আইসিসি মহিলা বিশ্বকাপ: ফাইনালে পাওয়া হারে অধিনায়ক হরমনপ্রীত নিরাশ, একে মানলেন হারের কারণ 1

ভারত আর অস্ট্রেলিয়া দলের মধ্যে এমসিজিতে মহিলা টি-২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে অস্ট্রেলিয়া দল সহজেই ৮৫ রানের ব্যবধানে জিতে নিয়েছে আর এই ম্যাচ জেতার সঙ্গেই তারা খেতাবও নিজের নামে করেছে।

১৮৪ রানের জবাবে মাত্র ৯৯ রানে অলআউট হল ভারত

আইসিসি মহিলা বিশ্বকাপ: ফাইনালে পাওয়া হারে অধিনায়ক হরমনপ্রীত নিরাশ, একে মানলেন হারের কারণ 2

এই ম্যাচের টস অস্ট্রেলিয়া দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রানের এক বিশাল স্কোর খাড়া করে। অস্ট্রেলিয়ার এলিসা হিলি ৩৯ বলে ৭৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন। অন্যদিকে দলের হয়ে বেথ মুনি ৫৪ বলে ৭৮ রানের ইনিংস খেলেন। ভারত এই লক্ষ্যের জবাবে ১৯.১ ওভারে মাত্র ৯৯ রানের স্কোরেই অলআউট হয়ে যায়। ভারতের হয়ে সবচেয়ে বেশি ৩৫ বলে ৩৩ রানের ইনিংস খেলেন দীপ্তি শর্মা। অন্যদিকে অস্ট্রেলিয়ার হয়ে মেগান স্কট নিজের চার ওভারে মাত্র ১৮ রান দিয়ে মোট তিনটি উইকেট নেন।

হরমনপ্রীত ক্যাচ ছাড়াকে বললেন হারের কারণ

আইসিসি মহিলা বিশ্বকাপ: ফাইনালে পাওয়া হারে অধিনায়ক হরমনপ্রীত নিরাশ, একে মানলেন হারের কারণ 3

ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌর হারের পর নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন, “যেভাবে আমরা লীগ চরণে খেলেছি, সেটা দুর্দান্ত ছিল। আজ আমাদের কিছু ক্যাচ হাতছাড়া হয়েছে আর এই ক্যাচ ছাড়া দুর্ভাগ্যজনক। আগামী দেড় বছর গুরুত্বপূর্ণ। ভবিষ্যত আমাদের জন্য ভালো, আমাদের নিজেদের উপর ভরসা করার প্রয়োজন রয়েছে। আপনাকে শেখা বজায় রাখতে হবে। প্রথম ম্যাচ আমাদের জন্য ভীষণই ভালো ছিল, যেভাবে আমরা তা জিতেছিলাম তাতে আমরা যথেষ্ট আত্মবিশ্বাস পেয়েছিলাম”।

প্রত্যেক বছর আমরা উন্নতি করছি

আইসিসি মহিলা বিশ্বকাপ: ফাইনালে পাওয়া হারে অধিনায়ক হরমনপ্রীত নিরাশ, একে মানলেন হারের কারণ 4

হরমনপ্রীত আগে আরো বলেন,“এই টুর্নামেন্টে আমরা একসঙ্গে অনেক ভালো সময় কাটিয়েছি। তবে দুর্ভাগ্যবশত আজ আমরা জিততে পারিনি। আমাদের মেহনত করে যেতে হবে। আমরা সঠিক লাইনে রয়েছি, প্রত্যেক বছর আমরা উন্নতি করছি। আমাদের আরো বেশি ফোকাস নিয়ে খেলার প্রয়োজন রয়েছে। কখনো কখনো আমরা নিজেদের সর্বশ্রেষ্ঠ দিতে সক্ষম হইনা। সম্ভবত আজও তেমনটাই হয়েছে। এই বছর আমরা মহিলা টি-২০ আরো কিছু খেলার আশা করছি। ওই টুর্নামেন্ট অনেক গুরুত্বপূর্ণ। আশা রয়েছে তা থেকে আমরা আরো কিছু ভালো খেলোয়াড় পাবো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *