‘ম্যান অফ দ্যা ম্যাচ’ খেতাব পাওয়ার পর হেনরি নিকোলস এই সতীর্থ ব্যাটসম্যানকে দিলেন বড়ো ইনিংসের শ্রেয়

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে খেলা হওয়া একদিনের সিরিজে ঘরের দল নিউজিল্যান্ড ভারতকে ৩-০ ফলাফলে ক্লীন সুইপ করে দিয়েছে। প্রথম-দ্বিতীয় ম্যাচ জিতে ২-০ অজেয় লীড নেওয়ার পর ক্রিকেট দল বে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়া তৃতীয় আর শেষ একদিনের ম্যাচেও ভারতকে ৫ উইকেটে হারিয়ে সিরিজে ৩-০ ক্লীন সুইপ করে দিয়েছে।

হেনরি নিকোলস পেলেন ম্যান অফ দ্য ম্যাচ

‘ম্যান অফ দ্যা ম্যাচ’ খেতাব পাওয়ার পর হেনরি নিকোলস এই সতীর্থ ব্যাটসম্যানকে দিলেন বড়ো ইনিংসের শ্রেয় 1

নিউজিল্যান্ডের ক্রিকেট দল বে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেট দলকে ৫ উইকেটে হারিয়ে সিরিজে ক্লীন সুইপ করেছে। এই ম্যাচে মার্টিন গুপ্তিল আর হেনরি নিকোলস প্রথম উইকেটের হয়ে ১০৬ রানের পার্টনারশিপ গড়ে দলকে মজবুত শুরু এনে দেন। মার্টিন গুপ্তিল ৬৬ রান করে প্যাভিলিয়নে ফেরার পরও হেনরি নিকোলস দুর্দান্ত ব্যাটিং বজায় রাখেন। এর মধ্যে নিকোলস ১০৩ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে ৮০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। এর জন্য তাকে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার দেওয়া হয়। আপনাদের জানিয়ে দিই যে এর আগে প্রথম দুটি ম্যাচেও নিকোলস দলকে মজবুত শুরু এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

হেনরি নিকোলস প্রকাশ করলেন ৩-০ সিরিজ জেতার খুশি

‘ম্যান অফ দ্যা ম্যাচ’ খেতাব পাওয়ার পর হেনরি নিকোলস এই সতীর্থ ব্যাটসম্যানকে দিলেন বড়ো ইনিংসের শ্রেয় 2

মাউন্ট মনগুনইয়ের বে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে ৮০ রানের ইনিংস খেলার জন্য হেনরি নিকোলসকে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার দেওয়া হয়। এই খেতাব পাওয়ার পর নিকোলস খুশি প্রকাশ করে বলেন,

“টি-২০ সিরিজকে হারিয়ে একদিনের সিরিজে ফিরে এসে সিরিজকে ৩-০ ফলাফলে জেতা সত্যিই ভালো। গুপ্তিল আজ যেভাবে খেলেছে তাতে আমরা এগিয়ে যাওয়ার অনুমতি পেয়েছি। আমরা ১০০ রানের মজবুত শুরু করি, কিন্তু আমরা ভাগ্যবান থেকেছি যে এই সিরিজে ভালো শুরু পেয়েছি”।

নিউজিল্যান্ডের দল টিম ইন্ডিয়াকে করেছে ক্লীন সুইপ

‘ম্যান অফ দ্যা ম্যাচ’ খেতাব পাওয়ার পর হেনরি নিকোলস এই সতীর্থ ব্যাটসম্যানকে দিলেন বড়ো ইনিংসের শ্রেয় 3

টি-২০ সিরিজে টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডকে ক্লীন সুইপ করেছিল কিন্তু ঘরের দল নিউজিল্যান্ড একদিনের সিরিজে দুর্দান্ত প্রত্যাবর্তন করে আর ভারতকে ক্লীন সুইপ করে দেয়। আসলে হ্যামিল্টন আর অকল্যান্ডে খেলা হওয়া প্রথম-দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে ২-০র অজেয় লীড নেওয়ার পর কিউয়ি দল আজ মঙ্গলবার তৃতীয় ম্যাচ খেলতে বে ওভালের মাঠে নেমেছিল। এই ম্যাচে টস জিতে ঘরের দল ভারতকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানায়। যেখানে কেএল রাহুলের ১১২ আর শ্রেয়স আইয়ারে ৬২ রানের সৌজন্য টিম ইন্ডিয়া কিউয়ি দলকে ২৯৭ রানের বড়ো লক্ষ্য দেয়। যার জবাবে কিউয়ি দল মার্টিন গুপ্তিএর ৬৬, হেনরি নিকোলসের ৮০, কলিন ডি গ্র্যান্ডহোমের অপরাজিত ৫৮ রানের সুবাদে ৫ উইকেট হারিয়ে এই লক্ষ্য হাসিল করে আর ভারতকে ৫ উইকেটে হারের মুখে ঠেলে দেয়। এই ম্যাচ জেতার ফলে কিউয়ি দল টিম ইন্ডিয়াকে ক্লীন সুইপ করে টি-২০ সিরিজে ক্লীন সুইপ হওয়ার বদলাও পূর্ণ করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *