টি-২০ বিশ্বকাপে কী রবি বিষ্ণোই করবেন যজুবেন্দ্র চহেলকে রিপ্লেস, হরভজন সিং দিলেই সঠিক জবাব

ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের লেগ স্পিনার রবি বিষ্ণোইয়ের বোলিং নিয়ে টিম ইন্ডিয়ার তারকা স্পিনার হরভজন সিং বড়ো বয়ান দিয়েছেন। হরভন এই বোলারের প্রশংসা করে বলেছেন যে আমি একে এগিয়ে যেতে দেখতে চাই। আসলে গত কয়েকদিনে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের স্পিনার রবি বিষ্ণোই শিরোনামে উঠে এসেছিলেন।
বিষ্ণোই টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন আর নিজের বোলিংয়ে সমস্ত তারকা ক্রিকেটারদের সমস্যাতেও ফেলেছেন। এটা নিয়ে হরভজন সিং কোনো সাংবাদিক রবি বিষ্ণোই তথা যজুবেন্দ্র চহেলকে নিয়ে প্রশ্ন করেছেন। যার জবাব হরভজন সিং নিজের মেজাজেই দিয়েছেন।

রবি বিষ্ণোই কী করবেন যজুবেন্দ্র চহেলকে রিপ্লেস?

টি-২০ বিশ্বকাপে কী রবি বিষ্ণোই করবেন যজুবেন্দ্র চহেলকে রিপ্লেস, হরভজন সিং দিলেই সঠিক জবাব 1

ভাজ্জিকে যখন প্রশ্ন করা হয় যে আগামীদিনে কী রবি বিষ্ণোই রিস্ট স্পিনার যজুবেন্দ্র চহেলকে টিম ইন্ডিয়া থেকে রিপ্লেস করতে পারেন, তা নিয়ে হরভজন সিং বলেন,

“বিষ্ণোইয়ের তুলনা এখন আপনি কারো সঙ্গে করবেন না। আমি ওকে সময়ের সঙ্গে বড়ো হতে দেখতে চাই। ও এখনো পর্যন্ত ভালো কাজ করেছে আর এখন ওকে দেখতে হবে যে ও কিভাবে এগিয়ে যাবে, যার মধ্যে আইপিএল আর রঞ্জি ম্যাচও শামিল থাকবে। যদি ও সেখানে ভালো প্রদর্শন করে তো ওকে অবশ্যই কনসিডার করা হবে, কিন্তু ওর গুগলির চেয়ে বেশি লেগ স্পিন করতে দেখতে চাই”।

হরভজন করলেন রবি বিষ্ণোইয়ের প্রশংসা

টি-২০ বিশ্বকাপে কী রবি বিষ্ণোই করবেন যজুবেন্দ্র চহেলকে রিপ্লেস, হরভজন সিং দিলেই সঠিক জবাব 2

হরভজন সিং রবি বিষ্ণোইয়ের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্রদর্শন নিয়ে তার প্রশংসাও করেছেন। ভাজ্জি বলেছেন্

“ও অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে যেমন বোলিং করে তা দেখে ভালো লেগেছে। আর ভালো লাগত যদি ভারত বিশ্বকাপ জিতে ফিরত। পুলে ভালো লেগ স্পিনার থাকা ভালো। যজুবেন্দ্র চহেল টিম ইন্ডিয়ায় রয়েছে আর আমাদের কাছে রাহুল চাহার আর রবি বিষ্ণোই পুলে রয়েছেন। এছাড়াও অমিত মিশ্রাকেও ভোলা উচিত নয়, যার ব্যাপারে এখন কথা হয় না, কিন্তু আমার মনে হয় যে ওর মধ্যে এখনো যথেষ্ট ক্রিকেট বাকি রয়েছে। ও এখনকার সময়ে সবচেয়ে ম্যাচিওর লেগ স্পিনার আর দেশের হয়ে খেলতে পারেন”।

টুর্নামেন্টে নিয়েছিলেন সবচেয়ে বেশি উইকেট

টি-২০ বিশ্বকাপে কী রবি বিষ্ণোই করবেন যজুবেন্দ্র চহেলকে রিপ্লেস, হরভজন সিং দিলেই সঠিক জবাব 3

প্রসঙ্গত জানিয়ে দিই যে রবি বিষ্ণোই নিজের সঠিক লাইন আর লেংথ দিয়ে অনুর্ধ্ব বিশ্বকাপে বিপক্ষ দলের ব্যাটসম্যানদের ভীষণই সমস্যায় ফেলেছিলেন। তিনি টুর্নামেন্টে সবচেয়ে বেশি ১৭টি উইকেটও নিয়েছিলেন। বিষ্ণোইকে উইকেট নেওয়ায় দক্ষ দেখিয়েছে, সেই সঙ্গে তিনি রানও আটকেছেন। এই দুর্দান্ত প্রদর্শনের পর সকলের নজর এই তরুণ লেগ স্পিনারের উপর রয়েছে। সকলেই তার ভারতীয় দলে নির্বাচনের কথাও বলছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *