স্ত্রীর সামনে স্বীকার করলেন হরভজন সিং, শ্রীলঙ্কার গার্লফ্রেণ্ড শিখিয়েছিলেন ইংলিশ 1

হরভজন সিং ভারতীয় দল থেকে দীর্ঘ সময়ের জন্য বাইরে রয়েছেন, কিন্তু তাকে ক্রিকেট এক্সপার্ট হিসেবে কমেন্ট্রি করতে দেখা যায়। এর মধ্যে তাকে কপিল শর্মার শোতে নিজের স্ত্রী গীতা বসরার সঙ্গে দেখা গিয়েছে। তিনি এই শোতে নিজের জীবনের সঙ্গ যুক্ত বেশ কিছু মজাদার ঘটনা শেয়ার করেছেন। সেই সঙ্গে তিনি নিজের স্ত্রীর সামনে নিজের এক পুরোনো অ্যাফেয়ারেরও খোলসা করেছেন।

শ্রীলঙ্কান মেয়ের সঙ্গে হয়েছিল আমার সেটিং

স্ত্রীর সামনে স্বীকার করলেন হরভজন সিং, শ্রীলঙ্কার গার্লফ্রেণ্ড শিখিয়েছিলেন ইংলিশ 2

হরভজন সিং কপিল শর্মার শোতে খোলসা করতে গিয়ে বলেন,

“আমার ইংলিশ অনুর্ধ্ব ১৯এর দিন থেকে ভীষণই কমজুরি ছিল, এই কারণে যখন আমি একটা সফরে অজিত আগরকারের সঙ্গে রুম শেয়ার করতাম, তো ও যা খাবার অর্ডার করত আমিও ওকে শুনে সেই খাবারই অর্ডার করতাম। আমার ইংলিশ এতটাই কমজুরি ছিল যে আমি নিজের জন্য খাবারও অর্ডার করতে পারতাম না। যদিও তারপর আমার সেটিং একটি শ্রীলঙ্কান মেয়ের সঙ্গে হয়ে গিয়েছিল আর সেই আমাকে ইংলিশ শিখতে যথেষ্ট সাহায্য করেছিল। ওর সঙ্গে যোগাযোগ হওয়ার পর আমি ইংলিশে গুড মর্নিং, হাউ আর ইউ, ফাইন এর মত শব্দ বলতে শুরু করে দিয়েছিলাম।”

১৮ বছর বয়েসে করেছিলেন ডেবিউ

স্ত্রীর সামনে স্বীকার করলেন হরভজন সিং, শ্রীলঙ্কার গার্লফ্রেণ্ড শিখিয়েছিলেন ইংলিশ 3

ভারতের অফ ব্রেক স্পিনার হরভজন সিং ১৭ এপ্রিল ১৯৯৮তে নিজের ওয়ানডে ডেবিউ নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে করেছিলেন। সেই সময় তার বয়েস মাত্র ১৮ বছর ছিল। তিনি নিজের ওয়ানডে ডেবিউতে দুর্দান্ত বল করে নিজের কোটার ১০ ওভারে ৩২ রান দিয়ে ১ উইকেট হাসিল করেছলেন। এই ম্যাচ ভারত ১৫ রানের ব্যবধানে জিতেছিল।

দুর্দান্ত থেকেছে হরভজন সিংয়ের ক্রিকেট কেরিয়ার

স্ত্রীর সামনে স্বীকার করলেন হরভজন সিং, শ্রীলঙ্কার গার্লফ্রেণ্ড শিখিয়েছিলেন ইংলিশ 4

হরভজন সিংয়ের ক্রিকেট কেরিয়ার যথেষ্ট দুর্দান্ত থেকেছে। তিনি এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে ১০৩টি টেস্ট ম্যাচ, ২৩৬টি ওয়ানডে ম্যাচ আর ২৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি এখনো পর্যন্ত নিজের টেস্ট কেরিয়ারে ৪১৭টি উইকেট, ওয়ানডে কেরিয়ারে ২৬৯টি উইকেট এবং টি-২০ কেরিয়ারে ২৫টি উইকেট হাসিল করেছেন। তিনি ২০১৬ থেকে ভারতীয় দলের বাইরে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *