অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার জানালেন বেন স্টোকস আর হার্দিক পান্ডিয়ার মধ্যে কে সেরা অলরাউন্ডার

বর্তমান সময়ে যেভাবে স্টিভ স্মিথ আর বিরাট কোহলির মধ্য সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানের লড়াই থাকে, ঠিক সেই ভাবে বেন স্টোকস আর হার্দিক পাণ্ডিয়ার মধ্যেও সর্বশ্রেষ্ঠ অলরাউন্ডার হওয়ার লড়াই চলতে থাকে। এর মধ্যেই অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগের কাছে টুইটারে তার সমর্থক প্রশ্ন করেন যে আপনার মতে হার্দিক পাণ্ডিয়া আর বেন স্টোকসের মধ্যে কে সেরা অলরাউন্ডার।

ব্র্যাড হগ, বেন স্টোকসকে মনে করেন সেরা অলরাউন্ডার

অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার জানালেন বেন স্টোকস আর হার্দিক পান্ডিয়ার মধ্যে কে সেরা অলরাউন্ডার 1

ব্র্যাড হগ বেন স্টোকসকে হার্দিক পাণ্ডিয়ার চেয়ে সেরা অলরাউন্ডার মনে করেছেন। তিনি জবাব দিয়ে লেখেন, “আমি বেন স্টোকসের দিকে যাব। হার্দিক পাণ্ডিয়ার মধ্যে ক্ষমতা রয়েছে, কিন্তু তিনি স্টোকসকে চ্যালেঞ্জ দেওয়ার জন্য এখনো পর্যাপ্ত ক্রিকেট খেলেননি”।
ব্র্যাড হগ অস্ট্রেলিয়ার হয়ে ৭টি টেস্ট ম্যাচ, ১২৩টি ওয়ানডে আর ১৫টি টি-২০ খেলেছেন, যার মধ্যে হগ টেস্টে ৭টি, ওয়ানডেতে ১৫৬টি আর টি-২০তে ৭টি উইকেট নিয়েছেন।

পরিসংখ্যানের দিক দিয়েও হার্দিক পাণ্ডিয়ার চেয়ে কয়েকগুন এগিয়ে বেন স্টোকস

অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার জানালেন বেন স্টোকস আর হার্দিক পান্ডিয়ার মধ্যে কে সেরা অলরাউন্ডার 2

পরিসংখ্যানের দিক দিয়েও হার্দিক পাণ্ডিয়ার চেয়ে এগিয়ে রয়েছেন বেন স্টোকস। হার্দিক পাণ্ডিয়া এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে ১১টি টেস্ট ম্যাচ, ৫৪টি ওয়ানডে ম্যাচ আর ৪০টি টি-২০ ম্যাচ খেলেছেন। ১১টি টেস্টে হার্দিক ১৭টি উইকেট হাসিল করেছেন। অন্যদিকে ব্যাট হাতে তিনি ৫৩২ রান করেছেন। ওয়ানডে ক্রিকেটে হার্দিক ৫৪টি উইকেট নিয়েছেন আর ব্যাট হাতে ৯৫৭ রান করেছেন। এছাড়াও টি-২০ ক্রিকেটে তিনি ৩৮টি উইকেট নিয়েছেন এবং ৩১০ রান করেছেন।

এমন হলো স্টোকসের ক্রিকেট পরিসংখ্যান

অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার জানালেন বেন স্টোকস আর হার্দিক পান্ডিয়ার মধ্যে কে সেরা অলরাউন্ডার 3

যদি বেন স্টোকসের কথা ধরা হয় তো তিনি ইংল্যান্ডের হয়ে ৬৩টি টেস্ট ম্যাচে ৩৬.৫৪ গড়ে ৪০৫৬ রান করেছেন। সেই সঞগে ১৪৭টি উইকেটও রয়েছে তার। ওয়ানডে ক্রিকেটে তিনি ৯৫টি ম্যাচে ৪০.৬৪ গড়ে ২৬৮২ রান করেছেন সেই সঙ্গে নিয়েছেন ৭০টি উইকেট। টি-২০ আন্তর্জাতিকের স্টোকসের নামে ৩০৫ রান রয়েছে সেই সঙ্গে ১৪টি উইকেটও রয়েছে। ইংল্যান্ডকে বিশ্বকাপ ২০১৯ জেতাতে স্টোকস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার স্টোকসের ফিটনেসের যত প্রশংসাই করা হোক তা কম। তিনি বর্তমানে সবচেয়ে ফিট ক্রিকেটারদের মধ্যে একজন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *