অজিত আগরকার নিয়ে ঠাট্টা করলেন রিকি পন্টিং, যোগ্য জবাব দিলেন আগরকার

প্রাক্তন ভারতীয় জোরে বোলার অজিত আগরকর বিশ্বের সেই সামান্য কয়েকজন ব্যাটসম্যানের মধ্যে একজন, যার লর্ডসে সেঞ্চুরি করার স্বপ্ন পুরো হয়েছিল। ইন্টারেস্টিং বিষয় এটাই যে কিংবদন্তী শচীন তেন্ডুলকর আর রিকি পন্টিং পর্যন্ত ক্রিকেটের ‘মক্কা’ বলে পরিচিত লর্ডসের মাঠে সেঞ্চুরি করতে পারেননি। ২০০২এ ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হওয়া ম্যাচে আগরকর এই মাঠে অপরাজিত ১০৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। এই অবস্থায় আগরকর নিজের সেঞ্চুরি নিয়ে রিকি পন্টিংকে রাগিয়েছিলেন।

রিকি পন্টিংকে লর্ডসের সেঞ্চুরি করতে না পারা নিয়ে করেছিলেন ঠাট্টা

অজিত আগরকার নিয়ে ঠাট্টা করলেন রিকি পন্টিং, যোগ্য জবাব দিলেন আগরকার 1

গৌরব কাপুরের শো ‘’২২ ইয়ার্ন্স’ এ অজিত আগরকর জানিয়েছেন যে তিনি একবার প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিংকে লর্ডসে সেঞ্চুরি না করতে পারার জন্য ঠাট্টা করেছিলেন। পন্টিং আর আগরকর ২০০৮ এর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে একসঙ্গে খেলেছিলেন, তখন ভারতীয় খেলোয়াড়রা আগরকর পন্টিংয়ের লেগ পুলিং করেছিলেন।

পন্টিংয়ের কৃতিত্বের সামনে আমার সেঞ্চুরির কোনো গুরুত্ব নেই

অজিত আগরকার নিয়ে ঠাট্টা করলেন রিকি পন্টিং, যোগ্য জবাব দিলেন আগরকার 2

তিনি বলেন, “যখন পন্টিং কেকেআরের হয়ে আমার সঙ্গে খেলছিলেন, তখন আমি তাকে ঠাট্টা করে জিজ্ঞাসা করেছিলাম তুমি লর্ডসে কটা সেঞ্চুরি করেছো”। তবে এটা স্রেফ মজার ব্যাপার ছিল। তিনি পন্টিংয়ের প্রশংসা করে আগে বলেন, “কিন্তু ওর কৃতিত্বের সামনে আমার সেঞ্চুরির কোনো গুরুত্ব নেই। পন্টিংকে এটা জিজ্ঞাসা করা ওকে অপমান করার মতোই। কিন্তু কখনো কখনো মজা হয়ে যায়। আমি ভাগ্যবান যে ওখানে সেঞ্চুরি করতে পেরেছি। আমার জন্য এটা গুরুত্বপূর্ণ স্মৃতি”।

নেহেরার সমর্থনে পেরেছিলাম সেঞ্চুরি করতে

অজিত আগরকার নিয়ে ঠাট্টা করলেন রিকি পন্টিং, যোগ্য জবাব দিলেন আগরকার 3

এই ম্যাচ চলাকালীন দ্বিতীয় ইনিংসে আগরকার আশিস নেহেরার ভীষণ সমর্থন পেয়েছিলেন। ভারতের স্কোর এক সময় ৯ উইকেটে ৩৩৪ রান ছিল। ম্যাচে নেহেরা ৫৪ বল খেলে ১৯ রান করেছিলেন। তিনি আগরকরকে সুনিশ্চিত করেছিলেন যে তিনি নিজের সেঞ্চুরি পূর্ণ করে ফেলুন। আগরকার বলেছেন যে তিনি নেহেরার কারণে সেঞ্চুরি করতে পেরেছিলেন। নেহেরা প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়ে গিয়েছিলেন, কিন্তু দ্বিতীয় ইনিংসে তিনি ভালো ব্যাট করেন। আগরকার বলেন, “আশিস নেহেরা প্রথম ইনিংসে নাইট ওয়াচম্যান হিসেবে এসেছিলেন। চারটি বল তার গায়ে লাগে আর ফ্লিনটপের পঞ্চম বলে তিনি আউট হয়ে যান। সেই সময় কেউ ভাবতে পারত না যে দ্বিতীয় ইনিংসে ও এত ভালো ব্যাট করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *