হরভজন সিং জানালেন কোন দুই ব্যাটসম্যানের হওয়া উচিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ওপেনার

ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরে চার টেস্ট ম্যাচের সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে খেলবেন আর এই ম্যাচ ডে-নাইট টেস্ট হবে। অ্যাডিলেড ওভালে গোপালি বলের টেস্টের পর ‘বক্সিং ডে’ টেস্ট ম্যাচ ২৬ ডিসেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে। তৃতীয় টেস্ট সিডনিতে সাত জানুয়ারি থেকে হবে অন্যদিকে শেষ টেস্ট ম্যাচ ব্রিসবেনে ১৫ জানুয়ারি থেকে খেলা হবে।

ভারতীয় দলের কাছে ওপেনিংয়ে ৫টি বিকল্প

হরভজন সিং জানালেন কোন দুই ব্যাটসম্যানের হওয়া উচিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ওপেনার 1

ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজের জন্য ৫জন স্পেশালিস্ট ওপেনিং ব্যাটসম্যান নিয়ে গিয়েছে। দলের কাছে ওপেনিংয়ের বিকল্প হিসেবে রোহিত শর্মা, কেএল রাহুল, ময়ঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ আর শুভমান গিলের রূপে ৫জন দুর্দান্য ওপেনিং ব্যাটসম্যান রয়েছে।

আমি রোহিত-ময়ঙ্ক জুটির সঙ্গে যাব

হরভজন সিং জানালেন কোন দুই ব্যাটসম্যানের হওয়া উচিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ওপেনার 2

ভারতীয় দলের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং নিজের একটি বয়ানে বলেন, “আমি ওপেনিং কম্বিনেশন বদলাবো না, রোহিত শর্মার অস্ট্রেলিয়ায় ওপেনিং করা উচিত আরর ওপেনিংয়ে ময়ঙ্ক আগরওয়ালেরই ওকে সঙ্গ দেওয়া উচিত। এই দুই ব্যাটসম্যানই আফ্রিকা আর বাংলাদেশের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে ভালো প্রদর্শন করেছিলেন”।

রাহুল ৩, ৪ এও খেলার ক্ষমতা রাখেন

হরভজন সিং জানালেন কোন দুই ব্যাটসম্যানের হওয়া উচিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ওপেনার 3

কেএল রাহুলের ব্যাপারে কথা বলতে গিয়ে হরভজন সিং বলেন, “যতদূর কেএল রাহুলের কথা, ও বিরাট কোহলির স্লটকে পূর্ণ করতে পারে। রাহুল ওপেনিংয়ের সঙ্গে ৩ আর চার নম্বরেরও একজন ভীষণ ভালো খেলোয়াড়। যদি ও ৩ বা চার নম্বরেও ব্যাটিং করে তো তাতে কোনো প্রভাব পড়বে না, কারণ ও একজন কোয়ালিটি প্লেয়ার। ও নিজেকে যে কোন পজিশনে মানিয়ে নেওয়ার ক্ষমতা রাখে”।
ডে-নাইট টেস্টের ব্যাপারে কথা বলতে গিয়ে হরভজন সিং বলেন, “গোলাপি বল টেস্টে এটা যথেষ্ট গুরুত্ব রাখবে যে কোন দল ভালো বোলিং করছে। গোলাপি বল সুইং করে, কিন্তু একবার সীম বসে যাওয়ার পর তাতে ব্যাটিং করা সহজ হয়ে যায়। আমাদের একজন একটি দুর্দান্ত বোলিং আক্রমণ রয়েছে, যারা এই বলের ফায়দা তুলতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *