India's Hardik Pandya (R) reacts during play on the third day of the fourth Test cricket match between England and India at the Ageas Bowl in Southampton, south-west England on September 1, 2018. (Photo by Glyn KIRK / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read GLYN KIRK/AFP/Getty Images)

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ ভারতীয় দল ১-৪ ফলাফলে লজ্জাজনক হারের মুখোমুখি হয়েছে। দল লড়াইয়ের চেষ্টা অবশ্যই করেছে কিন্তু তা সত্বেও তাদের হাতে জয় আসে নি। এই হারের পর ভারতীয় দলকে চতুর্দিক থেকে সমালোচনা শুনতে হচ্ছে। বেশ কিছু খেলোয়াড়ের ব্যর্থ হওয়ার পর তাদের দলে থাকা নিয়েই আঙুল উঠছে। যার মধ্যে হার্দিক পান্ডিয়া, শিখর ধবনের মত তারকাদের নাম শামিল রয়েছে।

হার্দিক ইনস্টাগ্রামে দিলেন পোষ্ট

ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ইংল্যান্ড থেকে ফেরার সময় নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি পোষ্ট দেন। এই পোষ্টের মাধ্যমে তিনি ইংল্যান্ডে দলের প্রদর্শনের প্রশংসা করেন। সেই সঙ্গে তিনি নিজের একটি হাসিমুখের ছবিও পোষ্ট করেন। তিনি লেখেন,
“ভারতের জন্য ফেরা, সিরিজের রেজাল্ট থেকে নিরাশা হয়েছে কিন্তু আমরা সিরিজে লড়াই করেছি। এশিয়া কাপের জন্য যাওয়ার আগে কিছু দিনের জন্য ঘরে ফেরায় খুশি হচ্ছে”।

লোকেরা করল ট্রোল

হার্দিক পান্ডিয়ার এই পোষ্ট দেওয়ার পর লোকেরা তাকে ট্রোল করতে শুরু করে দেয়। রাজাস্নেহাল নামের এক ইউজার লেখেন, “ আপনার নিশ্চিতভাবে ডাক্তার বা মনোচিকিৎসকের সঙ্গে পরামর্শ করার প্রয়োজন রয়েছে, আমি সিরিজ হারার পর ছবি পোষ্ট করব না”।
অন্যদিকে অন্য এক ইউজার লেখেন, “ ভাই তুই মডেলিংই দেখে নে, ক্রিকেট তোর জায়গা নয়”।

শেষ টেস্টে পড়েছিলেন বাদ

India’s Hardik Pandya walks from the field after being the last man out, after the game ends on the fourth day of the first Test cricket match between England and India at Edgbaston in Birmingham, central England on August 4, 2018. – England beat India by 31 runs to win the first Test at Edgbaston on Saturday and so take a 1-0 lead in a five-match series. (Photo by ADRIAN DENNIS / AFP) (Photo credit should read ADRIAN DENNIS/AFP/Getty Images)

ভারতীয় দলের ভবিষ্যতের কপিল দেব বলে পরিচিত হার্দিক পান্ডিয়াকে খারাপ প্রদর্শনের পর সিরিজের শেষ টেস্ট ম্যাচে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। সিরিজের খেলা চারটি ম্যাচে হার্দিক মাত্র ২৩.৪২ গড়ে ১৬৪ রান করেছিলেন। বোলিংয়েও তৃতীয় টেস্ট ম্যাচ বাদ দিতে তার প্রদর্শন নিরাশাজনকই ছিল। ৪টি ম্যাচে তিনি মাত্র ১০টি উইকেটই পেয়েছেন। এই সিরিজে ভারতীয় দলের নিজের জোরে বোলার অলরাউন্ডারের কাছ থেকে যথেষ্ট আশা ছিল। ইংল্যান্ডের জন্য তাদের তরুণ অলরাউন্ডার স্যাম ক্যুরেন বল আর ব্যাটে দুর্দান্ত প্রদর্শন করে ম্যান অফ দ্য সিরিজের পুরস্কার জিতেছেন অন্যদিকে ভারতের অভিজ্ঞ হার্দিক পান্ডিয়া পুরো সিরিজ জুড়েই লড়াই করতে থাকেন।

আরও পড়ুন

যুবরাজ সিংয়ের অবদানের কথা মাথায় ১২ নম্বর জার্সি কে ” অবসর ” দেওয়া হোক, বিসিসিআই কে এমন পরামর্শ দিলেন গৌতম গম্ভীর

সম্প্রতি একটি প্রতিবেদনে বিসিসিআই কে " ১২ " নম্বর জার্সিকে অবসরে পাঠানোর আবেদন করলেন প্রাক্তন ভারত ক্রিকেটার...

দীপাবলির আগে ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআই দিল বাম্পার গিফট, এখন হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই সবসময়ই তাদের ব্যানারের তলায় অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা...

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা
ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে...

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় সম্প্রতিই শেষ হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয়...

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ
যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ...