আইপিএলের নিজের অলটাইম সেরা একাদশ বাছলেন হার্দিক পাণ্ডিয়া, রোহিত শর্মাকে নন বরং একে করলেন অধিনায়ক
Cricket - Sri Lanka v India - Fourth One Day International Match - Colombo, Sri Lanka - August 31, 2017 - Hardik Pandya of India celebrates after taking the wicket of Milinda Siriwardana of Sri Lanka (not pictured). REUTERS/Dinuka Liyanawatte

এই মুহূর্তে প্রায়ই দিনই ভারতীয় দলের তরুণ অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকছেন। দিন কয়েক আগেই তিনি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে বিয়ের আগেই নিজের বাবা হওয়ার খবর দিয়ে সকলকে চমকে দিয়েছিলেন। এখন আবারো হার্দিক নিজের পছন্দের অলটাইম আইপিএল একাদশ দলের ঘোষণা করলেন। এবং এই আইপিএল দলে তিনি মোট ৭জন ভারতীয় এবং ৪জন বিদেশী খেলোয়াড়কে রেখেছেন। সবচেয়ে আশ্চর্যের ব্যাপারে যে হার্দিক মুম্বাই ইন্ডিয়ান্সে তার অধিনায়ক রোহিত শর্মাকে এই দলের নেতৃত্ব না দিয়ে অন্য কাউকে দিয়েছেন।

এই ব্যাটসম্যানদের উপর দেখালেন ভরসা

আইপিএলের নিজের অলটাইম সেরা একাদশ বাছলেন হার্দিক পাণ্ডিয়া, রোহিত শর্মাকে নন বরং একে করলেন অধিনায়ক 1

হার্দিক পাণ্ডিয়া নিজের অলটাইম গ্রেট ইলেভেনে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে কিংস ইলেভেন পাঞ্জাবের ক্রিস গেইলকে শামিল করেছেন আর তার জুড়িদার হিসেবে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে বেছেছেন। হার্দিক এই দলের তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে আরসিবির অধিনায়ক বিরাট কোহলিকে জায়গা দিয়েছেন। চার নম্বরের জন্য তিনি আরসিবিরই এবি ডেভিলিয়র্সকে বেছেছেন। অন্যদিকে পাঁচ নম্বরের জন্য তিনি চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়নাকে বেছেছেন, আর চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে তিনি ছয় নম্বরে রেখেছেন। শুধু তাই নয় উইকেটকিপিংয়ের দায়িত্বও তিনি ধোনির কাঁধেই দিয়েছেন।

এই বোলারদের উপর রেখেছেন ভরসা

আইপিএলের নিজের অলটাইম সেরা একাদশ বাছলেন হার্দিক পাণ্ডিয়া, রোহিত শর্মাকে নন বরং একে করলেন অধিনায়ক 2

হার্দিক পাণ্ডিয়া নিজের বাছা অলটাইম আইপিএল একাদশে অলরাউন্ডার হিসেবে নিজেকেই রেখেছেন। হার্দিক পাণ্ডিয়া নিজের ফেবারিট দলে ২জন স্পিনার আর ২জন জোরে বোলারকে শামিল করেছেন। তিনি কেকেআরের সুনীল নারিন আর সানরাইজার্স হায়দ্রাবাদের রশিদ খানকে নিজের এই আইপিএল একাদশে রেখেছেন। অন্যদিকে ২জন জোরে বোলার হিসেবে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সে তার সতীর্থ লাসিথ মালিঙ্গা আর জসপ্রীত বুমরাহকে শামিল করেছেন।

অধিনায়ক হিসেবে ধোনি প্রথম পছন্দ

আইপিএলের নিজের অলটাইম সেরা একাদশ বাছলেন হার্দিক পাণ্ডিয়া, রোহিত শর্মাকে নন বরং একে করলেন অধিনায়ক 3

যতই হার্দিক পাণ্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত শর্মার নেতৃত্বে খেলুন, কিন্তু একজন অধিনায়ক হিসেবে তার প্রথম পছন্দ মহেন্দ্র সিং ধোনিই। তিনি নিজের এই আইপিএল একাদশের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেই করেছেন। জানিয়ে দিই যে ধোনির অধিনায়কত্বে চেন্নাই সুপার কিংস আইপিএলের ফাইনালে পৌঁছেছেন, অন্যদিকে ৩বার চেন্নাই সুপার কিংস আইপিএলের খেতাব জিতেছে।

এই রকম হলো হার্দিক পাণ্ডিয়ার অলটাইম আইপিএল XI

আইপিএলের নিজের অলটাইম সেরা একাদশ বাছলেন হার্দিক পাণ্ডিয়া, রোহিত শর্মাকে নন বরং একে করলেন অধিনায়ক 4

ক্রিস গেইল,রোহিত শর্মা,বিরাট কোহলি, এবি ডেভিলিয়র্স, সুরেশ রায়না, এমএস ধোনি (অধিনায়ক আর উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, সুনীল নারিন, রশিদ খান, জসপ্রীত বুমরাহ, লাসিথ মালিঙ্গা

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *