টোকস বিবিসিকে জানিয়েছেন যে,

“এই মুহূর্তে আমার পরবর্তী প্রতিযোগীতা মূলক টুর্নামেন্ট হলো আইপিএল। এখনো এটা বাতিল হয়নি তো আমার মনে হয় যে আমরা ২০ এপ্রিল থেকে খেলব। এখন আমার মাথায় এটাই রয়েছে যে আমাকে এই টুর্নামেন্ট খেলতে হবে, যদিও আমার মন জানে যে সম্ভবত এটা আমার খেলা হবে না”।

আমি ৩ সপ্তাহের ছুটির কল্পনাও করতে পারিনা

“আমি ২১ দিনের ছুটি মেনে নেবো না” 2

করোনা ভাইরাসের কারণে এই মুহূর্তে পুরো বিশ্বই লকডাউন হয়ে রয়েছে। কিন্তু বেন স্টোকসের আশা রয়েছে যে তিনি আইপিএলে খেলবেন। এটা নিয়ে তিনি আগে বলেন যে, “আইপিএল যখনই হোক আমাকে এর জন্য ফিটনেসের উপর কাজ করতে হবে। আমাকে শারীরিকভাবে সম্পূর্ণ প্রস্তুত থাকতে হবে। আমি তিন সপ্তাহের ছুটি কল্পনাও করতে পারি না। আমাকে নিজেকে ২০ এপ্রিলের জন্য প্রস্তুত রাখতে হবে। এই টুর্নামেন্ট সম্ভবত খেলা হবে আর যদি হয় তাহলে আমি পেছিয়ে থাকতে পারিনা। আমাদের অনেক উপদেশ দেওয়া হয়েছে আর যদি আমাদের হাতে ওখানে যাওয়ার সুযোগ থাকে তো আম্যাডের বুদ্ধিমানের মতোই তার মধ্যে থেকে একটা বেছে নিতে হবে”।

দুর্দান্ত থেকেছে স্টোকসের আইপিএল কেরিয়ার

“আমি ২১ দিনের ছুটি মেনে নেবো না” 3

বেন স্টোকস শুধু আইপিএলেরই নন বরং বিশ্বের শ্রেষ্ঠ একজন অলরাউন্ডার। তিনি আইপিএলে ২২.৬৮ গড়ে ৬৩৫ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট থেকেছে ১৩২.০২। বোলিংয়েও তিনি দুর্দান্ত প্রদর্শন করে ৩১০৮ গড়ে ২৬টি উইকেট নিয়েছেন। এর মধ্যে তার ইকোনমি রেট থেকেছে ৮.২৬।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *