[cwa id='h1']
হর্ষ ভোগলে বাছলেন এই বছরের ওয়ানডে ইলেভেন, চার ভারতীয়কে করলেন শামিল

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ক্রিকেট কমেন্টেটর হর্ষ ভোগলে ২০১৯ সালের নিজের প্লেয়িং ইলেভনের ঘোষণা করেছেন। হর্ষ ভোগলে নিজের এই দলে ৪জন ভারতীয়, ৩জন ইংলিশ, ১জন অস্ট্রেলিয়ান আর ১জন বাংলাদেশী তথা ১জন পাকিস্তানী খেলোয়াড়কে শামিল করেছেন। তিনি এই দলের অধিনায়ক বিরাট কোহলিকে বেছেছেন। হর্ষ ভোগলে নিজের এই দলে কিছু দিগগজ আর তরুণ খেলোয়াড়দের একত্রিত করেছেন। হর্ষ ভোগলের মতে তার দল এখনো পর্যন্ত সবচেয়ে ভালো ওয়ানডে দল। আসুন জেনে নেওয়া যাক হর্ষ ভোগলের প্লেয়িং ইলেভেনের ব্যাপারে। আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৯ সালে দুর্দান্ত প্রদর্শনের ভিত্তিতে হর্ষ ভোগলে এই ওয়ানডে দল বেছেছেন।

রোহিত শর্মা তথা জেসন রয়কে দিয়েছেন ওপেনিংয়ের দায়িত্ব

হর্ষ ভোগলে বাছলেন এই বছরের ওয়ানডে ইলেভেন, চার ভারতীয়কে করলেন শামিল 1

এই দলের ওপেনিংয়ের দায়িত্ব হর্ষ ভোগলে রোহিত শর্মা আর ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান জেসন রয়কে দিয়েছেন। এরপর ভোগলে তিন নম্বরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে বেছেছেন। অন্যদিকে চার নম্বরে পাকিস্তানের প্রতিভাবান তরুণ ব্যাটসম্যান বাবর আজমকে জায়গা দিয়েছেন। মিডল অর্ডার শক্তিশালী করতে হর্ষ ভোগলে ৫ নম্বরে বাংলাদেশের দিগগজ অলরাউন্ডার সাকিব আল হাসানকে রেখেছেন।

বেন স্টোকসকে দিয়েছেন ফিনিশারের ভূমিকা

হর্ষ ভোগলে বাছলেন এই বছরের ওয়ানডে ইলেভেন, চার ভারতীয়কে করলেন শামিল 2

হর্ষ ভোগলে দলকে আরো শক্তিশালী করতে ইংল্যান্ডকে নিজের একার দমে বিশ্বকাপ জেতানো বেন স্টোকসকে ৬ নম্বরে খেলাতে চান। এই প্লেয়িং ইলেভেনে হর্ষ বিরাট কোহলিকে অধিনায়ক আর জোস বাটলারকে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে বেছেছেন।

হর্ষ ভোগলে দেখিয়েছেন জোরে বোলারদের উপর বিশ্বাস

হর্ষ ভোগলে বাছলেন এই বছরের ওয়ানডে ইলেভেন, চার ভারতীয়কে করলেন শামিল 3

বোলিংকে মাথায় রেখে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, জোফ্রা আর্চার তথা জসপ্রীত বুমরাহকে হর্ষ জোরে বোলিংয়ের দায়িত্ব দিয়েছেন। বলে দেওয়া যাক এই মুহুর্তে মিচেল স্টার্ক অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান জোরে বোলার, অন্যদিকে জোফ্রা আর্চার বিশ্বকাপে ইংল্যাণ্ডের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এছাড়াও জসপ্রীত বুমরাহ গত কয়েক বছর ধরে ভারতীয় দলের সাফল্যে দলে প্রধান জোরে বোলার হিসেবে উঠে এসেছেন। এছাড়াও হর্ষ ভোগলে নিজের এই ওয়ানডে একাদশে স্পিনার হিসেবে একমাত্র ভারতীয় দলের রিস্ট স্পিনার কুলদীপ যাদবকে রেখেছেন।

বিরাটের গড় ৬০এর কাছাকাছি

হর্ষ ভোগলে বাছলেন এই বছরের ওয়ানডে ইলেভেন, চার ভারতীয়কে করলেন শামিল 4

আপনাদের জানিয়ে দিই যে এই বছর বিরাট কোহলির ব্যাটিং গড় প্রায় ৬০ এর কাছাকাছি। অন্যদিকে অধিনায়কত্বেও তার প্রদর্শন দুর্দান্ত থেকেছে। এই কারণে হর্ষ ভোগলে তার বাছা ওয়ানডে একাদশের অধিনায়ক হিসেবে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে বেছেছেন।

হর্ষ ভোগলের এই বছরের সেরা ওয়ানডে দল: রোহিত শর্মা, জেসন রয়, বিরাট কোহলি, বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, জস বাটলার, জসপ্রীত বুমরাহ, মিচেল স্টার্ক, কুলদীপ যাদব, জোফ্রা আর্চার

[cwa id='moreat']