করোনা ভাইরাসের প্রভাবে কিভাবে বিদেশিরা অংশ নেবেন ? 1

সারা বিশ্ব জুড়ে টুর্নামেন্টগুলি বন্ধ করার উপক্রম হয়েছে এর কারণ করোনা ভাইরাস নামে পরিচিত যা বিশ্বের কাছে ভয়ের কারণ হয়ে উঠেছে। সরকার দ্বারা পরামর্শ জারি করা হচ্ছে, কোচ এবং খেলোয়াড়রা প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ কর হচ্ছে এবং আয়োজকরা নির্ধারিত টুর্নামেন্টগুলি ট্র্যাকের দিকে ফিরে আনার জন্য কঠোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এবং এই সকলের মধ্যে ২৯ শে মার্চ থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হওয়ার কথা রয়েছে, যা বাতিল হওয়ার মুখোমুখি।

করোনা ভাইরাসের প্রভাবে কিভাবে বিদেশিরা অংশ নেবেন ? 2

ভারত সরকার একটি ভ্রমণ পরামর্শক জারি করার পর টুর্নামেন্ট সম্পর্কিত পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে, যেটিতে বলা হয়েছে যে কূটনৈতিক, কর্মকর্তা, ইউএন / আন্তর্জাতিক সংস্থাগুলি ব্যতীত সকল ভিসা, কর্মসংস্থান এবং প্রকল্পের ১৫ ই এপ্রিল পর্যন্ত স্থগিত থাকবে। ২০২০ এবং এটি প্রবর্তন বন্দরের হিসাবে 13 ই মার্চ GMT 12:00 থেকে কার্যকর হবে।

করোনা ভাইরাসের প্রভাবে কিভাবে বিদেশিরা অংশ নেবেন ? 3
এ প্রসঙ্গে পরিস্থিতি পরিষ্কার করার চেষ্টা করেছেন প্রাক্তন কেকেআর দলের পরিচালক জয় ভট্টাচার্য্য, যিনি ক্রিকবাজ দ্বারা প্রকাশিত একটি ভিডিওতে ব্যাখ্যা করেছিলেন যে বিদেশী খেলোয়াড়রা কীভাবে এখনও ভারতে ভ্রমণ করতে পারে এবং আইপিএল সংঘটিত হলে তাতে অংশ নিতে পারে। তিনি স্পষ্ট করে দিয়েছিলেন যে সরকার ইস্যু করা একটি কাজের ভিসা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে অন্তর্ভুক্ত করে এবং বিদেশী খেলোয়াড়দের হাতে থাকা সমস্ত ভিসাই হ’ল এমপ্লয়মেন্ট ভিসা।

করোনা ভাইরাসের প্রভাবে কিভাবে বিদেশিরা অংশ নেবেন ? 4

ভট্টাচার্য বলেছিলেন, “বেশিরভাগ আন্তর্জাতিক খেলোয়াড়রা ভারতে খেললে তারা প্যান কার্ড পায় কারণ তাদের আয় থেকে ভারত কর আদায় করে এবং তারা ভারতে নির্দিষ্ট পরিমাণে হোল্ডিং ট্যাক্স বহন করে। কোনও খেলোয়াড় সাইন আপ হয়ে গেলে, দুটি চিঠি এখান থেকে [ভারত]পাঠানো হয়। সুতরাং, ধরুন, ১৫-16 জন অস্ট্রেলিয়ান খেলোয়াড় ভারতে আসছেন, সুতরাং অস্ট্রেলিয়ায় ভারতীয় হাই কমিশন আইপিএল থেকে একটি চিঠি পাঠিয়ে বলেছে যে নিম্নলিখিত খেলোয়াড়রা আইপিএল-এর জন্য সাইন আপ করেছেন এবং তাদের ভিসা অনুরোধ করা হয়েছে। তারপরে একটি নির্দিষ্ট চিঠিও ভোটাধিকার থেকে জানানো হবে যে এই খেলোয়াড়, এই ফি সহ, সাক্ষর করেছেন কিনা। আমরা তাকে চাই। সুতরাং, দুটি চিঠি যায় এবং তাই, সমস্ত আইপিএল ভিসা হ’ল কর্মসংস্থান ভিসা। ”

করোনা ভাইরাসের প্রভাবে কিভাবে বিদেশিরা অংশ নেবেন ? 5
টুর্নামেন্ট চলাকালীন খেলোয়াড়দের জন্য কীভাবে ভিসা দেওয়া হয় সে বিষয়েও আলোকপাত করে তিনি বলেছিলেন, “যখন কোনও চিঠি আইপিএল দ্বারা পাঠানো হয় না , তখন চিঠিটি কেবল তার কাছ থেকে আসে ক্লাব.” তিনি আরও স্পষ্ট করে দিয়েছিলেন যে বিদেশ থেকে আসা কেউই তাদের পরিবার নিয়ে আসতে পারবে না কারণ সমস্ত পর্যটন ভিসা স্থগিত রয়েছে।

টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে কিনা এবং এখনও যদি পরিস্থিতি অনিশ্চিত থাকে তবে , টুর্নামেন্টটি যেভাবে পরিচালিত হবে। ভক্তদের আশ্বস্ত করা যেতে পারে যে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হলে, পরামর্শদাতা তাদের প্রিয় খেলোয়াড়দের ভ্রমণের পরিকল্পনায় কোনও বাধা সৃষ্টি করবে না।

Leave a comment

Your email address will not be published.