হরভজন তুললেন ধোনির নেতৃত্ব নিয়ে প্রশ্ন, শার্দূলকে উপরে ব্যাটিং করতে পাঠানোয় নিরাশ 1

আইপিএল ২০১৯এর ফাইনাল ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারের মুখে পড়তে হয়। ম্যাচের শেষ দুটি বলে চেন্নাইয়ের জয়ের জন্য ৪ রানের প্রয়োজন ছিল কিন্তু দুই রান নেওয়ার পর শেষ বলে শার্দূল ঠাকুর লাসিথ মালিঙ্গার বলে এলবিডব্লিউ আউট হয়ে যান। এরপর ডাগ আউট বসা হরভজন সিংয়ের রাগ দেখার মত ছিল।

ব্যাটিংয়ের জন্য আসেননি ভাজ্জি

হরভজন তুললেন ধোনির নেতৃত্ব নিয়ে প্রশ্ন, শার্দূলকে উপরে ব্যাটিং করতে পাঠানোয় নিরাশ 2

চেন্নাই সুপার কিংসের দল শেন ওয়াটসনের রান আউট হওয়ার পর শার্দূল ঠাকুরকে ব্যাটিংয়ের জন্য পাঠায়। যদিও সেই সময় তাদের কাছে হরভজন সিংকে ব্যাটিংয়ের জন্য পাঠানোর সুযোগ ছিল। ভাজ্জি অভিজ্ঞ খেলোয়াড় আর তিনি এমন পরিস্থিতিতে বেশ কয়েকবার পড়েছেন। এটাই কারণ যে ম্যাচ হারার পর তিনি নিজের ব্যাট ছুঁড়ে ফেলেন আর ডাগ আউটের বাইরে চলে যান।

হরভজন সিং জানালেন কারণ

হরভজন তুললেন ধোনির নেতৃত্ব নিয়ে প্রশ্ন, শার্দূলকে উপরে ব্যাটিং করতে পাঠানোয় নিরাশ 3

হরভজন সিং স্বয়ং খোলসা করেছেন যে তার আগে শার্দূল ঠাকুরকে ব্যাটিংয়ের কেন পাঠানো হয়েছে। টিম ম্যানেজমেন্টের মতে শার্দূল দ্রুত গতিতে রানের জন্য দৌঁড়তে পারতেন। স্পোর্টস তক এর সঙ্গে কথাবার্তায় ভাজ্জি বলেন,

“প্ল্যান এমনটা ছিল যে আমি যাব, কিন্তু সেই সময় কোচ ঠিক মনে করেছিলেন যে দৌড়নোর প্রয়োজন রয়েছে আর সম্ভবত শার্দূল ঠাকুর আমার চেয়ে দ্রুত দৌড়তে পারে। যদি আমি যদি সুযোগ পেতাম তো পুরো চেষ্টা করতাম। ভারত আর মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আমি এমন পরিস্থিতিতে খেলছি”।

নেতৃত্ব নিয়েও তুলেছেন প্রশ্ন

হরভজন তুললেন ধোনির নেতৃত্ব নিয়ে প্রশ্ন, শার্দূলকে উপরে ব্যাটিং করতে পাঠানোয় নিরাশ 4

হরভজন সিং শার্দূল ঠাকুরের প্রশংসা করেছেন কিন্তু তিনি নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন। ভাজ্জির মতে তিনি অধিনায়ক হলে ব্যাটসম্যানকে ছক্কা মারার চেষ্টা করার জন্য বলতেন না কি এক দুই রান নিতে। তিনি বলেন,

“শার্দূল ভাল খেলোয়ায়ড় আর আমি অর খেলার প্রশংসা করছি। ও যথেষ্ট ভাল বোলিং করেছে কিন্তু ওর এক বা দু রান নেওয়ার জায়গায় হিট মারার প্রয়োজন ছিল। হিট মারলে এক রান তো পাওয়াই যায় আর বল এদিক ওদিক গেলে তো দুই রানও হতে পারত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *