বিশ্বকাপ ২০১১ ফাইনাল ফিক্স হওয়ার অভিযোগের মধ্যেই কুমার সাঙ্গাকারাকে রেকর্ড ১০ ঘন্টার জিজ্ঞাসাবাদ

বিশ্বকাপ ২০১১র ফাইনাল ম্যাচ ভারত আর শ্রীলঙ্কা মধ্যে খেলা হয়েছিল, যে ম্যাচটি ভারত জিতে নেয়। এই ঐতিহাসিক ম্যাচের ৯ বছর পর শ্রীলঙ্কার তৎকালীন ক্রীড়ামন্ত্রী অভিযোগ করেছিলেন যে শ্রীলঙ্কা বিশ্বকাপের খেতাব ভারতকে বেচে দিয়েছিল। এই অবস্থায় শ্রীলঙ্কান সরকার এই অভিযোগগুলির তদন্ত করেছে। এই তালিকায় দলের তৎকালীন অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বিশ্বকাপ ফাইনালের ফিক্স হওয়ার অভিযোগ

রেকর্ড: তৃতীয় ম্যাচে আর মাত্র ৬২ রান করলেই যুবরাজের এই রেকর্ড নিজের নামে করে নেবেন ধোনি
Indian captain Mahendra Singh Dhoni (L) hits a six to win against Sri Lanka as teammate Yuvraj Singh reacts during the Cricket World Cup 2011 final at The Wankhede Stadium in Mumbai on April 2, 2011. India beat Sri Lanka by six wickets. AFP PHOTO/Indranil MUKHERJEE (Photo credit should read INDRANIL MUKHERJEE/AFP/Getty Images)

শ্রীলঙ্কা দলের প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা বৃহস্পতিবার ক্রীড়ামন্ত্রকে স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিটের সামনে ১০ ঘন্টা পর্যন্ত জিজ্ঞাসাবাদের পর নিজের বয়ান নথিভূক্ত করিয়েছেন। এর আগে দলের প্রধান নির্বাচক থাকা অরবিন্দ ডি’সিলভাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহেন্দ্রানন্দ আলুথগামগের অভিযোগের পর শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রক দ্বারা ২০১১ বিশ্বকাপের ফাইনালের তদন্ত শুরু করা হয়েছিল যে ২ এপ্রিল ২০১১র ফাইনাল ফিক্স করা হয়েছিল কিনা।

১০ ঘন্টা ধরে বয়ান নথিভূক্ত করালেন সাঙ্গাকারা

বিশ্বকাপ ২০১১ ফাইনাল ফিক্স হওয়ার অভিযোগের মধ্যেই কুমার সাঙ্গাকারাকে রেকর্ড ১০ ঘন্টার জিজ্ঞাসাবাদ 1

যদিও বিশ্বকাপ ফাইনালের মতো ম্যাচকে ফিক্স হওয়ার অভিযোগ প্রমাণ করার জন্য কোনো নিরেট প্রমাণ দেওয়া হয়নি। তা সত্ত্বেই এই অভিযোগের তদন্ত করা হচ্ছে। নিউজভায়র ডট এলকের মোতাবেক সাঙ্গাকারা ১০ ঘন্টার বেশি সময় ধরে নিজের বয়ান দিয়েছেন। তবে তার বয়ানের বিবরণ জানা যায়নি। ওয়েবসাইটে লেখা হয়, “শ্রীলঙ্কান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা আজ ক্রীড়ামন্ত্রকের বিশেষ পুলিশ ইনভেস্টিগেশন বিভাগে প্রায় ১০ ঘন্টার জন্য একটি বয়ান নথিভূক্ত করিয়েছেন”।

ক্রিকেটারদের সমর্থনে ধরনা

বিশ্বকাপ ২০১১ ফাইনাল ফিক্স হওয়ার অভিযোগের মধ্যেই কুমার সাঙ্গাকারাকে রেকর্ড ১০ ঘন্টার জিজ্ঞাসাবাদ 2

এই ওয়েবসাইট এটাও জানিয়েছেন যে এক তরুণ সংগঠন সামগি থারুনা বালাভগেয়ার সদস্যরা পোষ্টার নিয়ে এসএলসি কার্যালয়ের বাইরে জড়ো হয়েছিলেন। তারা অভিযোগ করেছেন যে আধিকারিকদের দ্বারা তারকা ক্রিকেটারদের সমস্যায় ফেলা হচ্ছে। সাঙ্গাকারার, একটি রিপোর্টের মতে আগামী সপ্তাহে নিজের বয়ান নথিভূক্ত করানোর কথা ছিল, কিন্তু পুলিশের তরফে দ্রুত বয়ান দেওয়ার অনুরোধ করা হয়। প্রসঙ্গত অধিনায়ক কুমার সাঙ্গাকারা আর তারকা ব্যাটসম্যান মাহেলা জয়বর্ধনে প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর কাছে ফিক্সিংয়ের অভিযোগের প্রমাণ চেয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *