হরভজন সিং এই খেলোয়াড়কে বললেন ভারতের ডেভিলিয়র্স, জমিয়ে করলেন ব্যাটসম্যানের প্রশংসা

বিশ্ব ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্সকে সবচেয়ে অনন্য মনে করা হয়। এবি ডেভিলিয়র্স ক্রিকেটের সবচেয়ে অভূতপূর্ব আর সাহসী ব্যাটসম্যান, যিনি ব্যাটিং চলাকালীন মাঠের যে কোনো কোণে শটস খেলার ক্ষমতা রাখেন। এই কারণে এবি ডেভিলিয়র্সকে মিস্টার ৩৬০ ডিগ্রি বলা হয়।

সূর্যকুমার যাদবের থেকেছে দুর্দান্ত প্রদর্শন

হরভজন সিং এই খেলোয়াড়কে বললেন ভারতের ডেভিলিয়র্স, জমিয়ে করলেন ব্যাটসম্যানের প্রশংসা 1

এবি ডেভিলিয়র্সকে আজ পুরো ক্রিকেট জগত তার ব্যাটিং কৌশলের কারণে সেলাম করে। এখন এই অবস্থায় এই তারকা ব্যাটসম্যানের সঙ্গে কোন ভারতীয় তরুন খেলোয়াড়ের তুলনা করা হয়ে, সেই তরুণ খেলোয়াড়ের জন্য তা কোনো বড় কৃতিত্ব হাসিল করার চেয়ে কম কিছু নয়। এমনটাই কিছু সূর্যকুমার যাদবের সঙ্গে হয়েছে। সূর্যকুমার যাবের আইপিএলের এই মরশুমে ভীষণই ভালো প্রদর্শন থেকেছে। তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের এই দলের হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন। তিনি নিজের ব্যাটিংয়ে বিশেষভাবে প্রভাবিত করেছেন।

সূর্যকুমার যাদবের প্রদর্শনে মজলেন হরভজন সিং

হরভজন সিং এই খেলোয়াড়কে বললেন ভারতের ডেভিলিয়র্স, জমিয়ে করলেন ব্যাটসম্যানের প্রশংসা 2

সূর্যকুমার যাদব আইপিএলের এই মরশুমে ৪৮০ রান করেছেন। তার স্ট্রাইকরেট এর মধ্যে ১৫০ কাছাকাছি থেকেছে। শুধু তাই নিয় তিনি এর মধ্যে মোট ৬১টি বাউন্ডারি আর ১১টি ছক্কা মেরেছেন। এই ব্যাটিংয়ের কারণ সূর্যকুমার যাদবকে হরভজন সিং ভারতের এবি ডেভিলিয়র্স বলেছেন। ভারতের তারকা অফ স্পিনার হরভজন সিং বড় কথা বলতে গিয়ে বলেছেন, “এই বিষয়ে কোনো দ্বিমত নেই যে সূর্যকুমার যাদব নিজেকে একজন গেম চেঞ্জার থেকে শুরু করে একজন ম্যাচ উইনার হিসেবে স্থাপিত করেহচেন। তিনি এই দলের ব্যাটিংয়ের দায়িত্ব নিয়েছ”।

সূর্যকুমার যাদব হলেন ভারতের এবি ডেভিলিয়র্স

হরভজন সিং এই খেলোয়াড়কে বললেন ভারতের ডেভিলিয়র্স, জমিয়ে করলেন ব্যাটসম্যানের প্রশংসা 3

হরভজন সিং আগে বলেন যে, “এমনটা নয় যে এই ব্যাটসম্যান ১০০র স্ট্রাইকরেটে খেলেন, বরং ও প্রথম থেকেই বড় শটস মারা দিকে দেখে। যাদব যেভাবে বোলারদের উপর প্রহার করেন তা আমাকে ডেভিলিয়র্সকের কথা মনে করায়। সূর্যকুমার যাদবকে আটকানো ভীষণই মুশকিল কারণ ওর ভান্ডারে সব ধরণের শটস রয়েছে। ও কভারের উপর দিয়ে মেরে দেয়, সুইপ শটও ভাল খেলে, স্পিনও ভীষণ ভাল খেলে আর বোলার বলকেও দুর্দান্তভাবে খেলে। ও ভারতের এবি ডেভিলিয়র্স”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *