ইংল্যান্ড বনাম ভারত: আশার বিপরীতে অভিষেক করার সঙ্গে সঙ্গেই হনুমা বিহারী করলেন এই ঐতিহাসিক রেকর্ড

ভারত আর ইংল্যান্ডের মধ্যে আজ থেকে ওভালে পাঁচ টেস্ট ম্যাচের সিরিজের শেষ ম্যাচ খেলা শুরু হতে চলেছে। এই সিরিজ ভারতীয় দল আগেই ৩-১ ফলাফলে হাতছাড়া করে ফেলেছে। এই সিরিজে ভারতীয় ব্যাটসম্যানদের প্রদর্শন ভীষণই খারাপ ছিল। দলের হারের এটাও বড় কারণ। সিরিজের প্রথম তিন ম্যাচ হওয়ার পর দ্বিতীয়বার ভারতীয় দলের নির্বাচন হয় পরবর্তী দুটি টেস্টের জন্য।সেই নির্বাচনের পৃথ্বী শ এবং হনুমা বিহারিকে দলে শামি করা হয়েছিল।

হনুমা বিহারী করতে চলেছেন অভিষেক
ইংল্যান্ড বনাম ভারত: আশার বিপরীতে অভিষেক করার সঙ্গে সঙ্গেই হনুমা বিহারী করলেন এই ঐতিহাসিক রেকর্ড 1
আজকের ম্যাচে ভারতীয় দলের তরফে তরুণ ব্যাটসম্যান হনুমা বিহারী ভারতীয় দলের হয়ে অভিষেক করছেন। ২৪ বছর বয়েসী বিহারিকে ভারতীয় দলের অধিনায়ক তার টেস্ট ক্যাপ তুলে দেন।এ ব্যাপারে বিসিসিআই টুইট করে খবর দিয়েছে।তবে এখনও পর্যন্ত এটা পরিস্কার হয়নি তাকে কার জায়গায় দলে শামিল করা হয়েছে।

২৯২ তম ভারতীয় টেস্ট ক্রিকেটার হলেন বিহারী

অন্ধ্রপ্রদেশের ডানহাতি ব্যাটসম্যান বিহারী ভারতের হয়ে টেস্ট ম্যাচ খেলা ২৯২ তম ক্রিকেটার হলেন। এর আগে এই সিরিজে ঋষভ পন্থও ভারতীয় দলের হয়ে অভিষেক করেছেন। অন্যদিকে গত ম্যাচের পর অনুমান করা হচ্ছিল যে পৃথ্বী শ’ও এই ম্যাচে অভিষেক করতে পারেন। যদিও এ ব্যাপারে কোনও তথ্য দেওয়া হয়নি।যার অর্থ পরিস্কার তাকে এখনও অপেক্ষা করতে হবে।

দুর্দান্ত থেকেছে বিহারীর প্রথম শ্রেণীর কেরিয়ার
ইংল্যান্ড বনাম ভারত: আশার বিপরীতে অভিষেক করার সঙ্গে সঙ্গেই হনুমা বিহারী করলেন এই ঐতিহাসিক রেকর্ড 2
হনুমা বিহারীর প্রথম শ্রেণীর ক্রিকেটা কেরিয়ার দুর্দান্ত থেকেছে। বর্তমান সময়ে তার ব্যাটিং অ্যাভারেজ বিশ্বের সমস্ত শ্রেণীর ক্রিকেট খেলা ব্যাটসম্যানদের চেয়ে সবচেয়ে বেশি। ৬৩টি প্রথম শ্রেণীর ম্যাচে তিনি ৫১৪২ রান করেছেন, এর মধ্যে তার গড় ৫৯.৭৯। যারমধ্যে তার ব্যাট থেকে ১৫টি সেঞ্চুরি আর ২৪টি হাফ সেঞ্চুরিও বেরিয়েছে। এখন আশা করা যেতে পারে ভারতীয় দলের হয়েও তিনি এমনটাই প্রদর্শন করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *