ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি গত শনিবার ৩৭ বছরে পদার্পণ করেছেন। স্বাভাবিকভাবেই এই বিশেষ দিনে ভক্ত ও শুভানুধ্যায়ীদের কাছ থেকে অনেক উপহার ও শুভেচ্ছা বার্তা পেয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। পুরো ক্রিকেট বিশ্বই জন্মদিনে শুভকামনা জানিয়েছ ধোনিকে। তবে হার্দিক পাণ্ডিয়া একটু অন্যভাবে নিজের মত করে জন্মদিনের উপহার দিয়েছেন দলে তাঁর সিনিয়র সিনিয়র সতীর্থকে।

ধোনির জন্মদিনকে আরো স্মরণীয় করে রাখতে জন্মদিনে নিজ হাতে ধোনিকে এক বিশেষ হেয়ার কাট দিয়ে দিয়েছেন হার্দিক পাণ্ডিয়া এবং পরে চুল কাটার একটি ছবিও আপলোড দিয়েছেন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। ছবিতে দেখা যায় খুব মনোযোগ সহকারে ধোনির চুল কেটে দিচ্ছেন হার্দিক পাণ্ডিয়া। চলুন দেখে নিই টুইটে কি লিখেছিলেন তিনি

এদিকে, পাণ্ডিয়ার করা পোস্টে এসে মজার একটি কমেন্ট করেছেন ধোনি। কমেন্টে তিনি লিখেন- “হার্দিক আশা করি তুমি বুঝতে পেরেছ যে এখানে আমিই অভিজ্ঞ কারন আমারই হারানোর সব কিছু আছে।”

উভয়ই ক্রিকেটারই বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছেন স্বাগতিকদের বিপক্ষে চলমান টি২০ সিরিজে খেলতে। সিরিজে বর্তমান ১-১ ব্যবধানে সমতায় আছে উভয় দল। প্রথম ম্যাচে ভারত জিতে সিরিকে এগিয়ে গেলেও দ্বিতীয় ম্যাচে দারুণ ভাবে ফিরে আসে ইংল্যান্ড এবং পাঁচ উইকেটের জয় তুলে নেয়। সিরিজের ফলাফল নির্ধারিত হবে আজ রবিবার ব্রিসটলে তৃতীয় ও শেষ টি২০ এর মাধ্যমে।

ধোনি সব সময়ই ক্রিকেট ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর ক্যারিয়ারের শুরুটা হয়েছিল খুবই বাজে ভাবে জীবনের প্রথম আনর্জাতিক ম্যাচে শূন্য রানে আউট হয়ে।  তবে শুরুটা বাজে হলেও পরে খুব ভালো ভাবেই ফিরে এসেছিলেন ধোনি। ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে ১৪৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন ধোনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই ক্রিকেটারকে। অধিনায়কত্ পেয়ে দলকে নিয়ে গিয়েছিলেন শীর্ষে। ২০০৭ সালে টি২০ বিশ্বকাপ জেতান দলকে এরপর ২০১১ সালে জেতেন ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। ২০১৩ সালে ধোনির নেতৃত্বে ভারত জয়ী হয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...

    “শিক্ষাই জাতির মেরুদন্ড”………. বিখ্যাত ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা!

    যে কোনো খেলাধুলার জগতে প্রতিভাই হল মাপকাঠি, এবং বহুলাংশেই শিক্ষাগত যোগ্যতা গুরুত্বহীন থাকে। তবে আজ আমরা এই...