INDvaAUS: ব্রিসবেন টেস্টে ওয়াশিংটনের দুর্দান্ত ইনিংসের পরও খুশি নন তার বাবা, এই হল কারণ

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ আর শেষ টেস্ট ম্যাচ খেলা চলছে। বর্ডার-গাভাস্কার ট্রফির অন্তর্গত এই টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ ব্রিসবেনে খেলা হচ্ছে, যেখানে ম্যাচ বর্তমানে যথেষ্ট ইন্টারেস্টিং পরিস্থিতিতে এসে দাঁড়িয়েছে। ম্যাচের তৃতীয় দিন লাঞ্চ পর্যন্ত ভারতের অবস্থা বিশেষ ভালো ছিল না।

ডেবিউ টেস্টি ওয়াশিংটন খেলেন সুন্দর ইনিংস

INDvaAUS: ব্রিসবেন টেস্টে ওয়াশিংটনের দুর্দান্ত ইনিংসের পরও খুশি নন তার বাবা, এই হল কারণ 1

কিন্তু ব্রিসবেনে নিজের টেস্ট কেরিয়ার শুরু করা ওয়াশিংটন সুন্দর আর জোরে বোলার শার্দূল ঠাকুরের দুর্দান্ত ব্যাটিং ম্যাচে ভারতীয় দলকে ফিরিয়ে এনে খারাপ পরিস্থিতি থেকে বেরিয়ে আসার সুযোগ তৈরি করেও দেয়। এই চতুর্থ আর শেষ টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৩৬৯ রানের স্কোর করে। এর জব্বে ভারত এক সময় নিজেদের ৬ উইকেট মাত্র ১৮৫ রানের স্কোরেই হারিয়ে ফেলেছিল। কিন্তু এরপর সুন্দর-শার্দূলের পার্টনারশিপ ম্যাচে আলাদাই পরিস্থিতি তৈরি করে দেয়।

৬২ রানের ইনিংসের পরও তার বাবা নিরাশ

INDvaAUS: ব্রিসবেন টেস্টে ওয়াশিংটনের দুর্দান্ত ইনিংসের পরও খুশি নন তার বাবা, এই হল কারণ 2

এর মধ্যে নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলা ওয়াশিংটন সুন্দর ব্যাটিংয়ে যথেষ্ট প্রভাবিত করেছেন। সুন্দর এই ম্যাচে একজন পেশাদার ব্যাটসম্যানের মতো ব্যাটিং করে ১৪৪ বলের মুখোমুখি হয়ে ৬২ রানের ইনিংস খেলেন। এই ইনিংসে তিনি ভারতীয় সমর্থক আর ভারতের প্রাক্তন তারকাদের খুশি করে দেন। কিন্তু অবাক করার মতো ব্যাপার হলো সুন্দরের এই দারুণ ইনিংসের পরও তার বাবা খুশি নন। সুন্দরের বাবা এম সুন্দর এই ব্যাপারে নিরাশ যে সুন্দর এই ইনিংসকে সেঞ্চুরিতে পরিবর্তিত করতে পারেননি। তার বাবা মনে করেন যে ওয়াশিংটন সুন্দরের কাছে ব্যাটিংয়ের ক্ষমতা রয়েছে।

শেষে বড়ো শট মেরে করা উচিত ছিল সেঞ্চুরি

INDvaAUS: ব্রিসবেন টেস্টে ওয়াশিংটনের দুর্দান্ত ইনিংসের পরও খুশি নন তার বাবা, এই হল কারণ 3

এম সুন্দর আইএএনএসের সঙ্গে কথা বলতে গিয়ে জানান যে, “আমি নিরাশ এ ও সেঞ্চুরি পূর্ণ করতে পারেনি। যখন সিরাস এসেছিল তখন ওর উচিত ছিল চার আর ছয় মারা। ওর পুল মারা উচিত ছিল আর বড়ো শট মারা উচিত ছিল। আর কিছু না হোক ওর উচিত ছিল অস্ট্রেলিয়ার স্কোরকে ছোঁয়া”। তিনি বলেন যে রোজ তার ছেলের সঙ্গে কথা হয় আর একদিন আগেও হয়েছিল। তিনি বলেন, “আমি ওকে বলেছিলাম যে সুযোগ পেলে বড়ো স্কোর করো। ও বলেছিল যে ও অবশ্যই খেলবে। আমার ছেলে সাত নম্বরে ব্যাটিংয়ের সুযোগ পেয়েছে, এটা আলাদা ব্যাপার যে ও স্বাভাবিকভাবে ওপেনিং ব্যাটসম্যান। ও স্বাভাবিক ওপেনিং ব্যাটসম্যান। ও নতুন বলে অনেক রান করেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *