হোবার্টে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক হার ইংল্যান্ডের, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিল আবারও বদলাল 1

অস্ট্রেলিয়া (Australia) অ্যাশেজ (Ashes) সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ইংল্যান্ডকে (England) ৪-০ ব্যবধানে হারিয়েছে। এই কারণে তার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ডব্লিউটিসি পয়েন্ট টেবিলেও একটি সুবিধা পেয়েছেন। হোবার্টে অনুষ্ঠিত অ্যাশেজ সিরিজের পঞ্চম এবং শেষ ম্যাচে অস্ট্রেলিয়া ইংল্যান্ডকে ১৪৬ রানে পরাজিত করে। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৩০৩ রান করে, এরপর ইংলিশ দল ১৮৮ রানে গুটিয়ে যায়। এরপর দ্বিতীয় ইনিংসে স্বাগতিকরা ১৫৫ রান করে এবং ইংল্যান্ডকে জয়ের জন্য ২৭১ রানের লক্ষ্য পায়। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড মাত্র ১২৪ রান করতে পারে।

অস্ট্রেলিয়া WTC পয়েন্ট টেবিলে দুই নম্বরে পৌঁছেছে যেখানে ইংল্যান্ড 9 তম স্থানে রয়েছে

AUS vs ENG Live 2022 Test Schedule, Squads, Live Streaming And Live  Telecast Channel In India, Venues

অস্ট্রেলিয়া এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে দুই নম্বরে এবং ইংল্যান্ড ১০ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে। অস্ট্রেলিয়ার ৫২ পয়েন্ট এবং তাদের জয়ের শতাংশ ৮৬.৬৬। অ্যাশেজ সিরিজে তারা ৪টি ম্যাচ জিতেছে এবং ১টি ড্র করেছেন। শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা, যার জয়ের হার ১০০, তারা তাদের দুটি ম্যাচই জিতেছে। তিন নম্বরে রয়েছে পাকিস্তান, যার জয়ের শতাংশ ৭৫।

দক্ষিণ আফ্রিকা চার নম্বরে এবং টিম ইন্ডিয়া রয়েছে পাঁচ নম্বরে

SA wouldn't have been able to knock that off': Pollock points out decisive  moments where India 'lost in the series' | Cricket - Hindustan Times

৩ ম্যাচের টেস্ট সিরিজে ভারতকে হারানোর পর, দক্ষিণ আফ্রিকা চার নম্বরে এবং টিম ইন্ডিয়া রয়েছে পাঁচ নম্বরে। দক্ষিণ আফ্রিকার জয়ের হার ৬৬.৬৬ এবং ভারতের ৪৯.০৭। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ছয় নম্বরে রয়েছে, যারা এখন পর্যন্ত মাত্র ১টি টেস্ট ম্যাচ জিতেছে, যেখানে ২টি হেরেছে এবং ১টি ড্র হয়েছে। ইংল্যান্ডের এক স্থানের উপরে ওয়েস্ট ইন্ডিজের জয়ের হার ২৫। বাংলাদেশের জয়ের শতাংশও ২৫ এবং তাদেরও ১২ পয়েন্ট ওয়েস্ট ইন্ডিজের সমান কিন্তু তারা ৭ নম্বরে রয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সম্পর্কে কথা বললে, প্রতিটি দল ম্যাচ জেতার জন্য ১২ পয়েন্ট পায় এবং ড্রয়ের জন্য ৪ পয়েন্ট পায়।

Leave a comment

Your email address will not be published.