ভারতের হারের দিনও বিশেষ মর্যাদা অর্জন হরমনপ্রীত কৌরের, পঞ্চম ভারতীয় মহিলা হিসেবে গড়লেন এই রেকর্ড 1

 

 

প্রায় এক বছর পর রবিবার লখনউতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ খেলল ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই ম্যাচটিতে ভারতের সহ-অধিনায়ক হরমনপ্রীত কৌরের পক্ষে খুব স্পেশ্যাল কারণ তিনি এই ম্যাচে নামার সাথে সাথেই ১০০ টি ওয়ানডে খেলার রেকর্ড করলেন। তিনি এই রেকর্ড করা পঞ্চম ভারতীয় মহিলা ক্রিকেটার হয়েছেন। এর আগে অধিনায়ক মিতালি রাজ, ঝুলন গোস্বামী, অঞ্জুম চোপড়া, অমিতা শর্মা ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচেও ১০০ টি বা তার বেশি ম্যাচ খেলেছেন।

ভারতের হারের দিনও বিশেষ মর্যাদা অর্জন হরমনপ্রীত কৌরের, পঞ্চম ভারতীয় মহিলা হিসেবে গড়লেন এই রেকর্ড 2

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম খেলতে নেমে ভারতীয় দল খুব বড় স্কোর করতে পারেনি। দল নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে। দলের হয়ে দুর্দান্ত এক ইনিংস খেলতে পারতেন মিতালি রাজ ও হরমনপ্রীত কৌর। যেখানে মিতালি ৮৫ বলে ৫০ রান এবং হরমনপ্রীত ৪১ বলে ৪০ রান করেছিলেন। হরমনপ্রীত তার শততম ওয়ানডে ম্যাচে কিছুটা হলেও আক্রমণাত্মক মনোভাব নিয়েছিলেন এবং কিছু ভাল শট খেলেন। তাঁর ইনিংস অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। লগ অফে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে তিনি ছয়টি বাউন্ডারি মারেন।

 

ভারতের হারের দিনও বিশেষ মর্যাদা অর্জন হরমনপ্রীত কৌরের, পঞ্চম ভারতীয় মহিলা হিসেবে গড়লেন এই রেকর্ড 3

একই সময়ে ক্রিজে পা রাখা মিতালি কিছুটা সময় নিয়েছিলেন তবে তিনি এক প্রান্ত ধরে রেখে খেলছিলেন। পরে তিনি পঞ্চম উইকেটে দীপ্তি শর্মার সাথে (৪৬ বলে ২৬ রান) ৫২ রানের পার্টনারশিপ গড়েন। মিতালি আউট হওয়ার পরে গোটা ভারতীয় ইনিংস তাসের ঘরের মতো ভেঙে পড়ল। ভারতের স্কোর এক সময় চার উইকেটে ১৫৪ ছিল যা মুহুর্তেই আট উইকেটে ১৬০ রান হয়ে যায়। ভারত।অধিনায়ক মিতালির ইনিংসটিতে চারটি চার এবং একটি ছক্কা অন্তর্ভুক্ত ছিল।

ভারতের হারের দিনও বিশেষ মর্যাদা অর্জন হরমনপ্রীত কৌরের, পঞ্চম ভারতীয় মহিলা হিসেবে গড়লেন এই রেকর্ড 4

দক্ষিণ আফ্রিকার হয়ে পেস বোলার শাবনিম ইসমাইল ১০ ওভারে ২৮ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন। স্পিনার ননাকুলেকো মালাবা ৪১ রানে দুটি উইকেট নিয়েছিলেন। জবাবে দক্ষিণ আফ্রিকার মহিলা দল ৪০.১ ওভারেই মাত্র দুই উইকেট হারিয়ে ১৭৮ রান করে দেয়। ওপেনার লিজিলি লি (১২২ বলে ৮৩) এবং লাউরা উলভারডট (১১০ বলে ৭০) ম্যাচ জিতিয়ে দেয়।

Leave a comment

Your email address will not be published.