বছরের শেষ দিনে নিজের বাবাকে হারালেন এই তারকা ক্রিকেটার 1

দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটা হাসিম আমলার জন্য ২০২০র শেষদিন ভীষণই খারাপভাবে শেষ হল। এই দিন এই মহান ব্যাটসম্যান নিজের বাবাকে হারিয়েছেন। ২০২১ সালের নতুন সকাল উদয় হয়েছেন কিন্তু হাসিম আমলার জন্য ৩১ ডিসেম্বর দিনটি কালো দিন হিসেবেই রয়ে গেল, এদিন তার বাবার শেষ নিঃশ্বাস ত্যাগ করায়।

হাসিম আমলার বাবার প্রয়াণ

বছরের শেষ দিনে নিজের বাবাকে হারালেন এই তারকা ক্রিকেটার 2

বিশ্ব ক্রিকেটের একজন দুর্দান্ত ব্যাটসম্যান হিসেবে নিজের প্রতিষ্ঠিত করা হাসিম আমলার বাবা ডা. মহম্মদ আমলার প্রয়াত হন বৃহস্পতিবার। এই খবর জানিয়েছেন ডলফিন্স ক্রিকেট। সোশ্যাল মিডিয়ায় হাসিম আমলার বাবা ডা. মহম্মদ আমলার প্রয়াণের খবর নিশ্চিত হওয়ার পর তাঁর প্রতি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা থেকে শুরু করে ক্রিকেটের সমর্থকরা সমবেদনা প্রকাশ করছেন।

আমলাকে নিয়ে সমর্থকরা আর ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানালো সমবেদনা

হাসিম আমলার বাবার প্রয়াণ হওয়ার ডলফিন্স ক্রিকেট অ্যাসোসিয়েশন আর তাঁর আর আর তাঁর ভাই আহমেদ আমলার প্রতি সমবেদনা জানিয়েছে। আর সেই সঙ্গেই তার বন্ধুবান্ধব আর ক্রিকেট সমর্থকরাও হাসিম আমলার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। মহম্মদ আমলার প্রয়াণের আগে দক্ষিণ আফ্রিকা আর শ্রীলঙ্কার মধ্যে বক্সিং ডে টেস্ট ম্যাচ চলাকালীন হাসিম আমলাকে কমেন্ট্রি করতে দেখা গিয়েছিল। নিজের দলের হয়ে আমলা ১২৪টি টেস্ট, ১৮১টি ওয়ানডে আর ৪৪টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তার অসাধারণ রেকর্ড দেখতে পাওয়া গিয়েছে।

হাসিম আমলা দক্ষিণ আফ্রিকার মহান ব্যাটসম্যান

বছরের শেষ দিনে নিজের বাবাকে হারালেন এই তারকা ক্রিকেটার 3

হাসিম আমলার ক্রিকেটের আলাদা করে পরিচয় দেওয়ার প্রয়োজন নেই। তিনি নিজের দলকে বেশ কয়েক বছর ধরে নিজের সার্ভিস দিয়েছেন। সেই সঙ্গে আফ্রিকা দলকে নিজের বড়ো যোগদানও দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্ট ক্রিকেটে তিনি দ্বিতীয় সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান থেকেছেন। আমলার নামে টেস্টে ২৮টি সেঞ্চুরি ছিল। এছাড়াও হাসিম আমলার ভাই আহমদ আমলাও দক্ষিণ আফ্রিকার হয়ে জাতীয় স্তরে তো না হোক কিন্তু সেখানকার নেটাল আর ডলফিন্সের হয়ে প্রায় এক দশক পর্যন্ত ক্রিকেট খেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *