বিরাট কোহলি হাওয়ায় উড়ে হেনরি নিকোলসকে করলেন রান আউট, দেখুন ভিডিয়ো

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হয়ে গিয়েছে। কিউয়ি অধিনায়ক টম লাথাম টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচ হ্যামিল্টনের সেডেন পার্কে খেলা হচ্ছে। ভারতীয় দল বিশ্বকাপ ২০১৯ এর সেমিফাইনালে নিউজিল্যান্ডের হাতে হেরেছিল। যদিও সেই ম্যাচের তিন প্রধান জোরে বোলার ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি আর লাকি ফার্গুসন এখন দলের অংশ নন।

বিরাট কোহলির দুর্দান্ত ফিল্ডিং

বিরাট কোহলি হাওয়ায় উড়ে হেনরি নিকোলসকে করলেন রান আউট, দেখুন ভিডিয়ো 1

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে কলিন মুনরোকে দুর্দান্তভাবে রান আউট করেছিলেন। এখন প্রথম ওয়ানডেতেও তিনি হেনরি নিকোলসকে রান আউট করেন। নিকোলস পিচে সেট ছিলেন আর সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন। ২৯তম ওভারে রস টেলর জসপ্রীত বুমরাহের বল পিচের কাছেই শট খেলেন। হেনরি দ্রুত এক রান চুরি করার চেষ্টা করেন। কভারে ফিল্ডিং করা বিরাট কোহলি দ্রুত আসেন আর হাওয়া লাফিয়ে উঠে বল ধরে উইকেটে থ্রো করেন। এই সময় ব্যাটসম্যান ক্রিজে পৌঁছতে পারেননি।

সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন

বিরাট কোহলি হাওয়ায় উড়ে হেনরি নিকোলসকে করলেন রান আউট, দেখুন ভিডিয়ো 2

ওপেনিং করতে আসা হেনরি নিকোলস ভালো ব্যাটিং করছিলেন। রান আউট হওয়ার আগে তিনি ৮২ বলে ৭৮ রান করেছিলেন। স্পিন বোলারদের বিরুদ্ধে তিনি ভালো ব্যাটিং করছিলেন আর রস টেলরের সঙ্গে ৬২ রানের পার্টনারশিপও গড়েন। বিরাট কোহলি উইকেট পড়তে না দেখে বুমরাহকে বোলিং দেন। হেনরি নিকোলসের রান আউট হওয়ার এক বল আগেই রস টেলর ছক্কা মেরেছিলেন। তিনি বুমরাহের উপর চাপ তৈরি করার চেষ্টা করেন কিন্তু বিরাট কোহলির দুর্দান্ত থ্রো কিউয়ি দলকে চাপে ফেলে দেয়।

৩৪৮ রানের লক্ষ্য

বিরাট কোহলি হাওয়ায় উড়ে হেনরি নিকোলসকে করলেন রান আউট, দেখুন ভিডিয়ো 3

ভারত প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৩৪৭ রান করে। ডেবিউ করা ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ আর ময়ঙ্ক আগরোয়াল দলকে দ্রুত গতির শুরু এনে দেন কিন্তু চার রানের মধ্যেই দুজনেই আউট হয়ে যান। তার আউট হওয়ার পর কোহলি আর শ্রেয়স আইয়ার ১০২ রানের পার্টনারশিপ গড়েন। বিরাটের আউট হওয়ার পর আইয়ার আর রাহুল ইনিংস সামলান। আইয়ার ওয়ানডে ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি করেন আর ১০৩ রানের ইনিংস খেলে আউট হন। কেএল রাহুল ৬৪ বলে ৮৮ রান আর কেদার জাধব ১৫ বলে ২৬ রানের ইনিংস খেলেন। এই কারণে ভারতীয় দল ৫০ ওভারে ৩৪৭ রান করে।

দেখুন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *